scorecardresearch
 

Rakesh Jhunjhunwala Portfolio : রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওর অংশ, চড়ছে এই স্টক, খেলা হবে?

Rakesh Jhunjhunwala Portfolio: ভিএ টেক ওয়াব্য়াগ (Va Tech Wabag)-এর শেয়ার গত সাতটি ট্রেডিং সেশনে তাদের ৫২-সপ্তাহের কম দাম থেকে থেকে প্রায় ১৬ শতাংশ বেড়েছে। নিকাশি এবং ওয়াটার ট্রিটমেন্ট পরিষেবা প্রদানকারী সংস্থা এটা। এর স্টক ২৬ মে, ২০২২-এ ৫২-সপ্তাহের সর্বনিম্ন ২২৩.৬৫ টাকায় নেমে আসে।

Advertisement
রাকেশ ঝুনঝুনওয়ালা রাকেশ ঝুনঝুনওয়ালা
হাইলাইটস
  • Va Tech Wabag-এর শেয়ার গত সাতটি ট্রেডিং সেশনে তাদের ৫২-সপ্তাহের কম দাম থেকে থেকে প্রায় ১৬ শতাংশ বেড়েছে
  • ২৬ মে, ২০২২-এ ৫২-সপ্তাহের সর্বনিম্ন ২২৩.৬৫ টাকায় নেমে আসে
  • এটা আজ ২৫৮.৯৫ টাকার ইন্ট্রাডে সর্বোচ্চে জায়গায় পৌঁছেছে

Rakesh Jhunjhunwala Portfolio: Va Tech Wabag-এর শেয়ার গত সাতটি ট্রেডিং সেশনে তাদের ৫২-সপ্তাহের কম দাম থেকে থেকে প্রায় ১৬ শতাংশ বেড়েছে। নিকাশি এবং ওয়াটার ট্রিটমেন্ট পরিষেবা প্রদানকারী সংস্থা এটা। এর স্টক ২৬ মে, ২০২২-এ ৫২-সপ্তাহের সর্বনিম্ন ২২৩.৬৫ টাকায় নেমে আসে। এটি আজ ২৫৮.৯৫ টাকার ইন্ট্রাডে সর্বোচ্চে জায়গায় পৌঁছেছে। যা এই সময়ের মধ্যে ১৫.৭৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। পরে BSE তে স্টকটি ৩.৫৮ শতাংশ কমে ২৫০ টাকায় শেষ করেছে। 

ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওয়
স্টকটি নামী বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওর অংশ। বিগ বুল ৩১ মার্চ, ২০২২ পর্যন্ত কোম্পানিতে ৫০ লাখ শেয়ার বা ৮.০৪ শতাংশ শেয়ার ছিল।

কেমন করে ব্যবসা করছে, জেনে নিন
বিদেশী পোর্টফোলিও বিনিয়োগকারী এবং মিউচুয়াল ফান্ডের গত ত্রৈমাসিকের শেষে যথাক্রমে ১৬.১৭ শতাংশ এবং ৩.৪১ শতাংশ শেয়ার ছিল।

আগের অর্থবছরের চতুর্থ প্রান্তিকে,১.০৮ লাখ পাবলিক শেয়ারহোল্ডারদের ৭৮.৩০ শতাংশ শেয়ার বা ৪.৮৬ কোটি শেয়ার ছিল ফার্মে। তিন প্রোমোটার গত ত্রৈমাসিকে ২১.৭০ শতাংশ শেয়ার বা ১.৩৪ কোটি শেয়ার ধারণ করেছিলেন। ১,০৩,৪০২ জন পাবলিক শেয়ারহোল্ডাররা ফার্মে ২.০৩ কোটি শেয়ার রয়েছে। যার পরিমাণ ৩২.৭১ শতাংশ শেয়ার রয়েছে। যার একটি পৃথক শেয়ার মূলধন ২ লাখ টাকা পর্যন্ত।

আরও পড়ুন: পুরী-তিরুপতি ঘুরুন ট্রেনে, ফের আইআরসিটিসি-র দক্ষিণ ভারত তীর্থযাত্রী স্পেশাল

আরও পড়ুন: মুখ থেকে দুর্গন্ধ? হতে পারে এই রোগ, অবহেলা করবেন না

আরও পড়ুন: একবছরে ৩০০ শতাংশ রিটার্ন! মালামাল এই মাল্টিবাগারে বিনিয়োগকারীরা

সাত জন পাবলিক শেয়ারহোল্ডার ফার্মের ৮১.৩২ লাখ শেয়ার ধারণ করেছেন, যার পরিমাণ১৩.০৮ শতাংশ শেয়ারের পরিমাণ যার একটি পৃথক শেয়ার মূলধন ২ লাখ টাকার বেশি।

বাজারের মাথারা যা বলছে
ইয়েস সিকিউরিটিজ মে মাসের শেষের দিকে ফার্মের ওপর বুলিশ হয়ে ওঠে এবং স্টকের জন্য ৩৯১ টাকার টার্গেট প্রাইস দেয়।

Advertisement

"ভিএ টেক ওয়াব্যাগস মার্জিনের ওপর চাপ সহ কয়েকটি আন্তর্জাতিক আদেশ কার্যকর করার মন্থরতার কারণে অনুমানের চেয়ে সামান্য কম রাজস্ব সহ একটি ভাল সংখ্যার রিপোর্ট করেছে।" FY ২২ তে কোম্পানিটি প্রায় ৩,৬৫০ কোটি টাকার অর্ডার পেয়েছে। এবং অর্ডার বইটি Q৪FY২২-এর হিসাবে১০,১০০ টাকায় (৩.৪x FY২২ বিক্রয়) হয়েছে," ৩০ মে ওই ব্রোকারেজ জানিয়েছে।

ম্যানেজমেন্ট বলেছে যে এটা আন্তর্জাতিক অর্ডার পাওয়ার ক্ষেত্রে আরও উন্নতির দিকে মনোনিবেশ করবে। কারণ এই প্রকল্পগুলির ভাল মার্জিন রয়েছে। এবং একটি সংক্ষিপ্ত সম্পাদনের সময়সীমা রয়েছে। যা এর নগদ সাপ্লাই উন্নত করতে সহায়তা করবে।

ভিএ টেক ওয়াবাগ স্টকের আউটলুক সম্পর্কে ইয়েস সিকিউরিটিজ বলেছে, "ভিএ টেকের ভাল অর্ডার বুক শক্তিশালী বাজার নেতৃত্ব, এক্সিকিউশন ব়্যাম্প আপ, অপারেশনাল দক্ষতা একে আসন্ন আগামী সময় পুঁজি করতে সাহায্য করবে। আমরা ৩৯১ টাকার টার্গেট প্রাইস রেখেছি"

৩১ মার্চ, ২০২২-এর সমাপ্ত ত্রৈমাসিকের জন্য, VA Tech Wabag ৪৬.০৭ কোটি টাকার সমন্বিত নেট মুনাফা রিপোর্ট করেছে। যা এক বছর আগের একই ত্রৈমাসিকে ৪৬.৫৩ কোটি টাকার মুনাফার তুলনায় ০.৯৯ শতাংশ কমেছে।

অপারেশন থেকে রাজস্ব ১০.৭৫ শতাংশ কমে ৮৯১.৮৬ কোটি টাকা হয়েছে। যা একই সময়ে ৯৯৯.২৫ কোটি টাকা ছিল।

ইয়েস সিকিউরিটিজ বলেছে যে কোম্পানির বটম লাইন আমাদের প্রত্যাশা ৩৮.৯ কোটি টাকার ওপরে এসেছে প্রধানত উচ্চতর অপারেটিং দক্ষতার কারণে।

অর্ডার জয়ের মধ্যে স্টক বেড়েছে। ৩ জুন কোম্পানিটি সেনেগালের কাছ থেকে প্রায় ১৪৬ মিলিয়ন ডলার (প্রায় ১,১৩৩ কোটি টাকা) মূল্যের প্রথম অর্ডার পায়। যাতে সেনেগালের জনগণকে নিরাপদ এবং শুদ্ধ জল সরবরাহ করবে।

১ জুন, কোম্পানিটি রাশিয়া থেকে ১৮-মিলিয়ন ইউরো (প্রায় ১৫০ কোটি টাকা) অর্ডার পেয়েছে। রাশিয়ার Kingisepp-এ EuroChem মিথানল উৎপাদন সুবিধার জন্য এবং ওয়াটার ট্রিটমেন্ট প্য়াকেজের জন্য। কোরিয়ার সংস্থা DL E&C কোং থেকে অর্ডারটি পাওয়া গিয়েছিল হয়েছিল।

সংস্থাটি ওয়াটার ট্রিটমেন্টের কাজ করে। এর প্রধান কার্যক্রমের মধ্যে রয়েছে নকশা, সরবরাহ, ইনস্টলেশন, নির্মাণ ও পরিচালন ব্যবস্থাপনা পানীয় জল, নিকাশি ওয়াটার ট্রিটমেন্ট, ইন্ডাস্ট্রি ওয়াটার ট্রিটমেন্ট এবং ডিস্যালিনেশন প্ল্যান্ট।

(সতর্কীকরণ: স্টক মার্কেটে বিনিয়োগের ক্ষেত্রে অনেক ধরনের ঝুঁকি জড়িয়ে রয়েছে। স্টক মার্কেটে বিনিয়োগ করার আগে আপনাকে অবশ্যই খোঁজখবর করা দরকার বা আপনার ব্যক্তিগত অর্থ উপদেষ্টার পরামর্শ নিন)

 

Advertisement