scorecardresearch
 

Holi 2024: অর্থ-ভাগ্য ফেরাতে হলে হোলির আগের দিন এই কাজ করতে হবে

Holi 2024: রঙের উৎসব হোলি শুধু আনন্দ উদযাপনের জন্যই নয় অনেক নেতিবাচকতা দূর করে। সেই সঙ্গে এই দিনটি প্রত্যেকের জন্য খুবই শুভ। গোটা দেশজুড়ে হোলি খুব আড়ম্বরে পালিত হয়। একদিন 'হোলিকা দহন' ও পরদিন হোলি বা দোল উৎসব পালিত হয়।

Advertisement
অর্থ-ভাগ্য ফেরাতে হলে হোলির আগের দিন এই কাজ করতে হবে অর্থ-ভাগ্য ফেরাতে হলে হোলির আগের দিন এই কাজ করতে হবে
হাইলাইটস
  • আসছে রঙের উৎসব হোলি
  • হোলি শুধু আনন্দের উৎসব নয়, এই দিনটি প্রত্যেকের জন্য খুবই শুভ

Holi 2024 : আসছে রঙের উৎসব হোলি (Holi)। হোলি শুধু আনন্দের উৎসব নয়, এই দিনটি প্রত্যেকের জন্য খুবই শুভ। গোটা দেশজুড়ে হোলি খুব আড়ম্বরে পালিত হয়। একদিন 'হোলিকা দহন' (Holika Dahan) ও পরদিন হোলি বা দোল উৎসব (Dol Utsav) পালিত হয়। এই 'হোলিকা দহন' হোলির একদিন আগে পালিত হয়, যাকে 'ছোট হোলি' বলা হয়। এই দিনে হোলিকার পুজো করা হয়।

কবে এ বছরের হোলিকা দহন?
২৪ তারিখ ফাল্গুন মাসের পূর্ণিমা পড়ছে তাই ঐদিন রাত থেকে শুরু হচ্ছে শুভ সময়। তবে ২৫ মার্চ হোলি উৎসব পালন করবেন সকলে। ২৪ মার্চ রবিবার সকাল ৯ টা ২৪ মিনিট থেকে পূর্ণিমা শুরু হবে। পূর্ণিমা ছাড়বে ২৫ মার্চ সোমবার। ২৪ তারিখ রাতে হোলিকা দহন পালন করবেন সকলে। সোমবার এই উৎসবে মাতোয়ারা হবেন দেশবাসী।

১. ইচ্ছা পূরণ করতে হলে-
প্রত্যেক মানুষেরই একটি বাসনা থাকে যে তার সমস্ত ইচ্ছে পূরণ হোক। কিন্তু অনেকেই এর জন্য পরিশ্রম করেও ফল পান না। হোলিকা দহনের পুজোর সময় নারকেলের সহযোগে আগুনে পান এবং সুপারি নিবেদন করুন। এতে ভালো ফল পেতে পারেন।

আরও পড়ুন

২. চাকরিতে সাফল্য পাবেন
যদি আপনি চাকরি, ব্যবসা বা কর্মজীবন নিয়ে সন্তুষ্ট না হন বা কঠোর পরিশ্রম করেও সফলতা না পান তবে হোলিকা দহনের দিন পুজোর সময় আগুনে নারকেল দিন। এরপর সাতবার হোলিকা প্রদক্ষিণ করুন

৩. আর্থিক সমস্যা থেকে মুক্তি
হোলিকা দহন দিয়ে শুরু হয় হোলি উৎসব। যদি আপনার আর্থিক অবস্থার উন্নতি করতে চান এবং ঘরে সুখ শান্তি আনতে চান, তাহলে হোলিকা দহনের পূজার সময় প্রসাদ হিসাবে বাদাম এবং মিষ্টি নিবেদন করুন।

Advertisement

৪. ভয় এড়াতে
যদি আপনার মনে খারাপ চিন্তা থাকে, অজানা ভয়ের সম্মুখীন হতে হয়, তাহলে হোলিকা দহনের পূজার সময় একটি শুকনো নারকেল, কালো তিল এবং সরিষা নিয়ে আপনার মাথায় ঠেকিয়ে আগুনে নিবেদন করুন।

৫. ঘরে সুখ আনতে
যদি আপনার বাড়িতে দীর্ঘদিন ধরে খারাপ সময় চলে এবং আপনি তা থেকে মুক্তি পেতে চান, তাহলে হোলিকা দহনের ছাই বাড়িতে নিয়ে আসুন, সরিষার দানা এবং আস্ত লবণ দিয়ে তা বিশুদ্ধ স্থানে রাখুন। এতে ঘরের নেতিবাচকতা দূর হবে।

 

Advertisement