scorecardresearch
 

Dev- Nayak Film Remake: এবার উত্তমকুমারের চরিত্রে দেব? সত্যজিতের 'নায়ক' নিয়ে নয়া জল্পনা

Dev New Movie: টলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে, এবার উত্তমকুমারের ভূমিকায় দেখা যাবে অভিনেতা- প্রযোজক তথা সাংসদকে। এই ছবির সঙ্গে যোগ আছে সত্যজিৎ রায়েরও। 

Advertisement
দেব ও মহানায়ক উত্তমকুমার (ছবি:ফেসবুক) দেব ও মহানায়ক উত্তমকুমার (ছবি:ফেসবুক)

সময়টা দারুণ যাচ্ছে দেবের (Dev)। একের পর এক ছবি বক্স অফিসে বিপুল সাফল্য আনছে। ইন্ডাস্ট্রিতে ১৭ বছর কাটিয়ে ফেলেছেন, 'বাঘাযতীন' ও 'ব্যোমকেশ' রূপে দেখা যাবে তাঁকে। কিছুদিন আগেই সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে নতুন ছবির ঘোষণা করেছেন। এবার সামনে এল আরও এক বড় খবর। টলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে, এবার উত্তমকুমারের (Uttam Kumar) ভূমিকায় দেখা যাবে অভিনেতা- প্রযোজক তথা সাংসদকে। এই ছবির সঙ্গে যোগ আছে সত্যজিৎ রায়েরও (Satyajit Ray)। 

২০১৪ সালে রাজ্য সরকার দেবকে মহানায়ক পুরস্কার দিয়েছে। এবার সেই মহানায়কের চরিত্রে অভিনয় করতে পারেন দেব। শোনা যাচ্ছে, সত্যজিৎ রায় পরিচালিত ও উত্তমকুমার অভিনীত ছবি 'নায়ক' অবলম্বনে নতুন ছবির পরিকল্পনা করছেন দেব। যেখানে মুখ্য চরিত্রে দেখা যাবে তাঁকেই। স্টুডিও পাড়ায় গুঞ্জন এই ছবিটি পরিচালনা করবেন রামকমল মুখোপাধ্যায়। তবে এটি তথাকথিত কোনও রিমেক ছবি না। 'নায়ক' ছবিটির প্রতি শ্রদ্ধার্ঘ্য হিসাবেই এই ছবির পরিকল্পনা হচ্ছে। ফলে রায় পরিবারের থেকে স্বত্ব নেওয়ার কোনও বিষয়ও থাকবে না। তবে আরও খবর পাওয়া যাচ্ছে, সত্যজিৎ রায়-পুত্র সন্দীপ রায়ের সঙ্গে নাকি এই ছবি নিয়ে একপ্রস্ত কথা হয়েছে দেবের।

কিংবদন্তি সত্যজিৎ রায়ের সেরার সেরা ছবিগুলির মধ্যে একটি ১৯৬৬ সালে মুক্তিপ্রাপ্ত ছবি 'নায়ক'। এর আগে ২০১০ সালে প্রথম ছবি 'অটোগ্রাফ'-র মাধ্যমে সত্যজিৎ রায় ও 'নায়ক'-কে শ্রদ্ধা জানিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়। সেই ছবিতে অরুণ চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন

আবার টলিপাড়ার একাংশ মনে করছে, তাহলে কি রামকমল নয়, সৃজিতই এই ছবির পরিচালক? অর্থাৎ দেব- সৃজিত- রুক্মিণীর নতুন ছবিটিই 'নায়ক'-র ধাঁচে তৈরি হবে? এই সব প্রশ্নের উত্তর দেবে সময়। কারণ এই বিষয় কলাকুশলীদের কেউই এখন মুখ খুলতে নারাজ।  

Advertisement

প্রসঙ্গত, গত ১৫ জুলাই মুক্তি পেয়েছে দেবের ছবি 'ব্যোমকেশ ও দুর্গ রহস্য'-র টিজার। এই ছবি মুক্তি পাবে ১১ অগাস্ট। যদি জল্পনা সত্যি হয়, তাহলে মহানায়কের চরিত্রে তিনি কতটা দর্শক মন জয় করতে পারেন, সেটাই এখন দেখার। 
 

Advertisement