scorecardresearch
 

Share Market Update: সেনসেক্স, নিফটিতে পতন; নড়বড়ে বাজারে ভরসা IT, ফার্মার শেয়ারে

দুপুর ১ টা নাগাদ প্রাপ্ত আপডেটে, সেনসেক্স 659.28 পয়েন্ট বা 0.92% কমে 70,764.37-তে এবং নিফটি 209.30 পয়েন্ট বা 0.97% কমে 21,362.50-তে দাঁড়িয়ে।

Advertisement
Sensex Sensex
হাইলাইটস
  • মঙ্গলবার হঠাৎ ধস শেয়ার বাজারে। এদিন HDFC ব্যাঙ্কের শেয়ারে পতন দেখা দেয়।
  • এর পাশাপাশি জি এন্টারটেইনমেন্টের শেয়ারে এদিন প্রায় ২৫% পতন হয়।
  • সনি গ্রুপের সঙ্গে সংস্থার ১০ বিলিয়ন মার্কিন ডলারের মার্জারের পরিকল্পনা ভেস্তে যায়। আর তার জেরেই দ্রুত হারে সংস্থার শেয়ারে পতন হয়। 

মঙ্গলবার হঠাৎ ধস শেয়ার বাজারে। এদিন HDFC ব্যাঙ্কের শেয়ারে পতন দেখা দেয়। এর পাশাপাশি জি এন্টারটেইনমেন্টের শেয়ারে এদিন প্রায় ২৫% পতন হয়। সনি গ্রুপের সঙ্গে সংস্থার ১০ বিলিয়ন মার্কিন ডলারের মার্জারের পরিকল্পনা ভেস্তে যায়। আর তার জেরেই দ্রুত হারে সংস্থার শেয়ারে পতন হয়। 

দুপুর ১ টা নাগাদ প্রাপ্ত আপডেটে, সেনসেক্স 659.28 পয়েন্ট বা 0.92% কমে 70,764.37-তে এবং নিফটি 209.30 পয়েন্ট বা 0.97% কমে 21,362.50-তে দাঁড়িয়ে।

এদিন একাধিক বহুল আলোচিত শেয়ারে পতন ঘটে। জি এন্টারটেইমেন্টের শেয়ার প্রায় ২৫ শতাংশেরও বেশি কমে ১৬৯.৫০ টাকায় নেমে আসে। গত ৫২ সপ্তাহের সর্বনিম্ন থেকে যা মাত্র ৭ টাকা বেশি।

আরও পড়ুন

HUL-এর শেয়ারে এদিন ৩.২৩% পতন হয়। HDFC ব্যাঙ্কের শেয়ারও ২.৯৭% হ্রাস পায়। ওরিয়েন্ট ইলেকট্রিকের শেয়ার মঙ্গলবারের ইন্ট্রাডে ট্রেডিংয়ে ২.৬৪% হ্রাস পায়।

অন্যদিকে এদিন আইটি, প্রযুক্তি, স্বাস্থ্য পরিষেবা ও ফার্মা খাত মোটামুটি চাঙ্গা ছিল। উদাহরণস্বরূপ, এদিন সিপ্লা (৬.৮২%); সান ফার্মা (৩.৬৫%); ভারতী এয়ারটেল (৩.০৩%); পাওয়ার গ্রিড (২.৫১%); হিরো মোটরকর্পের (২.৪৩%) শেয়ার এদিন উর্ধ্বমুখী হয়েছে। 

লক্ষ্যণীয়, এদিন মিডিয়া, রিয়েলটি, ব্যাঙ্ক, আর্থিক পরিষেবা এবং এফএমসিজির মতো সেক্টরের সূচক নিম্নমুখী ছিল। রেল এবং পাওয়ার সেক্টরে ভালই লেনদেন হচ্ছে। সেই সঙ্গে IT, স্বাস্থ্য পরিষেবা, ফার্মা সেক্টরেও শেয়ার ইচিবাচক পর্যায়ে রয়েছে।

Advertisement