scorecardresearch
 

Yogi Adityanath : 'আব্বাজান'এর নাম করে সপা-কে হুঙ্কার যোগীর, হুঁশিয়ারি দাঙ্গাকারীদেরও

Yogi Adityanath: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Uttar Pradesh Chief Minister Yogi Adityanath) বলেন, আব্বাজান বলা হয় যাঁকে, তিনি গরিব মানুষের রেশন খেয়ে নিতেন। তখন কুশীনগরের রেশন পৌঁছে যেত নেপালে।

Advertisement
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
হাইলাইটস
  • উত্তরপ্রদেশের বিধানসভা ভোট চলে এসেছে বলা যেতে পারে
  • আর তাকে ঘিরে তৈরি হচ্ছে বিজেপি
  • বেশ কয়েকটি প্রকল্প শুরু করে দিয়েছে

Yogi Adityanath: উত্তরপ্রদেশের বিধানসভা ভোট (UP Assembly Elections) চলে এসেছে বলা যেতে পারে। আর তাকে ঘিরে তৈরি হচ্ছে বিজেপি। বেশ কয়েকটি প্রকল্প শুরু করে দিয়েছে। রবিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Uttar Pradesh Chief Minister Yogi Adityanath) কুশীনগরে ১২০ কোটি টাকার উন্নয়নের প্রকল্পের সূচনা করেন।

বোতাম টিপে
এদিন যোগী আদিত্যনাথ (Uttar Pradesh Chief Minister Yogi Adityanath) বোতাম টিপে ওই সব প্রকল্পের উদ্বোধন করেন। তারপর তিনি এক জনসভায় যোগ দেন। সেখান থেকে তিনি সমাজবাদী পার্টি (Samjwadi Party)-র প্রবল সমালোচনা করেন। একদিকে পরিবারতন্ত্রের রাজনীতিকে আক্রমণ করেন। আর অন্যদিকে, সপা-র সময়কাল মনে করিয়ে দেন মানুষকে।

'আব্বাজান'এর বাহানায় সপা-কে আক্রমণ
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Uttar Pradesh Chief Minister Yogi Adityanath) বলেন, আব্বাজান বলা হয় যাঁকে, তিনি গরিব মানুষের রেশন খেয়ে নিতেন। তখন কুশীনগরের রেশন পৌঁছে যেত নেপালে। তা বাংলাদেশে পৌঁছে যেত। আগে গরিবদের চাকরিতে আব্বাজান ডাকাতি করতেন।

প্রবল আক্রমণ
একের পর এক আক্রমণ শানান তিনি। তাঁর আরও অভিযোগ, একটা পরিবার ঝোলা নিয়ে বেরিয়ে পড়ত। আর চাকরির জন্য ৫ লক্ষ টাকা, ১০ লক্ষ টাকায় তা বিক্রি করত। পুলিশের চাকরির জন্যও পয়সা নিতে। তবে কাউকে চাকরি দিত না। 

উন্নয়নের পরিকল্পনা
তিনি বলেন, কুশীনগর কৃষক, ধর্ম এবং শ্রদ্ধার জন্য সবার কাছে পরিচিত। আপনারা আগে সমস্যা দেখেছেন। কুশীনগর আমাদের জন্য খুব ভালবাসার। এখানে অনেক আন্দোলন হয়েছে। এই মাটিতে লড়াইয়ের দীর্ঘ ইতিহাস রয়েছে। আর তাই এই জায়গার উন্নয়ন আমাদের সরকারের প্রথম কাজগুলোর মধ্যে একটা।

যোগী বলেন, ৪০০ কোটি টাকার বেশি প্রকল্পের উদ্বোধন করা হল। এখন এই শিলান্যাস ট্রেলার মাত্র। এখানে আরও অনেক কিছু হবে। গৌতম বুদ্ধের স্মরণে মেডিকেল কলেজে উদ্বোধান করতে আসব। এবার তো বিমানবন্দরের কাজও শুরু হবে।

Advertisement

মোদীর তারিফ
এদিন তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেন। তিনি (Uttar Pradesh Chief Minister Yogi Adityanath) বলেন, মোদী দেশের রাজনৈতিক এজেন্ডাই বদলে দিয়েছেন। আগে রাজনীতিতে ধর্ম, জাতি যুক্ত ছিল। এখন উন্নয়ন সবার হবে। কাউকে তোষণ করা হবে না।

দাঙ্গাকারীদের হুঁশিয়ারি
আইনশৃঙ্খলা নিয়ে তিনি বিস্তারিত কথা বলেন। তিনি (Uttar Pradesh Chief Minister Yogi Adityanath) দাবি করেন, বিজেপি সরকার অপরাদীদের কাছে যমের মতো। এখন রাজ্য থেকে অপরাধ শেষ হয়ে গিয়েছে। দাঙ্গাকারীরা গায়েব হয়ে গিয়েছে। কেউ দাঙ্গা করতে পারবে না। তারা জানে, তারা দাঙ্গা করলে কড়া শাস্তি হবে। দাঙ্গাকারী জানে দাঙ্গা করলে সাত প্রজন্মকে তার দাম দিতে হবে।

 

Advertisement