scorecardresearch
 

SSC CHSL, CGL Tier 1 Examination Date 2022 : SSC-র দু'টি পরীক্ষার দিনক্ষণ ঘোষণা, দেখে নিন বিস্তারিত

SSC CHSL Tier 1 CGL Tier 1 2022 Examination Date: কমিশন তার অফিসিয়াল ওয়েবসাইটে এ ব্য়াপারে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। এবং পরীক্ষার তারিখ সম্পর্কে তথ্য দিয়েছে। সেই ওয়েবসাইটটা হল ssc.nic.in।

Advertisement
দু'টি পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল এসএসসি (প্রতীকী ছবি) দু'টি পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল এসএসসি (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • চাকরি প্রার্থীদের জন্য বড় খবর
  • স্টাফ সিলেকশন কমিশন বা এসএসসি দু'টো পরীক্ষার দিনক্ষণের ব্য়াপারে ঘোষণা করল
  • কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল (সিজিএল) এবং কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল (সিএইচএসএল) টিয়ার ১ পরীক্ষার তারিখ প্রকাশ করেছে

SSC CHSL Tier 1 CGL Tier 1 2022 Examination Date: চাকরি প্রার্থীদের জন্য বড় খবর। স্টাফ সিলেকশন কমিশন (Staff Selection Commission) বা এসএসসি (SSC) দু'টো পরীক্ষার দিনক্ষণের ব্য়াপারে ঘোষণা করল। একটা হল কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল (সিজিএল) টিয়ার ১ (SSC CGL Tier 1)। এবং অন্যটি হল কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল (সিএইচএসএল) টিয়ার ১ (SSC CHGL Tier 1)। এই দুই পরীক্ষার দিনক্ষণ প্রকাশ করেছে। 

কমিশন তার অফিসিয়াল ওয়েবসাইটে এ ব্য়াপারে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। এবং পরীক্ষার তারিখ সম্পর্কে তথ্য দিয়েছে। সেই ওয়েবসাইটটা হল ssc.nic.in। প্রার্থীরা সেখান থেকে তথ্য় জানতে পারবেন। প্রার্থীরা এই দিনের জন্য অপেক্ষা করছিলেন। বলা যেতে পারে তাঁদের অপেক্ষা শেষ হয়েছে।

আরও পড়ুন: এই ৫ TATA শেয়ার ২ হাজার শতাংশ রিটার্ন দিয়েছে, দেখুন কোনগুলি

কবে হবে পরীক্ষা
প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, এসএসসি সিজিএল টিয়ার ১ ২০২১ (SSC CGL Tier 1 2021) পরীক্ষা ১১ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত আয়োজিত হবে। একাধিক সেশনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও, এসএসসি সিএইচএসএল টিয়ার ১ ২০২১ (SSC CHGL Tier 1 2021) পরীক্ষা ২৪ মে থেকে ১০ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা তাঁদের অ্যাডমিট কারডে তাদের পরীক্ষার তারিখের ব্যাপারে জানতে পারবেন।

তারিখ বদলাতে পারে
জারি করা বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলে দেওয়া হয়েছে যে করোনার বিধিনিষেধের কারণে পরীক্ষার তারিখ পরিবর্তন করা যেতে পারে। পরীক্ষাগুলি এপ্রিল, মে এবং জুন মাসে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: 'শিশুদের COVID টিকা নিয়ে কেন্দ্রের সিদ্ধান্ত বিজ্ঞানসম্মত নয়,' বলছেন AIIMS-এর গবেষক

তাই যদি কোনও কারণে কোনও রাজ্যে লকডাউন থাকে, তবে পরীক্ষার তারিখ পরিবর্তন করা যেতে পারে। কমিশন প্রার্থীদের সময়ে সময়ে অফিসিয়াল ওয়েবসাইট দেখার পরামর্শও দিয়েছে। দেশে এখন করোনা সংক্রমণ কিছুটা কম। তাই পরীক্ষার দিনক্ষণ ঘোষণা এবং পরীক্ষা নেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে। তবে করোনা নিয়ে কমিশন সতর্ক রয়েছে। 

Advertisement

অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন।  

 

Advertisement