scorecardresearch
 

Udayan Guha: উদয়ন গুহর গাড়ি ভাঙচুর, কনভয়ে হামলা; নিশীথের বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের

দলীয় কর্মসূচী থেকে ফেরার পথে মন্ত্রী উদয়ন গুহর গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল বিজেপির কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে। যার জেরে ভোটের মুখে উত্তপ্ত হল কোচবিহার। রবিবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর কনভয় যাচ্ছিল কোচবিহারের হরিণ চওড়া এলাকায় দিয়ে।

Advertisement
উদয়ন গুহর গাড়ি ভাঙচুরের অভিযোগ। ফাইল ছবি উদয়ন গুহর গাড়ি ভাঙচুরের অভিযোগ। ফাইল ছবি
হাইলাইটস
  • দলীয় কর্মসূচী থেকে ফেরার পথে মন্ত্রী উদয়ন গুহর গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল বিজেপির কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে।
  • যার জেরে ভোটের মুখে উত্তপ্ত হল কোচবিহার।

দলীয় কর্মসূচী থেকে ফেরার পথে মন্ত্রী উদয়ন গুহর গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল বিজেপির কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে। যার জেরে ভোটের মুখে উত্তপ্ত হল কোচবিহার। রবিবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর কনভয় যাচ্ছিল কোচবিহারের হরিণ চওড়া এলাকায় দিয়ে। বিজেপির মিছিল থেকে হামলার অভিযোগ ওঠে। কোচবিহারের বিজেপি প্রার্থী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের ওপর অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল। পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তাদের।

উদয়ন গুহ দিনহাটা থেকে কর্মসূচি সেরে কোচবিহারে যাচ্ছিলেন। ঘুঘুমারির তোর্ষা ব্রিজের পর হরিণ চওড়া ধরে যাচ্ছিল মন্ত্রীর গাড়ি। সেই সময় গাড়ির উপর হামলা হয় বলে অভিযোগ। গাড়ির পিছন দিকের কাচ ভেঙে গুঁড়ো গুঁড়ো হয়ে যায়।  উদয়ন গুহর অভিযোগ, দিনহাটার কর্মসূচি সেরে তিনি কোচবিহারে পার্টি অফিসে এসে বসবেন ঠিক করেছিলেন। সেই মতো স্থানীয় নেতাদের জানিয়ে রেখেছিলেন। ঘুঘুমারিতে ব্রিজের মুখে গাড়ি উঠতেই দেখেন সারি বেধে গাড়ি দাঁড়িয়ে। জানতে পারেন বিজেপির একটি মিছিল চলছে।

হামলার জেরে গাড়ির কাচ ভেঙে গিয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর। হামলার অভিযোগ অবশ্য অস্বীকার করেছে বিজেপি। অন্য দিকে, এই ঘটনার প্রতিবাদে তৃণমূল কর্মীরা অবস্থান বিক্ষোভ শুরু করেছেন। মন্ত্রীর অভিযোগ, তিনি যেখানেই যাচ্ছেন, সেখানেই বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালাচ্ছে। এ নিয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপের দাবি করেছেন তিনি। 

আরও পড়ুন

ঘটনা নিয়ে উদয়ন বলেন, 'আমি কোচবিহার থেকে দিনহাটা আসছিলাম। আলোচনা ছিল। বিনা প্ররোচনায় হামলা করা হল। উদ্দেশ্যপ্রণোদিতভাবে হামলা করা হয়েছে। পরিকল্পনামাফিক ঘটানো হয়েছে।'

হামলার জেরে গাড়ির কাচ ভেঙে গিয়েছে বলে অভিযোগ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর। হামলার অভিযোগ অবশ্য অস্বীকার করেছে বিজেপি। অন্যদিকে, এই ঘটনার প্রতিবাদে তৃণমূল কর্মীরা অবস্থান বিক্ষোভ শুরু করেছেন। 

 

Advertisement

Advertisement