scorecardresearch
 

India Today Conclave East 2021: 'হারা-জেতা দেখে সিদ্ধান্ত নেয় না BJP', NRC নিয়ে অবস্থান স্পষ্ট করলেন শাহ

জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি এবার অসমের ভোটে অন্যতম নির্নায়ক হতে চলেছে তা ভালই জানেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পশ্চিমবঙ্গের সঙ্গে আরও যে রাজ্যগুলিতে এবছর বিধানসভা ভোট রয়েছে তাদের মধ্যে অন্যতম অসমও। উত্তর-পূর্বের এই রাজ্যে এখন রয়েছে বিজেপি সরকার। ফের একবার অসমে ক্ষমতায় ফেরার ব্যাপারে তিনি আশাবাদী, ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্টের ২০২১ মঞ্চে এমনটাই জানালেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement
Amit Shah Amit Shah
হাইলাইটস
  • বাংলার মত অসমেও বিধানসভা নির্বাচন
  • অন্যতম ইস্যু হতে চলেছে সেখানে এনআরসি
  • তা নিয়েই নিজের অবস্থান স্পষ্ট করলেন শাহ


জাতীয় নাগরিকপঞ্জি  বা এনআরসি এবার অসমের ভোটে অন্যতম নির্নায়ক হতে চলেছে তা ভালই জানেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পশ্চিমবঙ্গের সঙ্গে আরও যে রাজ্যগুলিতে এবছর বিধানসভা ভোট রয়েছে তাদের মধ্যে অন্যতম অসমও। উত্তর-পূর্বের এই রাজ্যে এখন রয়েছে বিজেপি সরকার। ফের একবার অসমে ক্ষমতায় ফেরার ব্যাপারে তিনি আশাবাদী, ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্টের ২০২১ মঞ্চে এমনটাই জানালেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

India Today Conclave East 2021: "আমি এখানে ছুড়ে ফেলতেই এসেছি", মমতাকে চ্যালেঞ্জ শাহের

২০১৯ সালেই নির্ধারিত সময়েই  অসমের জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) চূড়ান্ত তালিকা প্রকাশ করেছিল বিজেপি সরকার। যা নিয়ে অসম জুড়ে রয়েছে আশঙ্কা ও উদ্বেগ। ফের একবার বিজেপি ক্ষমতায় এলে এনআরসির লাইনে দাঁড়াতে হবে এমন প্রচার চালাচ্ছে বিরোধী শিবির। এই আবহে ইন্ডিয়া টুডের কনক্লেভের মঞ্চে শাহ স্পষ্ট করে দিলেন হার -জিতের ওপর নির্ভর করে বিজেপি কোনও সিদ্ধান্ত নেয় না। দেশের হিতেই সব সিদ্ধান্ত হয়। তবে অসমবাসী ফের একবার বিজেপির সুশাসন চাইছে বলেই মনে করেন অমিত শাহ।

India Today Conclave East 2021: ৬৬ বছরেও ফিটনেস ঈর্ষণীয়, কনক্লেভের মঞ্চে সিক্রেট জানালেন মুখ্যমন্ত্রী

সংশোধিত নাগরিকত্ব আইন বলবৎ নিয়েও এদিন রাজ্যে এসে স্পষ্ট ধারণ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।  টিকাকরণ শেষেই নাগরিকত্ব দেওয়ার কাজ হবে এমনটাই বলছেন অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন বিজেপি যেখানেই গেছে উন্নয়নের ধারা বয়ে গেছে। তবে দেশের পূর্বভাগ ওড়িশা, বাংলা ও উত্তর-পূর্বের রাজ্যগুলিতে এখনও কিছুটা পিছিয়ে রয়েছে। বিজেপি সরকারই পারে সেখানে উন্নয়নের বন্যা বইয়ে দিতে।


 

Advertisement