scorecardresearch
 

Fashion Designing Career After 12: রণবীর-দীপিকাদের ড্রেস ডিজাইন করতে পারবেন আপনিও, কীভাবে সুযোগ?

Fashin Designing Career After 12: রণবীর, দীপিকাদের পোশাক ডিজাইন করতে পারবেন আপনিও, দেখে নিন কীভাবে সুযোগ? হাতছাড়া করবেন না।

Advertisement
ফ্যাশন ডিজাইনার হওয়ার চাবিকাঠি ফ্যাশন ডিজাইনার হওয়ার চাবিকাঠি
হাইলাইটস
  • রণবীর-দীপিকাদের ড্রেস ডিজাইন করার সুযোগ
  • দারুণ কেরিয়ার অপেক্ষা করছে
  • কীভাবে সুযোগ? জেনে নিন

Survey, Top 10 Fashion Designing Colleges: দেশের প্রায় সমস্ত রাজ্যে দ্বাদশ শ্রেণির বোর্ডের এক্সাম এর ফলাফল বেরিয়ে গিয়েছে। দ্বাদশ পাস ছাত্রছাত্রীরা এখন নিজেদের ক্যারিয়ারে পরবর্তীতে কি করবেন তা নিয়ে চিন্তাভাবনা করছেন। সকলেই ডাক্তার ইঞ্জিনিয়ার অথবা সিএ বা আইটি স্পেশালিস্ট হবে এমন তো নয়। এছাড়াও আরও অনেক পেশা রয়েছে যেগুলি অত্যন্ত আকর্ষণীয় এবং গ্ল্যামারাস। কিন্তু প্রচলিত ধ্যান ধারণার মধ্যে না থাকায় আমরা অনেক সময়ই সুবর্ণ সুযোগ হাতছাড়া করি।

আরও পড়ুনঃ Choose Your Career According To Your Birth Date: জন্ম তারিখ অনুযায়ী পেশা বাছুন, খুব অল্প বয়সে পৌঁছবেন সাফল্যের শীর্ষে

১২ পাস করার পর ছাত্র-ছাত্রীদের কাছে নানারকম ক্যারিয়ার অপশন রয়েছে। এর মধ্যে একটি দুর্দান্ত ক্যারিয়ার অপশন হতে পারে ফ্যাশন ডিজাইনিং। এই ডিগ্রি করে বিভিন্ন কলেজে পড়ানো তো সাধারণ ব্যাপার, বিশ্বের নামী দামী ব্র্যান্ডের ডিজাইনার হিসেবে কাজ করা যায়। তার চেয়ে আকর্ষণীয় নিজের স্টুডিও খুলতে পারেন। কপাল ভাল থাকলে বলিউডের ফিল্মের পোশাক ডিজাইন করতে সুযোগ পেতে পারেন। পছন্দ হলে তারকাদের ব্যক্তিগত ডিজাইনার হিসেবে কাজ করতে পারেন।

রণদী

দ্বাদশ পাশ করে ছাত্রছাত্রীরা ফ্যাশন ডিজাইনিং এ দুর্দান্ত ক্যারিয়ার বানাতে পারেন। যে কোনও ফিল্ডে ক্যারিয়ার বানানোর জন্য ছাত্রছাত্রীদের ভালো থেকে ভালো কলেজে অ্যাডমিশন নিতে হবে। আজকে আমরা আপনাকে দেশের টপ টেন ফ্যাশন ডিজাইনিং কলেজের বিষয় জানিয়ে দেবো।

আরও পড়ুনঃ Real Estate-এ কেরিয়ার গড়ার সোনার সুযোগ, শুধু মাথায় রাখুন এগুলি

সম্প্রতি ইন্ডিয়া টুডে ম্যাগাজিন  এবং এমডিআরএ দ্বারা একটি সার্ভিস করা হয়েছে। যাতে আলাদা আলাদা স্ট্রিমে সে সমস্ত কলেজকে শামিল করা হয়েছিল যেখানে পড়াশোনা ভালো হয়। এখানে আমরা আপনার জন্য ভারতের টপ টেন ফ্যাশন ডিজাইনিং কলেজের নাম জানাচ্ছি। যেখানে ভালো পড়াশোনার পাশাপাশি কলেজ ক্যাম্পাসের ওভারঅল রেপুটেশন অত্যন্ত ভালো। এই সমস্ত কলেজে সবচেয়ে টপে রয়েছেন দিল্লির ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি (এনআইএফটি)

Advertisement
দীরণ

১. ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি  (NIFT)                      দিল্লি

২. ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি  (NIFT)                     মুম্বই

৩. ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি  (NIFT)                   বেঙ্গালুরু

৪. ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি  (NIFT)                     চেন্নাই

৫. ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি  (NIFT)                   গান্ধীনগর

৬. ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি  (NIFT)                    পটনা

৭. ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি  (NIFT)                   হায়দরাবাদ

৮. ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি  (NIFT)                    কলকাতা

৯. পার্ল অ্যাকাডেমি                                                (PA)                        নয়া দিল্লি

১০. সিমবায়োসিস ইন্সটিটিউট অব ফ্যাশন ডিজাইন  (SIFD)                     পুণে

আরও পড়ুনঃ Optical Illusion Personality Test: ছবিতে মিউজিক্যাল নোট না দরজা? উত্তরই বলে দেবে আপনি কেমন মানুষ

আপনাদের আরেকবার মনে করিয়ে দিয়েছে এই টপ টেনের লিস্ট ইন্ডিয়া টুডে এবং এমডিআর এর সার্ভের আধারের উপর করা হয়েছে গোটা দেশের বিভিন্ন সংস্থান এর ইনটেক কোয়ালিটি গভর্নেন্স একাডেমিক এবং রিসার্চ কোয়ালিটি পার্সোনালিটি ডেভেলপমেন্ট ইনফ্রাস্ট্রাকচার ক্যাম্পাসিং এবং প্লেসমেন্ট এর উপরে স্টাডি করে এটি তৈরি করা হয়েছে।

 

Advertisement