scorecardresearch
 

Crorepati Stock: ৫ টাকার শেয়ার এখন ২৩১৮ টাকা, এবার কোম্পানি দিচ্ছে লাভের ভাগও

এবার তারা ডিভিডেন্ট দেওয়ার ঘোষণাও করল। শেয়ার পিছু দেওয়া হবে ১০ টাকা লভ্যাংশ। গত ২৩ জানুয়ারি সংস্থা ঘোষণা করেছে, প্রতি শেয়ারে ১০ টাকা করে ডিভিডেন্ট দেওয়া হবে। 

Advertisement
Investment Tips Investment Tips
হাইলাইটস
  • ১০ টাকা করে ডিভিডেন্ট দিচ্ছে এই কোম্পানি।
  • ৪৬,৫৩৯.৮৪% রিটার্ন ২৫ বছরে।

বিনিয়োগকারীদের মালামাল করছে একটি ফিন্যান্স কোম্পানির শেয়ার। এবার তারা ডিভিডেন্ট দেওয়ার ঘোষণাও করল। শেয়ার পিছু দেওয়া হবে ১০ টাকা লভ্যাংশ। গত ২৩ জানুয়ারি সংস্থা ঘোষণা করেছে, প্রতি শেয়ারে ১০ টাকা করে ডিভিডেন্ট দেওয়া হবে। 

বিনিয়োগকারীদের বিরাট ডিভিডেন্ট দেওয়ার কথা ঘোষণা করল শ্রীরাম ফিন্যান্স লিমিটেড। এই ডিভিডেন্ট কোম্পানির সেই বিনিয়োগকারীদের দেওয়া হবে যাঁদের কাছে কোম্পানির শেয়ার রয়েছে। ৬ ফেব্রুয়ারি দিন দেওয়া হবে ডিভিডেন্ট। প্রতি শেয়ারে বিনিয়োগকারীরা পাবেন ১০ টাকা। 

গত বছর তিনবার লভ্যাংশ 

আরও পড়ুন

২০২৩ সালে বিনিয়োগকারীদের তিনবার ডিভিডেন্ট দিয়েছিল কোম্পানি। গত বছর বিনিয়োগকারীরা একটি শেয়ারে ৫৫ টাকা পর্যন্ত লভ্যাংশ পেয়েছিলেন। বিনিয়োগকারীদের ২০২২ সালেও লভ্যাংশ দেওয়া হয়েছিল। এবার ২০২৪ সালের জন্য লভ্যাংশ ঘোষণা করল। গত ২৩ জানুয়ারি তারা ঘোষণা করেছিল যে ১০ টাকার ফেস ভ্যালুর শেয়ারে ১০ টাকা ডিভিডেন্ট দেওয়া হবে। 

৪৬৫০০% রিটার্ন দিয়েছে কোম্পানি

১৯৯৯ সালে ৫ টাকায় বাজারে তালিকাভুক্ত হয়েছিল শ্রীরাম ফিন্যান্স লিমিটেডের শেয়ার। তার পর থেকে এই স্টক দ্রুত বাড়ছে। এখনও পর্যন্ত এই কোম্পানির স্টক ৪৬,৫৩৯.৮৪% রিটার্ন দিয়েছে। ২৫ বছরে এই শেয়ারটি প্রতি শেয়ার ৫ টাকা থেকে বেড়ে ২,৩১৮ টাকা। এই স্টকটি এক মাসে দিয়েছে ১৩ শতাংশ রিটার্ন। ৬ মাসে ২৮ শতাংশ এবং এক বছরে ৮৭ শতাংশ রিটার্ন দিয়েছে। 

পাঁচ বছরে বিরাট মুনাফা 

গত পাঁচ বছরে ১২৭ শতাংশ রিটার্ন দিয়েছে শ্রীরাম ফাইন্যান্স লিমিটেড।  এই কোম্পানির ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর ২৩৫২.৯৫ ও সর্বনিম্ন দর ১১৯০ টাকা। 

Advertisement