scorecardresearch
 

ত্রিপুরায় হোটেলবন্দী PK-র সদস্যদের ছাড়াতে যাচ্ছেন ব্রাত্যরা

ত্রিপুরায় সংগঠন মজবুত করতে সেখানে প্রশান্ত কিশোরের ipac-এর সদস্যরা ত্রিপুরা গিয়েছেন। কিন্তু সেখানে PK-র টিমের ২৩ সদস্যকে ত্রিপুরার হোটেলে গত রবিবার রাত থেকে বন্দী করে রাখা হয়েছে বলে অভিযোগ।

Advertisement
ব্রাত্য বসু ব্রাত্য বসু
হাইলাইটস
  • ত্রিপুরায় সংগঠন মজবুত করতে সেখানে প্রশান্ত কিশোরের ipac-এর সদস্যরা ত্রিপুরা গিয়েছে
  • কিন্তু সেখানে PK-র টিমের ২৩ সদস্যকে ত্রিপুরার হোটেলে গত রবিবার রাত থেকে বন্দী করে রাখা হয়েছে বলে  অভিযোগ
  • আর তাঁদের ছাড়াতে বুধবার ত্রিপুরায় যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

ত্রিপুরায় সংগঠন মজবুত করতে সেখানে প্রশান্ত কিশোরের ipac-এর সদস্যরা ত্রিপুরা গিয়েছেন। কিন্তু সেখানে PK-র টিমের ২৩ সদস্যকে ত্রিপুরার হোটেলে গত রবিবার রাত থেকে বন্দী করে রাখা হয়েছে বলে অভিযোগ। আগরতলার ওই হোটেল থেকে তাঁদের বেরোতেও দেওয়া হয়নি।  এবার সেই সদস্যদের হোটেল থেকে ছাড়াতে বুধবার ত্রিপুরা রওনা দিচ্ছেন তৃণমূলের ৩ সদস্যের এক প্রতিনিধিদল। 

এই প্রতিনিধি দলে থাকছেন, ব্রাত্য বসু, মলয় ঘটক ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, সকাল ৯ টায় ত্রিপুরা যাওয়ার জন্য বিমান ধরবেন তাঁরা। এই বিষয়ে ব্রাত্য বসু BJP পরিচালিত ত্রিপুরা সরকারের সমালোচনা করে বলেন, 'ত্রিপুরার অবস্থা ভালো নয়। অগ্নিগর্ভ। গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে আমরা কাল যাচ্ছি। কী চলছে তা দেখব। আমি, মলয় ঘটক ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায় যাচ্ছি সেখানে। আমাদের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘটনান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনিও কিছুন কর্মসূচি নিয়ছেন। তবে সেগুলো আমার পক্ষে বলা সম্ভব নয়।' 

আরও পড়ুন : আধ ঘণ্টার হাইভোল্টেজ মিটিং, মোদী-মমতা কী কী আলোচনা?

একুশের ভোটে রাজ্যে তৃণমূলের বড় জয়ের পিছনে প্রশান্ত কিশোরের  ipac-এর অবদান রয়েছে। এখন তৃণমূলের লক্ষ্য ২৪-এর লোকসভা ভোট। সেইকারণে তারা বিভিন্ন রাজ্যে সার্ভে শুরু করে করেছে। ঘাসফুল শিবিরের হয়ে এই কাজ করছে ipac। তারই অঙ্গ হিসেবে ipac সদস্যরা ত্রিপুরা যান। কিন্তু, তৃণমূলের অভিযোগ, রবিবার রাত থেকে ওই সদস্যদের আগরতলার একটি হোটেল থেকে বেরোতে দেওয়া হয়নি। 

এই নিয়ে খোদ আসরে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় আজ যেমন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি ত্রিপুরা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। আবার গতকালই এই নিয়ে টুইট করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। লিখেছিলেন, 'ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের ঠিকঠাকভাবে পা রাখার আগেই, ভয় পাচ্ছে বিজেপি। পশ্চিমবঙ্গে আমাদের জয়ে তাঁরা এতটাই ভীত যে, আইপ্যাকের ২৩ জন প্রতিনিধিকে গৃহবন্দি করে রেখেছে। বিজেপির অপশাসনে এই দেশে গণতন্ত্রের মৃত্যু হচ্ছে।'

Advertisement

Advertisement