scorecardresearch
 

WBCS 2022: ডব্লুবিসিএস ২০২২ পরীক্ষা, আবেদন কবে থেকে? বিজ্ঞপ্তি প্রকাশ করল PSC

WBCS 2022: ডবব্লুবিসিএস (West Bengal Civil Services) ২০২২-এর প্রিলিমিনারির সম্ভাব্য পরীক্ষাসূচির কথা জানিয়েছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন বা পিএসসি (WBPSC)। কমিশন (WBPSC) তাদের ওয়েবসাইটে এ ব্য়াপারে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

Advertisement
ডব্লুবিসিএস ২০২২ নিয়ে বড় ঘোষণা পিএসসি-র (প্রতীকী ছবি) ডব্লুবিসিএস ২০২২ নিয়ে বড় ঘোষণা পিএসসি-র (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • রাজ্য সরকারি চাকরি প্রার্থীদের জন্য বড় খবর
  • ডবব্লুবিসিএস ২০২২-এর প্রিলিমিনারির সম্ভাব্য পরীক্ষাসূচির কথা জানিয়েছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন
  • তাদের ওয়েবসাইটে এ ব্য়াপারে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে

WBCS Preliminary 2022: রাজ্য সরকারি চাকরি (Sarkari Chakri) প্রার্থীদের জন্য বড় খবর। ডবব্লুবিসিএস (West Bengal Civil Services) ২০২২-এর প্রিলিমিনারির সম্ভাব্য পরীক্ষাসূচির কথা জানিয়েছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন বা পিএসসি (WBPSC)। কমিশন (WBPSC) তাদের ওয়েবসাইটে এ ব্য়াপারে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অনলাইনে আবেদন করা যাবে। কবে থেকে আবেদন করা যেতে পারে, তা-ও জানানো হয়েছে। পরীক্ষার দিনক্ষণের ব্য়াপারে এখনও জানানো হয়নি।

করোনার ধাক্কা
করোনার প্রভাব পড়েছিল বিভিন্ন পরীক্ষায়। কোনওটা বাতিল করতে হয়েছিল। আবার অনেক পরীক্ষা পিছিয়ে গিয়েছিল। প্রার্থীরা অপেক্ষা করছিলেন সেই সব পরীক্ষার দিনের জন্য। ধাপে ধাপে বিভিন্ন পরীক্ষা শুরু হয়েছে। তাঁদের সেই অপেক্ষা যেন শেষ হয়েছে। 

ডব্লুবুসিএস (West Bengal Civil Services) রাজ্য সরকারি চাকরির সর্বোচ্চ ধাপ বলা যেতে পারে। কমিশন (WBPSC) সেই পরীক্ষার সম্ভাব্য সূচি জানানোয় স্বস্তিতে প্রার্থীরা। সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তারা ডব্লুবিসিএস (এক্সজিকিউটিভ) ২০২২ পরীক্ষার আয়োজন করতে চলেছে। কমিশনের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করা যেতে পারে। সেটা হল wbpsc.gov.in।

আবেদন প্রক্রিয়া
তারা (WBPSC) আরও জানিয়েছে, আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে ২০২২ সালের ০৩ মার্চ থেকে। সেখানে আবেদন করার আগে 'ওয়ান টাইম রেজিস্ট্রেশন' করতে হবে। ওই ওয়েবসাইট থেকেই তা করা যাবে। যাঁরা ইতিমধ্যে সে কাজ করেছেন, তাঁদের নতুন করে আর তা করার দরকার নেই। 

এই পরীক্ষার বসার জন্য প্রার্থীদর বয়স, শিক্ষার যোগ্যতা, বেতন কত হতে পারে, অনলাইন এবং অফলাইনে ফি জমা দেওয়ার শেষ তারিখের মতো তথ্য ওয়েবসাইটে রয়েছে। প্রার্থীদের কাছে অনুরোধ, আবেদন করার আগে সেগুলো ভাল করে দেখে নিতে হবে। 

গুরুত্বপূর্ণ তারিখ

  • অনলাইনে আবেদন এবং ফি জমা দেওয়ার শেষ তারিখ - ২৪ মার্চ, ২০২২, রাত ১২টা পর্যন্ত
  • অফলাইনে টাকা জমা দেওয়ার শেষ দিন - ২৫ মার্চ, ২০২২
  • এডিট উইন্ডো - ১ এপ্রিল ২০২২ - ৭ এপ্রিল ২০২২

সরকারি বিজ্ঞপ্তি দেখার জন্য এখানে ক্লিক করুন। 

Advertisement

আরও পড়ুন: ঘরে চাল-ডাল শেষের মুখে, ভাল নেই রাণু মণ্ডল, দুঃখ ভুলতে গাইলেন 'কাঁচা বাদাম'...

আরও পড়ুন: কার্শিয়াংয়ের কাছেই রূপসী রোহিণী, ঝুপ করে ঘুরে আসুন

 

Advertisement