scorecardresearch
 

Railway Recruitment 2022 : ১২ ক্লাস পাশ বা গ্র্যাজুয়েট, পরীক্ষা ছাড়াই রেলে চাকরির সুযোগ

Railway Recruitment 2022: আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ২৫ বছর হতে হবে। বয়স নির্ধারিত হবে ২০২২ সালের ১ জানুয়ারি ধরে। দক্ষিণ-পূর্ব রেল (South-Eastern Railway)-এ এই নিয়োগের জন্য কোনও পরীক্ষা নেওয়া হবে না। 

Advertisement
পরীক্ষা ছাড়াই রেলে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) পরীক্ষা ছাড়াই রেলে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • রেলে চাকরি করার দারুণ সুযোগ
  • দক্ষিণ-পূর্ব রেলে নিয়োগ করা হবে
  • এ ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে

Railway Recruitment 2022: রেলে চাকরি করার দারুণ সুযোগ। দক্ষিণ-পূর্ব রেল (South-Eastern Railway)-এ নিয়োগ করা হবে। এ ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে স্পোর্টস কোটায় নিয়োগ করা হবে। এ জন্য কোনও পরীক্ষা দিতে হবে না।

আরও পড়ুন: কার্শিয়াংয়ের কাছেই রূপসী রোহিণী, ঝুপ করে ঘুরে আসুন

অনলাইনে আবেদন করা যাবে
দক্ষিণ-পূর্ব রেল (South-Eastern Railway) ২১ জনকে নিয়োগ করবে বলে ঠিক হয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা RRC SER-এর সরকারি ওয়েবসাইট rrcser.co.in দেখতে পারেন। এবং সেখান থেকে অনলাইনে আবেদন করতে পারেন। 

আরও পড়ুন: দুনিয়ায় প্রথম! স্কুল পড়ুয়াদের ব্লাড ডোনার্স ক্লাব, নিউ ব্য়ারাকপুরে

শুরু রেজিস্ট্রেশন
সেখানে রেজিস্ট্রেশনের প্রক্রিয়া চলতি মাসের ৩ তারিখ থেকে শুরু হয়ে গিয়েছে। যা শেষ হবে ২ ফেব্রুয়ারি। দেশের উত্তর-পূর্ব রাজ্য সিকিম, জম্মু ও কাশ্মীর, লাহৌল এবং স্পিতি জেলা এবং হিমাচল প্রদেশের চম্বা জেলার পাংগি উপমণ্ডল, আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জ, লাক্ষাদ্বীপের বাসিন্দাদের জন্য আবেদনের শেষ তারিখ ১১ ফেব্রুয়ারি।

আরও পড়ুন: বক্ষ ঢাকা প্রজাপতি দিয়ে! Kate Sharma বলছেন, 'ক্যাচ মি ইফ ইউ ক্যান'

আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ২৫ বছর হতে হবে। বয়স নির্ধারিত হবে ২০২২ সালের ১ জানুয়ারি ধরে। দক্ষিণ-পূর্ব রেল (South-Eastern Railway)-এ এই নিয়োগের জন্য কোনও পরীক্ষা নেওয়া হবে না। 

আরও পড়ুন: কয়েনের ভাঁড়ার উপচে পড়ছে RBI-র, সামাল দিচ্ছে এই উপায়ে

এ জন্য রেলের বিধিবদ্ধ একটি কমিটি থাকবে। যারা প্রার্থীর শিক্ষা এবং খেলার যাবতীয় শংসাপত্র খতিয়ে দেখবে। তারপর হবে স্পোর্টস ট্রায়াল। সেই ফলের ভিত্তিতে নিয়োগ করা হবে। 

পরীক্ষার খরচ
অসংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য এখানে আবেদনের খরচ ৫০০ টাকা। সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য সেই খরচ অর্ধেক। মানে তাঁদের দিতে হবে ২৫০ টাকা। 

Advertisement

এই পদের ব্য়াপারে যাবতীয় তথ্য রয়েছে সরকারি ওয়েবসাইটে। আবেদনের আগে তা ভাল করে দেখে নেওয়ার আবেদন জানানো হয়েছে। 

সরকারি নোটিফিকেশন দেখার জন্য এখানে ক্লিক করুন। 

 

Advertisement