scorecardresearch
 

Vastu Tips: ভুল দিকে লাগালে এই গাছ আপনাকে কাঙাল করে ছাড়বে!

আপনি কি জানেন যে প্রতিটি গাছ লাগানোর একটি নির্দিষ্ট দিক আছে? বাস্তু মতে, গাছ-গাছালি যদি ভুল দিকে রোপণ করা হয়, তাহলে বাড়িতে ইতিবাচকতা আনার বদলে বাড়ির পরিবেশকে নেতিবাচক করে তুলতে পারে। পরিবারে চরম দারিদ্র নিয়ে আশতে পারে। জেনে নিন বাস্তু অনুসারে গাছ-গাছালি লাগাতে সঠিক দিক নির্দেশনা।

Advertisement
Vastu Tips: ভুল দিকে লাগালে এই গাছ আপনাকে কাঙাল করে ছাড়বে! Vastu Tips: ভুল দিকে লাগালে এই গাছ আপনাকে কাঙাল করে ছাড়বে!

Vastu Tips For Plants: বাড়িতে গাছ লাগাতে কার না ভালো লাগে? লোকেরা তাদের বাড়ির বাইরে, বারান্দায় বা ছাদে গাছ লাগাতে পছন্দ করেন। এটি আশেপাশের পরিবেশকে বিশুদ্ধ ও ইতিবাচক রাখে। কিন্তু আপনি কি জানেন যে প্রতিটি গাছ লাগানোর একটি নির্দিষ্ট দিক আছে? বাস্তু মতে, গাছ-গাছালি যদি ভুল দিকে রোপণ করা হয়, তাহলে বাড়িতে ইতিবাচকতা আনার বদলে বাড়ির পরিবেশকে নেতিবাচক করে তুলতে পারে। পরিবারে চরম দারিদ্র নিয়ে আশতে পারে। জেনে নিন বাস্তু অনুসারে গাছ-গাছালি লাগাতে সঠিক দিক নির্দেশনা।


তুলসী গাছ: বাস্তু অনুসারে, এই গাছটিকে ভুলেও দক্ষিণ দিকে রোপণ করা উচিত নয়। এটি বসানোর সঠিক দিকটি উত্তর বা পূর্ব বলে মনে করা হয়। কথিত আছে দক্ষিণ দিকে তুলসী গাছ লাগালে পরিবারে আর্থিক সংকট দেখা দিতে পারে।
 

মানি প্ল্যান্ট: এই উদ্ভিদটি অর্থের সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়। বলা হয় যে এটি অর্থকে নিজের দিকে আকর্ষণ করে। এছাড়াও এটি সৌভাগ্য প্রচার করে। তবে ভুল দিকে এই গাছ লাগানোর ভুল করবেন না। বাস্তু মতে এই গাছটি দক্ষিণ দিকে লাগানো উচিত নয়। এই গাছটি শুধুমাত্র উত্তর বা পূর্ব দিকে লাগানো উচিত।
 

রোজমেরি গাছ: ভুল করেও এই গাছটি দক্ষিণ দিকে লাগাবেন না কারণ এটি উপকারের পরিবর্তে ক্ষতি করবে। এই গাছটি আগ্নি কোণে (দক্ষিণ-পূর্ব দিক) রোপণ করা শুভ। এই উদ্ভিদ শারীরিক ও মানসিক সমস্যা দূর করে।
 

কলা গাছ: দক্ষিণ দিকে এই গাছ লাগালে অর্থনৈতিক ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। এটি শুধুমাত্র উত্তর-পূর্ব দিকে রোপণ করা উচিত। অথবা উত্তর বা পূর্ব দিকেও লাগাতে পারেন।


** এই প্রতিবেদন সার্বিক গণার ভিত্তিতে লেখা। ব্যক্তি বিশেষে ফল ভিন্ন হতে পারে।

Advertisement

 

Advertisement