scorecardresearch
 

Money Plant: মানি প্ল্যান্ট লাগানোর সময় এই ভুলগুলি করবেন না, হতে পারে আর্থিক ক্ষতি

Money Plant Rules: কথিত আছে, যে বাড়িতে মানি প্ল্যান্ট থাকে, সেখানে সর্বদা দেবী লক্ষ্মীর আশীর্বাদ থাকে। আপনি কি জানেন, বাস্তুশাস্ত্রে মানি প্ল্যান্ট রাখার কিছু বিশেষ নিয়ম বলা রয়েছে?

Advertisement
মানি প্ল্যান্টের বাস্তু নিয়ম মানি প্ল্যান্টের বাস্তু নিয়ম

Money Plant: ঘরে মানি প্ল্যান্ট লাগালে অর্থনৈতিক সমৃদ্ধি আসে। অর্থের সংকট থেকে মুক্তি পেতে এবং অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য অনেকে তাদের ড্রয়িং রুম, বেডরুম এবং বারান্দায় এই গাছ লাগায়। কথিত আছে, যে বাড়িতে মানি প্ল্যান্ট থাকে, সেখানে সর্বদা দেবী লক্ষ্মীর আশীর্বাদ থাকে।

আপনি কি জানেন, বাস্তুশাস্ত্রে মানি প্ল্যান্ট রাখার কিছু বিশেষ নিয়ম বলা রয়েছে? মানি প্ল্যান্ট লাগানোর সময় এই নিয়মগুলি উপেক্ষা করা একজন ব্যক্তির সর্বনাশ করতে পারে।

 

Money Plant Rules in bengali money plant vastu tips

এই দিকে মানি প্ল্যান্ট লাগাবেন না 

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির উত্তর-পূর্ব দিকে কখনও মানি প্ল্যান্ট লাগানো উচিত নয়। এটা করলে পরিবারের সদস্যদের আয়ের ওপর খারাপ প্রভাব পড়ে। এই একটি ভুল শুধু আপনার খরচ বাড়াতে পারে না, আপনার আয়ের উৎসকেও প্রভাবিত করে। মানি প্ল্যান্ট সব সময় দক্ষিণ-পূর্ব দিকে লাগান। এতে অর্থনৈতিক সমৃদ্ধি আসে।

মেঝেতে ঝুলিয়ে রাখবেন না 
 

বাস্তু মতে, মানি প্ল্যান্ট গাছের লতা কখনই নিচের দিকে বাঁকানো বা মাটি স্পর্শ করা উচিত নয়। মানি প্ল্যান্টের লতা মাটি স্পর্শ করা অশুভ বলে মনে করা হয়। কথিত আছে মানি প্ল্যান্টের পাতা মেঝে স্পর্শ করতে শুরু করলে মানুষ দারিদ্র্যের দ্বারপ্রান্তে পৌঁছে যায়। সেজন্য মানি প্ল্যান্টের লতা সব সময় উপরের দিকে বাড়তে দিন।

 

Money Plant Rules in bengali money plant vastu tips

মানি প্ল্যান্ট শুকাতে দেবেন না 

ঘরে রাখা মানি প্ল্যান্ট যদি শুকিয়ে যেতে শুরু করে, তাহলে বুঝবেন মানুষের খারাপ সময় শুরু হয়েছে। মানি প্ল্যান্টের শুকিয়ে যাওয়া পাতা আর্থিক সংকটের ইঙ্গিত দেয়। এতে ঘরে রাখা টাকার ওপর খারাপ প্রভাব পড়ে। মানুষ সব সময় ঘৃণায় বিরক্ত হয়। ক্রমবর্ধমান ব্যয় তাদের অসুবিধা বাড়ায়।

Advertisement

এই স্থানে মানি প্ল্যান্ট লাগাবেন না 

কিছু বিশেষ বিশেষ জায়গায় মানি প্ল্যান্ট লাগানো থেকে বিরত থাকতে হবে। বাস্তু অনুসারে, এই গাছটি যা ধন লক্ষ্মীকে আকর্ষণ করে তা কখনই বাড়ির বাইরে লাগানো উচিত নয়। এছাড়া বাড়ির টয়লেটের কাছে মানি প্ল্যান্ট লাগাবেন না।

মানি প্ল্যান্ট লেনদেন  

বাস্তুশাস্ত্র অনুসারে, কখনই মানি প্ল্যান্ট লেনদেন করা উচিত নয়। মানি প্ল্যান্টের লেনদেন খুবই অশুভ বলে মনে করা হয়। এর ফলে কুণ্ডলীতে শুক্র গ্রহ প্রভাবিত হয়, যার কারণে মানুষকে অর্থনৈতিক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়।


 

Advertisement