scorecardresearch
 

Anirban Bhattachaya as Byomkesh: দেবকে চ্যালেঞ্জ? অনির্বাণও আনছেন ব্যোমকেশ, ছবি রিলিজ কবে?

আসলে ওয়েব সিরিজে ব্যোমকেশ রূপে অনির্বাণকে দেখতেই সকলে অভ্যস্ত। ব্যোমকেশের ওপর সাতটি সিরিজ ইতিমধ্যেই হয়ে গিয়েছে। এবার আসতে চলেছে অষ্টম সিরিজ। শরদিন্দু চট্টোপাধ্যায়ের চিড়িয়াখানা গল্পটিকে নিয়ে এবার তৈরি করা হবে আগামী সিরিজ।

Advertisement
ব্যোমকেশ অনির্বাণ ভট্টাচার্য ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম ব্যোমকেশ অনির্বাণ ভট্টাচার্য ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • কিছুদিন আগেই দেব ঘোষণা করেছেন দুর্গ রহস্য সিনেমার, যেখানে তিনি ব্যোমকেশ হিসাবে প্রথমবার আত্মপ্রকাশ করবেন।
  • দেবকে চ্যালেঞ্জ দিতে ব্যোমকেশ রূপে খুব শীঘ্রই আসছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।
  • আসলে ওয়েব সিরিজে ব্যোমকেশ রূপে অনির্বাণকে দেখতেই সকলে অভ্যস্ত।

কিছুদিন আগেই দেব ঘোষণা করেছেন দুর্গ রহস্য সিনেমার, যেখানে তিনি ব্যোমকেশ হিসাবে প্রথমবার আত্মপ্রকাশ করবেন। আর দেবকে চ্যালেঞ্জ দিতে ব্যোমকেশ রূপে খুব শীঘ্রই আসছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। তবে সিনেমা নয়, সিরিজ হিসাবে আসছে অনির্বাণের ব্যোমকেশ। 

পয়লা বৈশাখে আসছে অনির্বাণের ব্যোমকেশ
আসলে ওয়েব সিরিজে ব্যোমকেশ রূপে অনির্বাণকে দেখতেই সকলে অভ্যস্ত। ব্যোমকেশের ওপর সাতটি সিরিজ ইতিমধ্যেই হয়ে গিয়েছে। এবার আসতে চলেছে অষ্টম সিরিজ। শরদিন্দু চট্টোপাধ্যায়ের চিড়িয়াখানা গল্পটিকে নিয়ে এবার তৈরি করা হবে আগামী সিরিজ। যার পরিচালনার দায়িত্বে রয়েছেন সুদীপ্ত রায়। এর আগে তিনি কিয়া ও কসমস নামের ছবি ও একটি ওয়েব সিরিজ পরিচালনা করেছেন। এই বছরের এপ্রিল মাসেপয়লা বৈশাখের সময় ব্যোমকেশের সিরিজটি মুক্তি পাওয়ার কথা চলছে। এই মুহূর্তে অনির্বাণ ব্যস্ত রয়েছেন তাঁর আসন্ন সিনেমা মিথ্যে প্রেমের গান নিয়ে। যেখানে অনির্বাণের বিপরীতে দেখা যাবে ইশা সাহাকে।    

আরও পড়ুন: দেবের ব্যোমকেশ করছেন না সৃজিত, সত্যবতী কে হচ্ছেন?

হইচইতেও শুরু হবে ব্যোমকেশ
কিছুদিনের মধ্যেই হইচই প্ল্যাটফর্মেও দেখা যাবে ব্যোমকেশের নতুন সিরিজ। এখানেও ব্যোমকেশ হিসাবে দেখা মিলবে অনির্বাণ ভট্টাচার্যকে। চিড়িয়াখানা গল্প থেকেই নেওয়া হয়েছে ব্যোমকেশ ও পিঁজরাপোল গল্পটি। যা ইতিমধ্যেই ঘোষণা হয়ে গিয়েছে। এই সিরিজে অনির্বাণ ক্রিয়েটিভ ডিরেক্টরের ভূমিকাও পালন করবেন। প্রসঙ্গত,  ২০১৭তে ওয়েব প্ল্যাটফর্মে প্রথমবার সত্যান্বেষী ব্যোমকেশের ভূমিকায় দেখা যায় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যকে। এরপর হইচইতেই মগ্ন মৈনাক গল্পে ফের অনির্বাণ আসেন ব্যোমকেশ হিসাবে। অভিনেতার ব্যোমকেশ চরিত্র দর্শকদের বেশ পছন্দের। শরদিন্দুর সত্যান্বেষীর সঙ্গে অনির্বাণের ব্যক্তিত্ব দারুণভাবে খাপ খেয়ে যায়। 

ব্যোমকেশ সিরিজে অনির্বাণ ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

টেলিভিশন-সিনেমায় বহু পুরনো এই ব্যোমকেশ
আসলে শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের এই কালজয়ী চরিত্রটি টেলিভিশনের পর্দায় বহু পুরনো। কখনও উত্তম কুমার, কখনও বা আবীর চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, রজত কাপুর  কিংবা সুশান্ত সিং রাজপুত হয়ে উঠেছেন ব্যোমকেশ। সাহিত্যের পাতা থেকে উঠে এসে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির প্রিয় চরিত্র এখন ব্যোমকেশ। আগে টেলিভিশনের পর্দায় ব্যোমকেশ হিসাবে রজত কাপুর দারুণভাবে প্রিয় হয়ে উঠেছিলেন দর্শকদের। র আগে উত্তমকুমার ব্যোমকেশের জুতোয় পা গলিয়েছিলেন। 

Advertisement
ব্যোমকেশ হয়েছেন আবীরও ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

আবীর-অনির্বাণ-যীশুর পর তালিকায় নাম উঠল দেবের
তবে সিলভার স্ক্রিনে ব্যোমকেশের জনপ্রিয়তা তুঙ্গে উঠেছে সম্প্রতি। আবির চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত তো রয়েছেনই, বলিষ্ঠ অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ও এই জনপ্রিয় চরিত্রে অভিনয় করেছেন। হাল আমলে ওয়েব সিরিজেও ব্যোমকেশ রূপে আত্মপ্রকাশ ঘটেছে অনির্বাণ ভট্টাচার্যের। আবির চট্টোপাধ্যায়কে ব্যোমকেশ রূপে পরদায় এনেছিলেন পরিচালক অঞ্জন দত্ত। পরে পরিচালক অরিন্দম শীলও আবীরকে নিয়ে ব্যোমকেশের বেশ কিছু গল্পকে নিয়ে সিনেমা তৈরি করেছেন। এরপর যীশু সেনগুপ্তকেও ব্যোমকেশ রূপে দেখা যায়। তবে ওয়েব সিরিজে ব্যোমকেশ জনপ্রিয়তা পেয়েছে অনির্বাণের হাত ধরেই। এই ব্যোমকেশের তালিকায় যোগ হতে চলেছে দেবের নামও। তিনি ব্যোমকেশ চরিত্রের সঙ্গে কতটা ন্যায় করতে পারেন তা আগামী সময়ই বলবে।  


 

Advertisement