scorecardresearch
 

Delhi Kalkaji Temple: দিল্লির কালকাজি মন্দিরে জাগরণের সময় মঞ্চ ভেঙে দুর্ঘটনা, পদপৃষ্ট কমপক্ষে ১৭, মৃত্যু মহিলার

শনিবার রাতে দিল্লির কালকাজি মন্দিরে জাগরণের সময় মঞ্চ ভেঙে পড়লে প্রায় ১৬ জন আহত হন এবং ৪৫ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয়। রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

Advertisement
দিল্লির কালকাজি মন্দিরে জাগরণের সময় মঞ্চ ভেঙে দুর্ঘটনা দিল্লির কালকাজি মন্দিরে জাগরণের সময় মঞ্চ ভেঙে দুর্ঘটনা

শনিবার রাতে দিল্লির কালকাজি মন্দিরে জাগরণের সময় মঞ্চ ভেঙে পড়লে প্রায় ১৬ জন আহত এবং ৪৫ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয়। রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। পুলিশ এই ঘটনায় আয়োজকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে এবং তদন্ত শুরু করেছে।

পুলিশ জানিয়েছে, ২৬ জানুয়ারি কালকাজি মন্দিরে মাতা কা জাগরণের আয়োজন করা হয়েছিল, যেখানে রাত ১২.৩০  নাগাদ  ১৫০০ থেকে ১৬০০ জন লোক জড়ো হয়েছিল। এদিকে, ভিআইপিদের বসার জন্য  তৈরি একটি মঞ্চে ভিড় উপচে ওঠে, এরপরেই মঞ্চটি ভেঙে পড়ে যায়। এ দুর্ঘটনায় মঞ্চের নীচে বসা ১৭ জন আহত হযন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 দুর্ঘটনায় মহিলার মৃত্যু হয়েছে 
পুলিশ জানিয়েছে যে দু'জন ব্যক্তি দুর্ঘটনায় আহত ৪৫ বছর বয়সী মহিলাকে একটি অটোতে করে ম্যাক্স হাসপাতালে নিয়ে যান, যেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে ওই মহিলার  পরিচয় এখনো পাওয়া যায়নি।

গায়ক বি প্রাককে দেখতে ভিড় জমেছিল
বলা হচ্ছে বলিউডের বিখ্যাত গায়ক বি প্রাক এই জাগরণে এসেছিলেন, তাঁকে দেখতে ভিড় জমেছিল। এসময় মন্দির চত্বরে পদদলিত হন অনেকেই।

আজতকের সাথে কথা বলতে গিয়ে বি প্রাক বলেছেন যে আমি কালকাজি মন্দিরে গিয়েছিলাম, যেখানে দুর্ঘটনা ঘটেছিল। মানুষ আহত হয়েছে, আমি আশা করি, যারা আহত হয়েছেন তারা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। তিনি আরও বলেন, ম্যানেজমেন্টের  লোকদের যত্ন নেওয়া উচিত ছিল। 

Advertisement

অনুষ্ঠান আয়োজনের কোনো অনুমতি ছিল না: পুলিশ 
পুলিশ আরও বলছে, এই অনুষ্ঠান আয়োজনের কোনো অনুমতি দেওয়া হয়নি। তবে আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ আয়োজকদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 337/304 A/188 ধারায় মামলা দায়ের করেছে এবং বিষয়টি তদন্ত শুরু করেছে।

Advertisement