scorecardresearch
 

Abhishek Banerjee Campaign At Tripura: 'বিজেপি হারলে তবেই মূল্যবৃদ্ধি কমবে', ত্রিপুরায় ভোটপ্রচারে দাবি অভিষেকের

Abhishek Banerjee Campaign At Tripura: মূল্যবৃদ্ধি কমাতে হলে বিজেপিকে হারাতে হবে। ত্রিপুরায় ভোটপ্রচারে দাবি অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের। সেই সঙ্গে বিজেপির কেউ যদি টাকা দেয়, হাত পেতে না নিয়ে নিতে পরামর্শ দেন তিনি। কিন্তু ভোট তৃণমূলেই দিতে বলেন। এদিন তিনি সিপিএমের চেয়েও বিজেপিকে খারাপ বলে দাবি করেন।

Advertisement
'বিজেপি হারলে তবেই মূল্যবৃদ্ধি কমবে', ত্রিপুরায় ভোটপ্রচারে দাবি অভিষেকের 'বিজেপি হারলে তবেই মূল্যবৃদ্ধি কমবে', ত্রিপুরায় ভোটপ্রচারে দাবি অভিষেকের
হাইলাইটস
  • তৃণমূলকে জেতালে জিনিসপত্রের দাম কমবে
  • ত্রিপুরায় ভোটের প্রচার অভিষেকের
  • বিজেপিকে তোপ তৃণমূল সাংসদের

Abhishek Banerjee Campaign At Tripura: "তৃণমূলকে জিতলে জিনিসপত্রের দাম কমবে। বিজেপিকে জেতালে জিনিসপত্রের দাম বাড়বে।" ত্রিপুরায় ভোট প্রচারে গিয়ে এভাবেই ত্রিপুরাবাসীর কাছে ভোট প্রার্থনা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বিজেপি থেকে সিপিএম কিংবা কংগ্রেস প্রতিটি দলকেই আক্রমণ করেন। পাশাপাশি বিজেপি যে শুধু ভুয়ো প্রতিশ্রুতি দিচ্ছে সেটাও মনে করিয়ে দেন তিনি।

উন্নয়নের ফিরিস্তি

শুক্রবার ত্রিপুরায় প্রচারে গিয়ে তৃণমূল ক্ষমতায় এলে ত্রিপুরাবাসীর জন্য কী কী কাজ করবে, তার ফিরিস্তি তুলে ধরেন অভিষেক। তৃণমূল ক্ষমতায় এলে প্রতি মাসে মহিলাদের ১ হাজার টাকা করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন। পাশাপাশি বাংলায় যা যা প্রকল্পের সুবিধা সাধারণ মানুষ পাচ্ছে সেগুলি সবই ভোটের ফল তৃণমূলের অনুকূলে এলেই করে দেওয়া হবে বলে তিনি প্রতিশ্রুতি দেন। এছাড়া গরিব ছাত্রছাত্রীদর জন্য যাঁরা একাদশ, দ্বাদশ,মেডিক্যাল,কমার্স,আর্টস, পড়তে চায়, সরকার ক্ষমতায় আসলে টাকা জমা রাখতে হবে না। ১০ লাখ টাকা ঋণ ৪ শতাংশ সুদে স্টুডেন্ট ক্রেডিট কার্ড করে দেওয়া হবে বলে তিনি জানান। তাঁর প্রশ্ন, "বাংলায় হলে, ত্রিপুরায় হবে না কেন?" স্টুডেন্ট ক্রেডিট কার্ডের পাশাপাশি, লক্ষ্মীর ভাণ্ডার, সুপার স্পেশালিটি হাসপাতাল ত্রিপুরার মাটিতে করে দেওয়া হবে।

বিজেপি ভাঁওতা দিয়ে ভোট নিয়েছিল

অভিষেক বলেন, "ভাঁওতাবাজি করে ভোট নিয়েছিল বিজেপি, আপনারা আবেগ স্বপ্ন নিয়ে সিপিএমকে তাড়িয়ে এনেছিলেন বিজেপিকে, সিপিএমের চেয়ে বেশি ক্ষতি করেছে বিজেপি। একেকটা বছর ১০ বছর করে পিছিয়ে দিয়েছে বিজেপি। কেউ মিটিং, মিছিল করতে পারে না, স্বাধীনভাবে বের হতে পারেন না। এমনকী ডাবল ইঞ্জিন সরকার বলে যা প্রচার হয়, সেটিও কাজ হয়নি বলে দাবি বিজেপি সাংসদের। গণতন্ত্র ফেরাতে তৃণমূল একমাত্র বিকল্প বলে তাঁর দাবি।

"ত্রিপুরার অরাজক অবস্থা"

ত্রিপুরার অরাজক অবস্থার বর্ণনা করতে গিয়ে অভিষেক বলেন, রাজ্যে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নেই, শিক্ষা থেকে স্বাস্থ্য থেকে পরিকাঠামেতে পিছিয়ে, ক্রাইম রেকর্ড ব্যুরো সেই পরিসংখ্যান বলছে সবচেয়ে বেশি সংঘাত, রাজনৈতিক লড়াইয় ত্রিপুরায় হয়েছে। বিজেপি মানুষের পাশে কোনওদিন দাঁড়ায়নি বলেও অভিযোগ তাঁর।

Advertisement

১৬ তারিখ ভোট না দিলে ভুগতে হবে

এরপরই তিনি সতর্ক করেন, ১৬ তারিখ তৃণমূলকে ভোট না দিলে আবার আবার ৫ বছর ভুগতে হবে। রান্নার গ্যাসের দাম ১১০০ টাকা, সর্ষের তেল ২০০ টাকা লিটার, পেট্রল ১০০, মূল্যবৃদ্ধি এগুলি বাড়বে বিজেপি আসলে। এরপরই তাঁর কথায় বিশ্বাস না হলে কলকাতায় খোঁজ নেওয়ার পরামর্শ দেওয়ার কথা বলেন। অভিষেকের কথা, "আমরা কাজ করে দেখিয়েছি"।

"পদ্মফুলে টাকা নিন, তৃণমূলে ভোট দিন"

বিজেপির লোকজন বাড়ি বাড়ি যাচ্ছে টাকা দিতে। মানুষের চেয়ে ক্ষমতাশালী কেউ নয়, মানুষ যদি কেউ ঠিক করে নেয়, এই দলকে উৎখাত করব তাহলে কোনও লাভ হবে না। এরপরই তাঁর পরামর্শ, "বিজেপি টাকা দিলে নিয়ে নেবেন। ৫০০ দিলে হাজার, হাজার দিলে ২০০০ চাইবেন। আপনি টাকা নিয়ে নিন, ভোট দেবেন না।" কেউ নেবেন না মনে করতে পারেন, নিয়ে নেবেন, বিজেপির নিজের টাকা নয়, আপনার ঘরের টাকা। পদ্মফুলে টাকা নেবেন আর জোড়া ফুলে ভোট দেবেন।"

 

Advertisement