scorecardresearch
 

Mukesh Ambani eyeing to Buy Revlon: আম্বানির নজরে এবার বিখ্যাত কসমেটিক কোম্পানি Revlon?

Mukesh Ambani eyeing to Buy Revelon: আম্বানির নজরে এবার বিখ্যাত কসমেটিক কোম্পানি Revlon? দেউলিয়া রেভলন কী সঁপে দেবেন নিজেদের? নাকি রিলায়েন্সের হাতে চলে যাবে?

Advertisement
মুকেশ আম্বানি কিনবেন রেভলন কোম্পানি? মুকেশ আম্বানি কিনবেন রেভলন কোম্পানি?
হাইলাইটস
  • Mukesh আম্বানির নজরে এবার লিপস্টিক, নেলপলিশ
  • বিখ্যাত কসমেটিক কোম্পানি Revlon কিনবে রিলায়েন্স
  • দেউলিয়া রেভলন কোম্পানি বাঁচার চেষ্টায়

Mukesh Ambani eyeing to Buy Revlon: দেউলিয়া হওয়ার অবস্থা আমেরিকান কসমেটিক কোম্পানি (Cosmetic Company) রেভলন (Revlon) আইএনসির। এই কোম্পানি এখন কেনার দিকে এগোচ্ছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ (Reliance)। খবর রয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, রেভলন কেনার বিষয়ে চিন্তা ভাবনা করছে। সম্প্রতি রেভলন তাদের ঋণ শোধ করতে পারেনি। সে কারণে কোম্পানির ব্যাংকরাপসির (Bankruptcy) আবেদন দায়ের করা হয়েছে। রেভলন আইএনসি মুকেশ আম্বানির কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ দ্বারা কেনার খবর ছড়িয়ে যাওয়ার পরেই মার্কেট ট্রেনিংয়ের ৮৭ শতাংশ চড়ে গিয়েছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ আগে রিটেল এবং টেলিকম সেক্টরে নিজেদের পা জমিয়ে ফেলেছেন।

রেভলন কিনতে পারে রিলায়েন্স

রিপোর্ট অনুসারে অয়েল কোম্পানি কেনা থেকে পিছিয়ে গিয়ে রিলায়েন্স এখন ফ্যাশন এবং পার্সোনাল কেয়ার সেক্টরের দিকে ঝুঁকছে। কোম্পানি সেক্টরে নিজেদের জায়গা মজবুত করতে চেষ্টা করছে। এই পরিস্থিতিতে রেভলন কিনে পার্সোনাল কেয়ার সেক্টরে রিলায়েন্স নিজেদের পদক্ষেপ শক্ত করতে চেষ্টা করছে।

১৫ টি ব্র্যান্ড রয়েছে

রেভলন চ্যাপ্টার ১১ ব্যাংক রাপসি অনুযায়ী কোম্পানি নিজেদের ব্যবসা জারি রাখতে পারে। সঙ্গে ঋণ চুকিয়ে দেওয়ার জন্য নিজেদের পরিকল্পনাও বলতে পারবে। রেভলন ১৫ টি দেশি ব্র্যান্ড জন্মদিন এলিজাবেথ আর্দেন এবং এলিজাবেথ টেইলর শামিল রয়েছে। প্রায় ১৫০ টি দেশের প্রোডাক্ট বিক্রি হয়। কোম্পানির প্রোডাক্ট এর ডিমান্ড মার্কেটে বেড়েছে। কিন্তু রেভলন গ্রাহক পর্যন্ত নিজেদের পণ্য পৌঁছে দিতে পারছে না।

কোভিডে বাজার নষ্ট হয়েছে

মহামারিতে গত বছর ২০২০তে কোম্পানির প্রোডাক্ট ২১ শতাংশ পড়ে গিয়েছে। যদিও তাজা রিপোর্ট অনুযায়ী কোম্পানির বিক্রি ৯.২ শতাংশ বেড়েছে। মার্চের শেষ হওয়া ত্রৈমাসিকে রেভলন বিক্রি প্রায় ৮ শতাংশ বেড়েছে। আরও কিছু ব্র্যান্ড কড়া টক্কর দিচ্ছে এই কোম্পানিকে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজেদের ব্যবসা বাড়িয়ে চলেছে তারা। গত বছর রেভলন ২৪৮ মিলিয়ন ডলারের সুদ চুকিয়েছে। মার্চ পর্যন্ত কোম্পানি নিজেদের ৬৭ মিলিয়ন ডলারের ক্ষতি স্বীকার করেছে। কোম্পানি নিজের ব্যবসা বাঁচানোর জন্য ঋণ বিষয়ে কথাবার্তা বলছে এবং তা পাশ করানোর চেষ্টা তে লেগে রয়েছে।

Advertisement

দুই ভাই মিলে শুরু করেছিলেন কোম্পানি

৯০ বছর পুরনো রেভলন ইনক নেলপালিশ বিক্রির মাধ্যমে নিজেদের ব্যবসা শুরু করেছিল ১৯৩২ সালে। মন্দার বাজারে চার্লস রেবসন এবং জোসেফ রেবসন নামের দুই ভাই এই কোম্পানি শুরু করেছিলেন।

 

Advertisement