scorecardresearch
 

Astrology: হাত ঝাড়লেই কোটি! এই জাতকদের কখনও টাকার অভাব হয় না

জ্যোতিষীদের মতে, যদি কারও কুণ্ডলীতে চক্র এবং সমুদ্র যোগ উভয়ই গঠিত হয়, তবে তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই রাশিগুলি নির্দেশ করে যে ব্যক্তি খুব ধনী হবেন। এই যোগযুক্ত ব্যক্তিরা সাধারণ ধনী ঘরে জন্মগ্রহণ করেন। কিন্তু সাধারণ পরিবারে জন্ম নেওয়ার পরেও তারা বিত্তশালী হয়ে ওঠে। চক্র যোগের লোকেরা বেশি পরিশ্রমী হন।

Advertisement
Astrology: হাত ঝাড়লেই কোটি! এই জাতকদের কখনও টাকার অভাব হয় না Astrology: হাত ঝাড়লেই কোটি! এই জাতকদের কখনও টাকার অভাব হয় না

Astrology: জ্যোতিষশাস্ত্র ব্যক্তির জন্ম তারিখ এবং সময়ের ভিত্তিতে রাশিফল ​​প্রস্তুত করে। গ্রহ নক্ষত্র এবং রাশিফলের তাদের অবস্থান একজন ব্যক্তির ভাগ্য নির্ধারণ করে। আপনি অবশ্যই জ্যোতিষীদের দেখেছেন যারা রাশিফলের মাধ্যমে ভবিষ্যদ্বাণী করেন। জ্যোতিষশাস্ত্রে অনেক যোগের বর্ণনা আছে। এগুলি আমাদের জীবনে ঘটে যাওয়া ঘটনার সঙ্গে সম্পর্কিত। জ্যোতিষ শাস্ত্র মতে, কুণ্ডলীতে চক্র ও সমুদ্র যোগ থাকা শুভ। উভয় যোগ অর্থের সঙ্গে সম্পর্কিত। এই যোগ একজন ব্যক্তির জীবনে অনেক বড় পরিবর্তন নিয়ে আসে। আসুন জেনে নেওয়া যাক কুণ্ডলীতে চক্র ও সমুদ্র যোগ থাকলে কী কী উপকার হয়।


এভাবেই চক্র ও সমুদ্র যোগ গঠিত হয়

জ্যোতিষ মতে, রাশিফলের সমস্ত গ্রহ বিজোড় অবস্থানে থাকলে চক্র যোগ (Chakra Yog) তৈরি হয়। কারণ রাশিফলের 1, 3, 5, 7, 9, 11টি বিজোড় অবস্থান রয়েছে। যখন সমস্ত গ্রহ এই স্থানে থাকে তখন চক্র যোগ গঠিত হয়। অন্যদিকে, যদি রাশিফলের সমস্ত গ্রহ সমান অবস্থানে থাকে তবে তাদের সমুদ্র যোগ (Samudra Yog) গঠিত হয়। পদ 2, 4, 6, 8, 10, 12 এছাড়াও রাশিফল। এই স্থানে গ্রহ থাকার কারণে সমুদ্র যোগ তৈরি হয়।


এই যোগের উপকারিতা

জ্যোতিষীদের মতে, যদি কারও কুণ্ডলীতে চক্র এবং সমুদ্র যোগ উভয়ই গঠিত হয়, তবে তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই রাশিগুলি নির্দেশ করে যে ব্যক্তি খুব ধনী হবেন। এই যোগযুক্ত ব্যক্তিরা সাধারণ ধনী ঘরে জন্মগ্রহণ করেন। কিন্তু সাধারণ পরিবারে জন্ম নেওয়ার পরেও তারা বিত্তশালী হয়ে ওঠে। চক্র যোগের লোকেরা বেশি পরিশ্রমী হন। এই ধরনের লোকদের সাফল্য পেতে কঠোর পরিশ্রম করতে হয়।

সমুদ্র যোগে জন্মগ্রহণকারীরা রাজার মতো জীবনযাপন করেন। তাদের কোনও দিন টাকার অভাব হয় না। এই ধরনের লোকেরা কাজের জন্য জলের মতো অর্থ ব্যবহার করেন। এই ধরনের লোকেরা ভ্রমণ করতে পছন্দ করে। একই সময়ে, চক্র যোগ একজন ব্যক্তিকে রাজনীতির ক্ষেত্রে কাজ করার ক্ষমতা দেয়। এ ধরনের ব্যক্তি সরকারি কাজে পারদর্শী হন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ২০ বছর বয়সের পরে সমাজে চক্র যোগযুক্ত ব্যক্তির আধিপত্য বাড়তে শুরু করে।

Advertisement

 

Advertisement