scorecardresearch
 

Astrology: আষাঢ় পূর্ণিমায় ৪ বিরল শুভযোগ, প্রচুর লাভে থাকবে এই রাশিরা

আষাঢ় পূর্ণিমা শুরু হতে চলেছে হংস মহাপুরুষ যোগে। এ ছাড়া ইন্দ্র, শ্রীবৎস ও বুধাদিত্য যোগও এই দিনে গঠিত হবে। যখন সূর্য এবং বুধ একই রাশিতে আসে তখন বুধাদিত্য যোগ গঠিত হয় যা অত্যন্ত শুভ। এর ফলে রাশিচক্রে অত্যন্ত শুভ ফল হবে। বেশ কিছু রাশির জাতক শুভ ফল লাভ করবেন। আর্থিক লাভের সঙ্গে সঙ্গে কর্মজীবনেও এর শুভপ্রভাব লক্ষ্য করা যাবে।

Advertisement
Astrology: আষাঢ় পূর্ণিমায় ৪ বিরল শুভযোগ, প্রচুর লাভে থাকবে এই রাশিরা Astrology: আষাঢ় পূর্ণিমায় ৪ বিরল শুভযোগ, প্রচুর লাভে থাকবে এই রাশিরা

Astrology: আষাঢ় মাসের পূর্ণিমা (Ashadh Purnima) পড়ছে ১৩ জুলাই বুধবার। পূর্ণিমার দিনে দান ও ধর্মকর্মের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এ বছর আষাঢ় পূর্ণিমার দিনটি খুবই বিশেষ হতে চলেছে। জ্যোতিষ মতে, পূর্ণিমা তিথিতে পাঁচটি গ্রহ নিজ নিজ রাশিতে অবস্থান করবে। শুধু তাই নয়, গ্রহের অদ্ভুত অবস্থানও এই দিনে চারটি শুভ যোগ তৈরি করছে।

জ্যোতিষীরা বলছেন, আষাঢ় পূর্ণিমায় মঙ্গল থেকে শনি পর্যন্ত সমস্ত বড় গ্রহ তাদের নিজ নিজ রাশিতে থাকবে। পূর্ণিমায় গ্রহের এমন বিরল অবস্থান বছরে একবার দেখা যায়। এদিন গ্রহের অধিপতি মঙ্গল মেষ রাশিতে থাকবে। বুধ তার নিজস্ব রাশি মিথুনে থাকবে। বৃহস্পতি মীন রাশিতে অবস্থান করবে। একইভাবে শুক্র থাকবে বৃষ রাশিতে এবং শনি থাকবে মকর রাশিতে।


পূর্ণিমায় চারটি শুভ যোগ

জ্যোতিষ মতে, এবার পূর্ণিমায় চারটি শুভ যোগও তৈরি হচ্ছে। আষাঢ় পূর্ণিমা শুরু হতে চলেছে হংস মহাপুরুষ যোগে। এ ছাড়া ইন্দ্র, শ্রীবৎস ও বুধাদিত্য যোগও এই দিনে গঠিত হবে। যখন সূর্য এবং বুধ একই রাশিতে আসে তখন বুধাদিত্য যোগ গঠিত হয় যা অত্যন্ত শুভ। এর ফলে রাশিচক্রে অত্যন্ত শুভ ফল হবে। বেশ কিছু রাশির জাতক শুভ ফল লাভ করবেন। আর্থিক লাভের সঙ্গে সঙ্গে কর্মজীবনেও এর শুভপ্রভাব লক্ষ্য করা যাবে।


আষাঢ় পূর্ণিমার শুভ সময়

আষাঢ় পূর্ণিমা ১৩ জুলাই বুধবার ভোর ৪টে ১ মিনিট থেকে শুরু হবে এবং পরের দিন অর্থাৎ ১৪ জুলাই দুপুর ১২টা ৬ মিনিট পর্যন্ত চলবে। আষাঢ় পূর্ণিমা উদযাপিত হবে ১৩ জুলাই উদয় তিথির কারণে।


উপাসনা পদ্ধতি

আষাঢ় পূর্ণিমার দিনে সূর্যোদয়ের আগে গঙ্গাজল মিশিয়ে পবিত্র স্নান করুন। পরিষ্কার পোশাক পরিধান করুন এবং উপবাসের মানত নিন। এর পরে, ভগবান বিষ্ণুর মূর্তির সামনে তেল বা ঘি এর প্রদীপ জ্বালান। বিষ্ণু-সহ দেবী লক্ষ্মীর পূজা করুন। ভগবানকে ফল, ফুল, মিষ্টি, ধূপ, চন্দন নিবেদন করুন। এর পরে ভগবান সত্যনারায়ণের কাহিনি পাঠ করুন এবং বিষ্ণু সহস্রনাম পাঠ করুন।

Advertisement

 

Advertisement