scorecardresearch
 

Madhyamik Exam 2022 : সৌরথ-আলেখ্য থেকে শ্রুতর্ষি, ভারিক্কি নামও চেনাচ্ছে মাধ্যমিকের কৃতীদের

Madhyamik Exam 2022: দেখা যাচ্ছে, তাদের মধ্যে অনেকের নামগুলো যেন একটু কম শোনা। বা আগে ও রকম শব্দ শোনা গিয়েছিল কিনা ঠিক মনে পড়ছে না অনেকেরই। কেউ হয় তো বলতেই পারেন, নাম দিয়ে যায় চেনা!

Advertisement
মেধাতালিকায় পরীক্ষার্থীদর অনেক নাম বেশ অভিনব (প্রতীকী ছবি) মেধাতালিকায় পরীক্ষার্থীদর অনেক নাম বেশ অভিনব (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • কথায় বলেন নামে কিছু যায় আসে না
  • গোলাপকে যে নামেই ডাকা হো, তা সুন্দর
  • আবার এটাও বলা হয়ে থাকে সুন্দর মুখের জয় সর্বত্র

Madhyamik Exam 2022: কথায় বলেন নামে কিছু যায় আসে না। গোলাপকে যে নামেই ডকো, তা সুন্দর। আবার এটাও বলা হয়ে থাকে সুন্দর মুখের জয় সর্বত্র। তবে কারও নাম সুন্দর হলে? সে ব্যাপারে কোথাও কিছু বলা আছে কি? বোধহয় কিছু বলা নেই। 

মেধাতালিকা
মাধ্যমিকের সম্ভাব্য মেধাতালিকা দেখে তেমন কিছু কথা মনে চলে আসবে। শুক্রবার মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হয়েছে। সম্ভাব্য মেধাতালিকাও চলে এসেছে। সেখানে যে-সব নাম দেখা যাচ্ছে, সেগুলোর মধ্যে অনেকগুলো বেশ কম শোনা যায়। শুনলে মন ভাল হয়ে যায়। মেধাতালিকায় নাম রয়েছে একশোও বেশি পড়ুয়ার। 

অচেনা নাম!
দেখা যাচ্ছে, তাদের মধ্যে অনেকের নামগুলো যেন একটু কম শোনা। বা আগে ও রকম শব্দ শোনা গিয়েছিল কিনা ঠিক মনে পড়ছে না অনেকেরই। কেউ হয় তো বলতেই পারেন, নাম দিয়ে যায় চেনা! দেখে নেওয়া যাক, কেন মেধাতালিকা জায়গা পাওয়া পরীক্ষার্থীদের কয়েকটা একটু আলাদা রকমের নাম।

আরও পড়ুন: এসএমএস হেডার, প্রতারণার নয়া ছক, বাঁচবেন যেভাবে...

আরও পড়ুন: শুধু প্রধানমন্ত্রী পান এসপিজি নিরাপত্তা, দৈনিক খরচ ১.১৭ কোটি টাকা

আরও পড়ুন: দেড় কোটি অ্য়াকাউন্টে ঢুকেছে আইটি রিফান্ড, এভাবে চেক করুন নিজের স্টেটাস

মেধা-তালিকায় জায়গা করে নিয়েছে সুরথ ঘোষ। সে কাটোয়া কাশীরাম দাস ইনস্টিটিউটের পড়ুয়া। তেমনই আলমপুর হরিমোহন হাইস্কুলের মৌদীপ ঘোষও সেখানে জায়গা পেয়েছে। 

এমনই এক পরীক্ষার্থীর নাম সৌরথ দে। সে বর্ধমান টাউন স্কুলের পডুয়া। তমলুক হ্যামিল্টন হাই স্কুলের আলেখ্য বর মেধা তালিকায় জায়গা করে নিয়েছে আর এক ভিন্ন নামের পড়ুয়া এবারের মেধাতালিকায় নিজে নিজের জায়গা পাকা করে নিয়েছে সে কুলপি জনপ্রিয় হাইস্কুলের পড়ুয়া নাম বর্ণিতা সাহা।

Advertisement

এমন সুন্দ সুন্দর নাম আরও রয়েছে। যেমন অমৃতাভ পাল। সে তুফানগঞ্জের তুফানগঞ্জ নৃপেন্দ্র নারায়ণ মেমোরিয়াল হাই স্কুলের ছাত্র। তেমনই আছে দেবশিখা প্রধান। সে পূর্ব মেদিনীপুরের করেন পালিয়া শ্রী বাসন্তী বাসন্তী বিদ্যাপীঠ এর ছাত্রী 

কলকাতার শ্রুতর্ষি ত্রিপাঠী নামও বলতে হয়। পাঠভবনের ছাত্র। রয়েছে সৌহর্দ্য সিনহা। সে জলপাইগুড়ির বৈরাতিগুড়ি হাই স্কুলের পড়ুয়া। 

এর পাশাপাশি রয়েছে আলিপুরদুয়ার নিউটাউন গার্লস হাইস্কুলের সমৃদ্ধি দে বা কোচবিহার বিবেকানন্দ বিতান চক্রবর্তীদের নাম।

 

Advertisement