scorecardresearch
 

Hindustan Motor Stock Price Update : বাংলার এই গাড়ি কোম্পানির শেয়ারের দাম রকেটের মতো ছুটছে, টাকা ঢালবেন?

Hindustan Motor Stock Price Update: ভারতের রাস্তায় দুর্দান্তভাবে ছুটে চলা অ্যাম্বাসেডর কার নিয়ে একটি বড় খবর এসেছে। এর পরই অটো কোম্পানি হিন্দুস্তান মোটরস লিমিটেডের শেয়ারের দাম রকেটের মতো ওপরে উঠছে। অবস্থা এমন যে টানা ৬ দিন ধরে আপার সার্কিট দেখাচ্ছে কোম্পানিটির শেয়ার। জেনে নিন কোম্পানিটির শেয়ার দর কত বেড়েছে।

Advertisement
হিন্দুস্তান মোটরসের শেয়ারের দাম বেড়েই চলেছে (প্রতীকী ছবি) হিন্দুস্তান মোটরসের শেয়ারের দাম বেড়েই চলেছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ভারতের রাস্তায় দুর্দান্তভাবে ছুটে চলা অ্যাম্বাসেডর কার নিয়ে একটি বড় খবর এসেছে
  • এর পরই অটো কোম্পানি হিন্দুস্তান মোটরস লিমিটেডের শেয়ারের দাম রকেটের মতো ওপরে উঠছে
  • অবস্থা এমন যে টানা ৬ দিন ধরে আপার সার্কিট দেখাচ্ছে কোম্পানিটির শেয়ার

ভারতের রাস্তায় দুর্দান্তভাবে ছুটে চলা অ্যাম্বাসেডর কার নিয়ে একটি বড় খবর এসেছে। এর পরই অটো কোম্পানি হিন্দুস্তান মোটরস লিমিটেডের শেয়ারের দাম রকেটের মতো ওপরে উঠছে। অবস্থা এমন যে টানা ৬ দিন ধরে আপার সার্কিট দেখাচ্ছে কোম্পানিটির শেয়ার। জেনে নিন কোম্পানিটির শেয়ার দর কত বেড়েছে।

আপার সার্কিট ৬ দিন থেকে শুরু
অ্যাম্বাসেডর গাড়ি সংক্রান্ত নতুন আপডেট ২৭ মে দুপুরে আসে। তারপর থেকে কোম্পানির শেয়ারের দাম (Hindustan Motors Share Price) হঠাৎ করে বেড়েছে। ২৬ মে কোম্পানির শেয়ারের দাম ছিল মাত্র ১৩ টাকা।

২৭ মে এটি আপার সার্কিট পেয়েছে। এর পরে এটি ১৪.৩০ টাকায় বন্ধ হয়ে যায়। এবং তারপর বাজার দুদিন বন্ধ থাকে। এবং ৩০ মে সোমবার যখন বাজার খোলে, তখন কোম্পানির শেয়ারের দাম আবার বেড়ে যায়।

আরও পড়ুন: Google Maps-এর এই ফিচার ধরিয়ে দিল ইটালির মাফিয়াকে, বিশ সাল বাদ

আরও পড়ুন: R Madhavan-কে ফ্যান বললেন 'ড্যাডি', 'আঙ্কল বলেই ডাকো সোনা', জবাব তাঁর

আরও পড়ুন: টাটা-বিড়লার এই ২ শেয়ার মালামাল করে দিয়েছে, ২,৭০০ শতাংশ রিটার্ন

সোমবারও কোম্পানিটির শেয়ারে আপার সার্কিটে রয়েছে। টানা ৬ দিন আপার সার্কিটের পর শুক্রবার কোম্পানির স্টক ১৮.২০ টাকায় বন্ধ হয়েছে। এভাবে মাত্র ৫ দিনে কোম্পানিটির শেয়ার দর ২০ শতাংশের বেশি বেড়েছে।

৩ সপ্তাহে দাম ৭৭% বেড়েছে
হিন্দুস্তান মোটরসের স্টক বৃদ্ধির রাউন্ড ১২ মে থেকে অব্যাহত রয়েছে। এই দিনে কোম্পানির স্টক ৯.৮৫ টাকায় বন্ধ হয়েছে। এর পর তা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ৩ জুন আপার সার্কিট ইনস্টল হওয়ার পর এর দাম ১৮.২০ টাকা হয়ে যায়। এভাবে মাত্র ৩ সপ্তাহে এর শেয়ারের দাম ৭৭% বেড়েছে।

Advertisement

এখন ইলেকট্রিক অ্যাম্বাসেডর গাড়ি আসবে
আসলে, কোম্পানির শেয়ারের দাম অসাধারণ বৃদ্ধির পিছনে কারণ হল জনপ্রিয় অ্যাম্বাসেডর কার ইলেকট্রিক অবতারে ফেরার খবর। ১৯৫৭ সালে চালু হওয়া এই গাড়িটির উৎপাদন ২০১৪ সালে বন্ধ হয়ে যায়। এই গাড়িটি, যা ৬০ বছরেরও বেশি সময় ধরে ভারতীয় রাস্তাগুলিকে শাসন করেছিল।

একসময় ভারতীয় রাস্তার রাজা বলা হত। শুক্রবার খবর এসেছে যে হিন্দুস্তান মোটরস অ্যাম্বি ইলেকট্রিক অবতারে লঞ্চ করতে চলেছে। হিন্দুস্তান মোটরসের ডিরেক্টর উত্তম বসু বলেছেন যে নতুন 'অ্যাম্বি'-এর ডিজাইন, নতুন চেহারা এবং ইঞ্জিনের জন্য কাজ চলছে। এটা ইতিমধ্যেই উন্নত পর্যায়ে রয়েছে।

 

Advertisement