scorecardresearch
 

Loksabha Election 2024 Dinhata: সন্ত্রাস অব্যাহত দিনহাটায়, TMC কর্মীর বাড়ি ভাঙচুর, BJP কর্মীর বাড়ির সামনে বোমা

Loksabha Election 2024 1st Phase: ভোট শুরু হতেই, সকাল থেকে উত্তপ্ত হতে শুরু করে পশ্চিমবঙ্গের কোচবিহারের শীতলখুচি, মাথাভাঙা৷। তৃণমূল নেতা তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ বিজেপির বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন। পাল্টা অভিযোগ তুলেছে বিজেপিও।  কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক অভিযোগ করেছেন, তৃণমূলই মূলত বিভিন্ন জায়গায় গোলমাল পাকাচ্ছে।

Advertisement
সন্ত্রাস অব্যাহত দিনহাটায়, TMC কর্মীর বাড়ি ভাঙচুর, BJP কর্মীর বাড়ির সামনে বোমা সন্ত্রাস অব্যাহত দিনহাটায়, TMC কর্মীর বাড়ি ভাঙচুর, BJP কর্মীর বাড়ির সামনে বোমা
হাইলাইটস
  • দিনহাটায় রীতিমতো হাতাহাতিতে জড়ালেন দুই মন্ত্রীর কর্মী সমর্থকরা। সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের সমর্থকদের সঙ্গে রাজ্যের মন্ত্রী উদয়ন গুহের দলীয় কর্মীদের হাতাহাতি হয়।
  • আসন্ন লোকসভা ভোটের নির্বাচনী প্রচার চলাকালীনই হঠাৎ পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।
  • জানা গিয়েছে, উদয়নের সামনে দিয়ে এদিন নিশীথ প্রামাণিকের কনভয় যাচ্ছিল। সেই সময়েই বিজেপি ও তৃণমূলের কর্মী-সমর্থকদের মধ্যে বচসা শুরু হয়। বচসা গড়ায় হাতাহাতিতে। 

Loksabha Election 2024 1st Phase: দিনহাটায় ভোট পরবর্তী হিংসা ও উত্তেজনা অব্যাহত। ভোট কেয়ে যাওয়ার পরও রাতে তৃণমূল কর্মীর বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে। অন্যদিকে এদিনও দুটি তাজা বোমা উদ্ধার হয়েছে এই এলাকা থেকে। যা নিয়ে এদিনও উত্তেজনা রয়েছে দিনহাটা-ভেটাগুড়ি এলাকায়। 

অভিযোগ উঠেছে শুক্রবার রাতে দিনহাটা বিধানসভার টিয়াদহ এলাকায় তৃণমূল কর্মী সুকুমার মালির বাড়িতে ভাঙচুর চালানো হয়। ধারালো অস্ত্রের আঘাতে জখম হন ওই কর্মীর বাবা নিবারণ মালি। গোটা ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তাঁরা। সুকুমারের স্ত্রী হেমতি মালি সংবাদমাধ্যমের কাছে অভিযোগ করেছেন, গতকাল রাত ১১টা নাগাদ ঘটনাটি ঘটেছে। সে সময় স্বামী সুকুমারবাবু বাড়িতে ছিলেন না। বাড়িতে ছোট ছেলে ও মেয়ে ছিল। হঠাৎ বাড়ির টিনের চালে কারা এলোপাথাড়ি ঢিল ছোড়ে। ভয়ে পাশেই আত্মীয়র বাড়িতে চলে যান তাঁরা। সেই সুযোগে তাঁদের বাড়িতে ভাঙচুর চালায় দুষ্কৃতীরা বলে অভিযোগ। সেই সময় শ্বশুর বাড়িতে এলে, তাঁকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে দুষ্কৃতীরা। তাঁকে জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘরে থাকা সোনা ও টাকাও লুঠপাট করা হয় বলে অভিযোগ করেন তিনি।

অন্যদিকে শুক্রবারের পর শনিবার ফের বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর সামনে এসেছে। এদিনও ফের তাজা বোমা উদ্ধার হল দিনহাটার পুঁটিমারি-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের খড়খড়িয়া এলাকায়। এদিন স্থানীয় ফণী বর্মন নামে এক ব্যক্তির বাড়ির সামনে থেকে বোমা দুটি উদ্ধার হয়। বাড়ির লোকেরা উঠোনে একটি বোমা পড়ে থাকতে দেখেন। এরপর বাড়ির কাছের ঝোপ থেকে অপর একটি বোমা প্রতিবেশীদের নজরে পড়ে। ফণী বর্মনের ছেলে বিরাজ বর্মন বিজেপির পোলিং এজেন্ট ছিলেন। ফলে তাঁর বাড়ি উদ্দেশ্য করে নাশকতার ছক থাকতে পারে বলে অনুমান করছেন বাড়ির লোক। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। এদিন খবর পেয়ে দিনহাটা থানার পুলিশ  ঘটনাস্থলে পৌঁছায়। বোমা দুটি উদ্ধার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement

শনিবার ভোট শুরু হতেই, সকাল থেকে উত্তপ্ত হতে শুরু করে পশ্চিমবঙ্গের কোচবিহারের শীতলখুচি, মাথাভাঙা৷। তৃণমূল নেতা তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ বিজেপির বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন। পাল্টা অভিযোগ তুলেছে বিজেপিও।  

কোচবিহার ১ নং ব্লকের মধ্য ফলিমারি এলাকা থেকে নটি তাজা বোমা উদ্ধার কে ঘিরে চাঞ্চল্য। এছাড়াও ভেটাগুড়িতে চাষের জমিতে বোমা পড়ে থাকতে দেখা যায়। তুফানগঞ্জের বারোকোদালি ১ গ্রাম পঞ্চায়েতের হরিরহাটে তৃণমূলের অস্থায়ী নির্বাচনি কার্যালয়ে ভাঙচুরের অভিযোগ ওঠে। অভিযোগের তির বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। অন্যদিকে জলপাইগুড়ির ডাবগ্রাম ফুলবাড়িতে বিজেপির একটি অস্থায়ী কার্যালয় পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। দুক্ষেত্রেই অভিযোগ অস্বীকার করেছে সংশ্লিষ্ট দল। যার পর এদিনও নতুন করে গোলমালে এলাকা থমথমে হয়ে রয়েছে। পুলিশ রয়েছে এলাকায়।



 

Advertisement