scorecardresearch
 

Stock Market Bull Run: নতুন উচ্চতায় শেয়ারবাজার, লক্ষ্মীবারে মালামাল লগ্নিকারীরা

Stock Market High Speed Bull Run: মার্কিন ফেডারেল রিজার্ভ (US Fed) টানা তৃতীয়বারের মতো সুদের হারে কোনও পরিবর্তন করেনি। তার প্রভাব আজ ভারতীয় শেয়ার বাজারেও দেখা যাচ্ছে। ইতিমধ্যেই রেকর্ড উচ্চতায় পৌঁছেছে সেনসেক্স-নিফটি। ফেডারাল রিজার্ভের সিদ্ধান্তের প্রভাব দালাল স্ট্রিটেও দেখা যাচ্ছে।

Advertisement
রেকর্ড উচ্চতায় পৌঁছেছে সেনসেক্স-নিফটি। ফেডারাল রিজার্ভের সিদ্ধান্তের প্রভাব দালাল স্ট্রিটেও দেখা যাচ্ছে। রেকর্ড উচ্চতায় পৌঁছেছে সেনসেক্স-নিফটি। ফেডারাল রিজার্ভের সিদ্ধান্তের প্রভাব দালাল স্ট্রিটেও দেখা যাচ্ছে।
হাইলাইটস
  • মার্কিন ফেডারেল রিজার্ভ (US Fed) টানা তৃতীয়বারের মতো সুদের হারে কোনও পরিবর্তন করেনি।
  • তার প্রভাব আজ ভারতীয় শেয়ার বাজারেও দেখা যাচ্ছে।
  • ইতিমধ্যেই রেকর্ড উচ্চতায় পৌঁছেছে সেনসেক্স-নিফটি।

Stock Market High Speed Bull Run: ভারতীয় স্টক মার্কেট সম্প্রতি রেকর্ড স্তরে পৌঁছানোর পরে, বাজারের গতি-প্রকৃতি বদলের সম্ভাবনা এখন কম বলেই মনে হচ্ছে বাজার বিশেষজ্ঞদের। যদিও দেশের শেয়ারবাজার বুধবার লোকসানের সঙ্গে শুরু হয়েছিল আর দিনের শেষে কিছুটামুনাফার মুখ দেখে বন্ধ হয়েছিল। গতকালর ট্রেডিং সেশন শেষে, সেনসেক্স ৩৪ পয়েন্টের সামান্য বৃদ্ধির সঙ্গে ৬৯,৫৮৪.৬০ পয়েন্টে বন্ধ হয়েছিল। গতকাল ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের নিফটি ১৯.৯৫ পয়েন্ট বৃদ্ধির ফলে ২০,৯২৬.৩৫ পয়েন্টে বন্ধ হয়েছিল।

অন্যদিকে, মার্কিন ফেডারেল রিজার্ভ (US Fed) টানা তৃতীয়বারের মতো সুদের হারে কোনও পরিবর্তন করেনি। এর পর ডাও জোন্স ৩৭০০০ পয়েন্ট ছাড়িয়ে যায়। তার প্রভাব আজ ভারতীয় শেয়ার বাজারেও দেখা যাচ্ছে এবং বাজার নতুন রেকর্ড তৈরি করতে চলেছে।

সেনসেক্স বৃহস্পতিবার ৯৩৫.৯৫ পয়েন্ট বা ১.৩৫ শতাংশ বেড়ে সকাল ১০টায় সর্বকালের সর্বোচ্চ ৭০,৫২০.৫৫ পয়েন্টে পৌঁছায়। পাশাপাশি, নিফটি আজ একই সময়ে ২৫৬.৩৫ পয়েন্ট বা ১.২৩% বৃদ্ধি পেয়ে তার সর্বকালের সর্বোচ্চ স্তর ২১,১৮২.৭ পয়েন্টে পৌঁছায়।

আরও পড়ুন

নিফটির সূচকগুলিও প্রাথমিক লেনদেনে শক্তিশালী লাভের সাক্ষী হয়েছে। নিফটি ব্যাঙ্ক এবং নিফটি ফিনান্সিয়াল সার্ভিসেস খাতের শেয়ার দর ১.৭ শতাংশ বেড়েছে। আজ সকাল ১০টা পর্যন্ত নিফটি আইটি সূচক ২.৫ শতাংশের বেশি বেড়ে সবচেয়ে বেশি লাভ করেছে। নিফটি রিয়েলটি খাতের শেয়ার দরও প্রায় ২ শতাংশ বেড়েছে।

নিফটির সবচেয়ে বেশি লাভের মুখ দেখেছে বাজাজ ফাইন্যান্স, এইচসিএলটেক, এলটিআইএম, টেক মাহিন্দ্রা এবং বাজাজ ফিনসার্ভ৷ অন্যদিকে, পাওয়ার গ্রিড, সিপ্লা, বিপিসিএল, নেসলে ইন্ডিয়া এবং সান ফার্মার শেয়ার দর অনেকটাই কমেছে। 

চয়েস ব্রোকিং-এর গবেষণা বিশ্লেষক দেবেন মেহতা বলেছেন, ভারতীয় বাজারে শক্তিশালী FII ক্রয়ের সঙ্গে মিলিত বিশ্ববাজারের ইতিবাচক সংকেত নিফটিকে নতুন উচ্চতায় নিয়ে যাবে এবং এর দীর্ঘ মেয়াদ বজায় রাখার জন্য ব্যবসায়ী এবং বিনিয়োগকারীদের আহ্বান জানাই।

Advertisement

Advertisement