scorecardresearch
 

Abhishek-Rachna: রচনার রেকর্ড জয়ের ভবিষ্যদ্বাণী অভিষেকের, হুঁশিয়ারি লকেটকে

একদিকে বিজেপির বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায়। আর অন্য দিকে, এই প্রথমবার ভোটের লড়াইয়ে তৃণমূলের প্রার্থী তথা অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। এক সময়ের দুই 'বন্ধু' তথা অভিনেত্রীর লড়াই ঘিরে সরগরম হুগলি। শেষ হাসি কে হাসবেন? এই নিয়ে নানা আলোচনা চলছে। এই আবহে ভোটের আগেই জয় নিয়ে প্রত্যয়ের সুর শোনা গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠে।

Advertisement
রচনা বন্দ্যোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়। রচনা বন্দ্যোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়।
হাইলাইটস
  • এবার অন্যতম নজরকাড়া কেন্দ্রের তালিকায় রয়েছে হুগলি।
  • একদিকে বিজেপির বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায়।
  • অন্য দিকে, এই প্রথমবার ভোটের লড়াইয়ে তৃণমূলের প্রার্থী তথা অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়।

লোকসভা ভোটে এবার অন্যতম নজরকাড়া কেন্দ্রের তালিকায় রয়েছে হুগলি। একদিকে বিজেপির বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায়। আর অন্য দিকে, এই প্রথমবার ভোটের লড়াইয়ে তৃণমূলের প্রার্থী তথা অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। এক সময়ের দুই 'বন্ধু' তথা অভিনেত্রীর লড়াই ঘিরে সরগরম হুগলি। শেষ হাসি কে হাসবেন? এই নিয়ে নানা আলোচনা চলছে। এই আবহে ভোটের আগেই জয় নিয়ে প্রত্যয়ের সুর শোনা গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠে।

কী বললেন অভিষেক?

হুগলির ফল প্রসঙ্গে সংবাদমাধ্যমে অভিষেক বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে হুগলি লোকসভা কেন্দ্রে তৃণমূল ঐক্যবদ্ধ। আমরা এই জেলার মধ্যে সর্বোচ্চ ব্যবধানে জিতব।' এরপরেই লকেটকে নাম না করে নিশানা করেন অভিষেক। বলেন, 'যিনি লোকসভা ভোটে নরেন্দ্র মোদীর নাম করে জিতেছিলেন, নাম করব না, প্রাক্তন সাংসদের প্যাডটা ছাপিয়ে রাখুন।'

আরও পড়ুন

মঙ্গলবার হুগলিতে তৃণমূলের সাংগঠনিক বৈঠক করেন অভিষেক। এই প্রসঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেছেন, 'দলের অভ্যন্তরীণ বৈঠক হয়েছে। আমাদের কিছু সাংগঠনিক সমস্যা ছিল। সে সব নিয়ে আলোচনা করেছি। তবে সব কথা সংবাদমাধ্যমে বলব না।'

প্রসঙ্গত, ২০১৯ সালে লোকসভা ভোটে হুগলি কেন্দ্রী জয়ী হয়েছিলেন বিজেপির লকেট। তবে ২০২১ সালে বিধানসভা নির্বাচনে হুগলিতে ভাল ফল করতে পারেনি বিজেপি। চুঁচুড়া কেন্দ্রে লড়ে হেরে গিয়েছিলেন লকেট। অন্য দিকে, এই লোকসভা কেন্দ্রে তৃণমূলের অন্দরেও নানা অসন্তোষ রয়েছে বলে দাবি করা হয়। বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীকে ঘিরে নানা সময় বিতর্ক তৈরি হয়েছে। এই প্রেক্ষাপটে লকেট বনাম রচনার লড়াই নতুন মাত্রা পেয়েছে।


বস্তুত, এই প্রথমবার ভোটের ময়দানে শামিল হয়েছেন একদা বাংলা ছবির সুপারহিট নায়িকা রচনা। বর্তমানে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের জনপ্রিয় রিয়েলিটি শো 'দিদি নং ১'-এর জনপ্রিয় সঞ্চালক রচনা। এই শোয়ের হাত ধরে ঘরে ঘরে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছেন তিনি। তাঁর এই শোয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জনপ্রিয় রচনাকে এবার হুগলি থেকে প্রার্থী করেছে জোড়াফুল শিবির। জোরকদমে প্রচার সারছেন রচনা।  হুগলিতে প্রচারের মধ্যেই রচনাকে বলতে শোনা যায়, যদি তিনি জয়ী হন, তা হলে সবার আগে হুগলির দিদিদের 'দিদি নং ১'-এ ডাকবেন। রচনার এহেন প্রতিশ্রুতি নিয়ে সরব হন তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী তথা বন্ধু লকেট চট্টোপাধ্যায়। বলেছেন,'মানুষ কাজ চায়, সুরক্ষা চায়, শিল্প চায়, দিদি নং ১ যেতে চায় না। টিভিতে মুখ দেখিয়ে কী হবে! মানুষ দুর্নীতি চায় না।' এরপরই বন্ধু রচনাকে লকেটের তোপ, 'এরকম প্রার্থী কেন করল, যার কোনও রাজনৈতিক অভিজ্ঞতা নেই।' তাঁর সংযোজন, 'হুগলির মানুষ শিক্ষিত। বোকা নয়। কোনটা রাজনীতি, কোনটা অভিনয় হুগলির মানুষ বিচার করবে।' সম্প্রতি ভোটপ্রচার পর্বে রচনার নানা মন্তব্য ভাইরালও হয়েছে। 
 

Advertisement

Advertisement