scorecardresearch
 

'বিজেপিকে ভোট দিতে পারেন', TMC প্রার্থীর নামে উড়ো লিফলেট ঘিরে চাঞ্চল্য বালুরঘাটে

লিফলেটে তৃণমূল প্রার্থীর বয়ানে কোনও গুপ্ত শত্রুর দিকে ইঙ্গিত করা হয়েছে। কিন্তু কে সেই গুপ্ত শত্রু তা স্পষ্ট করা হয়নি। যদিও যাঁর নামে ওই লিফলেট, সেই বিপ্লব মিত্র বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলেছেন।

Advertisement
'বিজেপিকে ভোট দিতে পারেন', TMC প্রার্থীর নামে উড়ো লিফলেট ঘিরে চাঞ্চল্য বালুরঘাটে 'বিজেপিকে ভোট দিতে পারেন', TMC প্রার্থীর নামে উড়ো লিফলেট ঘিরে চাঞ্চল্য বালুরঘাটে

তৃণমূল প্রার্থীর নামে লিফলেটে ছড়ালো কে বা কারা। তাতে লেখা বিজেপিকে ভোট দিন। দ্বিতীয় দফার নির্বাচনের দিন সকালে এমন লিফলেট দেখে চোখ কপালে তৃণমূল-বিজেপি এমনকী অন্য রাজনৈতিক দলগুলিকেও হয়রান। যা নিয়ে চাঞ্চল্য ছড়ায়। বালুরঘাটে এদিন এমন ঘটনায় তোলপাড়। লিফলেটে তৃণমূল প্রার্থীর বয়ানে কোনও গুপ্ত শত্রুর দিকে ইঙ্গিত করা হয়েছে। কিন্তু কে সেই গুপ্ত শত্রু তা স্পষ্ট করা হয়নি। যদিও যাঁর নামে ওই লিফলেট, সেই বিপ্লব মিত্র বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলেছেন।

কী লেখে রয়েছে ওই লিফলেটে?
বিতর্কিত ওই লিফলেটে লেখা, ‘নমস্কার, আমি বিপ্লব মিত্র। লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কোনও ইচ্ছেই আমার ছিল না।’ এমনকী লিফলেটে আরও লেখা, দলের ভিতরে ‘প্রচুর গুপ্ত শত্রু’র কথা, যাঁরা তাঁকে ‘হারানোর চক্রান্ত’ চালাচ্ছে। বিতর্কিত ওই লিফলেটে এও আবেদন জানানো হয়েছে, ‘আপনারা চাইলে বিজেপিকেও ভোট দিতে পারেন।’। গোটা বিষয়টিতে তীব্র সমালোচনা করেন বিপ্লব মিত্র (Biplab Mitra)। বিজেপির দিকে আঙুল তুলে তাঁর বক্তব্য, ‘এভাবে জালিয়াতি করে আর কতদিন চলবে?।

bjp tmc balurghat

এদিকে শুধু বিপ্লব মিত্রই নন, শুক্রবার সকালে একই কায়দায় বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) ছবি সহ লিফলেট ঘিরেও বিতর্ক ছড়ায়। বিতর্কিত ওই লিফলেটে লেখা হয়েছে, ‘বিজেপি পরিবারে অভ্যন্তরীণ কলহ স্পষ্ট। আমাদের নেতাদের ইগোটা বড় হয়ে গিয়েছে। টাকা আটকানো আমার জীবনের এক ঐতিহাসিক ভুল ছিল। এই ভোটে হার আমার দায় না। যদিও এই বিতর্কিত লিফলেটের সঙ্গে তাঁর কোনও যোগ নেই বলে দাবি সুকান্ত মজুমদারের।

আরও পড়ুন

এবার দুই প্রার্থীর নামে দুটি লিফলেট ছড়ানোর পর এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। কারা এমন ঘটনা ঘটালো, তা নিয়ে শুরু হয়েছে চর্চা। এর পিছনে তৃণমূল, বিজেপি নাকি অন্য কোনও তৃতীয় শক্তি রয়েছে তা নিয়ে আলোচনা চলছে। বিষয়টি নির্বাচন কমিশনের নজরে আনা হয়েছে।

Advertisement

 

Advertisement