scorecardresearch
 

Chaitra Navaratri Lucky Rashi: চৈত্র মাসে এই কাজগুলি করা খুব খারাপ, মাথায় রাখলে লাভ

চৈত্র মাস সংক্রান্ত কিছু নিয়মের কথা বলা রয়েছে শাস্ত্রে। চৈত্র মাসে এমন অনেক কাজ আছে যা করা যায়। আবার এমন অনেক কাজ আছে যা একদমই করা যায় না। সেগুলি করলে কখনোও শুভ ফল পাওয়া যায় না। চৈত্র মাসে এমন অনেক কাজ আছে যেগুলি করা খুব অশুভ।

Advertisement
 চৈত্র মাসে এই কাজগুলি করা খুব খারাপ, মাথায় রাখলে লাভ চৈত্র মাসে এই কাজগুলি করা খুব খারাপ, মাথায় রাখলে লাভ

Chaitra Navaratri Lucky Rashi: শাস্ত্রে চৈত্র মাসের বিশেষ গুরুত্ব রয়েছে। হিন্দুধর্মে চৈত্র মাসের প্রথম দিনকেই নতুন Chaitra Navaratri Lucky Rashi: বছরের সূচনা বলে ধরা হয়। চলতি বছর চৈত্র মাসের প্রথম দিন শুরু হচ্ছে ২৬ মার্চ থেকে। ২৩ এপ্রিল এটি শেষ হবে। চৈত্র মাসের সঙ্গে ভগবান রামের বিশেষ সম্পর্ক রয়েছে। কারণ চৈত্র মাসের প্রথম দিনে রামের রাজ্যাভিষেক হয়েছিল। চৈত্র মাস সংক্রান্ত কিছু নিয়মের কথা বলা রয়েছে শাস্ত্রে। চৈত্র মাসে এমন অনেক কাজ আছে যা করা যায়। আবার এমন অনেক কাজ আছে যা একদমই করা যায় না। সেগুলি করলে কখনোও শুভ ফল পাওয়া যায় না। চৈত্র মাসে এমন অনেক কাজ আছে যেগুলি করা খুব অশুভ।

চৈত্রে কোন কোন কোন কাজ করবেন না

১) চৈত্র মাসে নুন একদমই খাবেন না। এসময় সন্ধব লবণ খেতে পারেন আপনি।

আরও পড়ুন

২) চৈত্র মাসে ভুল করেও বাসি খাবার খাবেন না। এতে আপনি অসুস্থ হয়ে পড়বেন।

৩) চৈত্র মাসে ভাজা খাবার কম খাওয়ার চেষ্টা করুন। এতে আপনার বদহজমের সমস্যা হতে পারে। তার পরিবর্তে আপনি প্রচুর পরিমাণে তাজা ফল খাবেন। যা আপনার স্বাস্থ্যের জন্য উপকারী।

৪) এমাসে দুধ খাওয়া এড়িয়ে চলতে হবে। কারণ চৈত্র মাসে হজমশক্তি একটু কমে যায়। তবে আপনি দই খেতে পারেন।

দেখুন চৈত্র মাসে কী কী কাজ করবেন

১) চৈত্র মাসের প্রত্যেকদিন খুব ভোরে ঘুম থেকে উঠবেন। তারপর যোগব্যায়াম ও প্রাণায়াম করবেন। এতে আপনার আত্মবিশ্বাস বাড়বে। আপনার মধ্যে যদি কোনও ভয় থাকে তা কেটে যাবে। আপনি মানসিকভাবে খুব সুস্থ থাকবেন।

২) চৈত্র মাসে সূর্য দেবতা, রাম ও মা দুর্গার পুজো করবেন। এটি করলে দেবতার কৃপায় আপনার মনের সকল ইচ্ছা পূরণ হবে। আর্থিক ভাবে কখনওই পিছিয়ে থাকবেন না। সকল কাজে এগিয়ে যেতে পারবেন আপনি।

Advertisement

৩) যদি পারেন চৈত্র মাসে গরুকে খাবার খাওয়ান। এতে আপনি অনেক পুণ্য লাভ করতে পারবেন। যেহেতু হিন্দুরা গরুকে দেবতার মতন পুজো করেন তাই চৈত্র মাসে যদি গরুকে আপনি খাওয়ান তাহলে আপনার জীবনে সফলতা আসবে।

৪) বেদ ও পুরাণ অনুযায়ী চৈত্র মাসটি অত্যন্ত শুভ। তাই এমাসে যেকোনও শুভ কাজ আপনি করতে পারেন।

তবে শুভ কাজ করার আগে অবশ্যই দেবতার পূজা করে তবেই শুরু করবেন। তবেই প্রত্যেকটি কাজে আপনি সফলতা অর্জন করতে পারবেন। 

 

Advertisement