scorecardresearch
 

Paytm Shares Stock Market: ধসের পর ঘুরে দাঁড়াচ্ছে Paytm-এর শেয়ার? নতুন টার্গেট দিলেন বিশেষজ্ঞরা

Paytm Shares Stock Market: One 97 Communications-এর শেয়ারগুলি দীর্ঘদিন ধরে দালাল স্ট্রিটে খবরে ছিল৷ কেন্দ্রীয় ব্যাঙ্ক অ-সম্মতির কারণে Paytm পেমেন্টস ব্যাঙ্ক বন্ধ করার নির্দেশ দিয়েছিল, যার পরে Paytm-এর মূল সংস্থার (Paytm শেয়ার) শেয়ারে বড় পতন হয়েছিল।

Advertisement
সামনে নতুন টার্গেট, Paytm-এর শেয়ার নিয়ে এক্সপার্টরা দিলেন বড় খবর সামনে নতুন টার্গেট, Paytm-এর শেয়ার নিয়ে এক্সপার্টরা দিলেন বড় খবর

Paytm Shares Stock Market: Paytm পেমেন্ট ব্যাঙ্কের উপর RBI-এর পদক্ষেপের পরে, fintech প্ল্যাটফর্ম Paytm-এর মূল সংস্থা One 97 Communications-এর শেয়ারগুলি দীর্ঘদিন ধরে দালাল স্ট্রিটে খবরে ছিল৷ কেন্দ্রীয় ব্যাঙ্ক অ-সম্মতির কারণে Paytm পেমেন্টস ব্যাঙ্ক বন্ধ করার নির্দেশ দিয়েছিল, যার পরে Paytm-এর মূল সংস্থার (Paytm শেয়ার) শেয়ারে বড় পতন হয়েছিল।

এমনকী শুক্রবারও এর শেয়ার ১ শতাংশের বেশি কমেছে এবং এখন শেয়ারপ্রতি দাম ৪০৬ টাকায় এসেছে। যেখানে ব্রোকারেজ ফার্ম মতিলাল ওসওয়াল ফিনান্সিয়াল সার্ভিসেস পেটিএম শেয়ার (পেটিএম শেয়ারের মূল্য) সম্পর্কে তাদের মতামত দিয়েছে। ব্রোকারেজ ফার্মটি বলেছে যে নিষেধাজ্ঞাগুলি কোম্পানিটিকে গ্রাহক এবং আরও ব্যবসায়ী হারানোর ঝুঁকিতে ফেলেছে, যা এর বৃদ্ধিকে বাধা দিচ্ছে।

মুনাফায় ৩০ শতাংশ হ্রাস প্রত্যাশিত
গার্হস্থ্য ব্রোকারেজ বলছে যে Paytm Wallet এবং FASTag পরিষেবাগুলি বন্ধ হওয়ার কারণে, 2024 সালের মার্চ মাসে এর গ্রাহকদের সংখ্যা হ্রাস পাবে বলে আশা করা হচ্ছে। এছাড়া এর ব্যবসাও ক্ষতিগ্রস্ত হবে। এ ছাড়া কোম্পানির আয়, মার্জিন ও মুনাফাও কমে যাবে। ব্রোকারেজ প্ল্যাটফর্ম বলেছে যে আমরা অনুমান করছি যে FY25 রাজস্ব 24 শতাংশ হ্রাস পাবে, যখন মুনাফা 30 শতাংশ হ্রাস পাবে। আমরা অনুমান করছি যে FY25E এর তুলনায় মার্জিন 51 শতাংশে থাকবে।

আরও পড়ুন

৩০ শতাংশ নিম্ন স্তর থেকে লাফ
Paytm শেয়ার তাদের ৫২-সপ্তাহের সর্বনিম্ন ৩১৮.৩৫ টাকা থেকে প্রায় ৩০ শতাংশ লাফিয়েছে। এটির ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর প্রতি শেয়ার ৯৯৮.৩০ টাকা। প্রায় ৩ মাসে এর শেয়ার ৩৭% কমেছে। গত ছয় মাসে এর শেয়ার ৫২.৪৪% কমেছে।

Paytm শেয়ার কি ৫৩০ টাকা পর্যন্ত যাবে?
মতিলাল ওসওয়াল Paytm শেয়ারের লক্ষ্য ৫৩০ টাকায় সংশোধন করেছেন। ব্রোকারেজ ফার্ম চতুর্থ ত্রৈমাসিকের ফলাফলের পরে তার রেটিং পুনর্বিবেচনা করবে। ব্রোকারেজ তার আগের ক্লোজিং প্রাইস থেকে ৩০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ইয়েস সিকিউরিটিজ সম্প্রতি Paytm কে ৫০৫ টাকার একটি কেনার লক্ষ্য দিয়েছে। এর বাইরে মরগান স্ট্যানলি শেয়ার প্রতি ৫৫৫ টাকা লক্ষ্য নির্ধারণ করেছে।

Advertisement


 

Advertisement