scorecardresearch
 

West Bengal Election 2021: করোনায় মৃত্যু রাজ্যের বিধায়কের, প্রয়াত আব্দুর রহমান

কোভিড ১৯-এ আক্রান্ত হওয়ার পর মৃত্যু হল বীরভূমের মুরারই (Murarai) কেন্দ্রের বিদায়ী বিধায়ক আব্দুর রহমানের (Abdur Rahman)। করোনায় আক্রান্ত হওয়ার পর এর আগে রাজ্যে ২ সংযুক্ত মোর্চার প্রার্থীরও মৃত্যু হয়। মারা যান জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী এবং সামসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাফল হক। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • করোনায় মৃত্যু তৃণমূলের বিদায়ী বিধায়কের
  • মুরারই কেন্দ্রের বিদায়ী বিধায়ক আব্দুর রহমান
  • ওই কেন্দ্রে লড়ছেন মোশারফ হোসেন

এবার করোনায় মৃত্যু তৃণমূলের বিদায়ী বিধায়কের। কোভিড ১৯-এ আক্রান্ত হওয়ার পর মৃত্যু হল বীরভূমের মুরারই (Murarai) কেন্দ্রের বিদায়ী বিধায়ক আব্দুর রহমানের (Abdur Rahman)। করোনায় আক্রান্ত হওয়ার পর এর আগে রাজ্যে ২ সংযুক্ত মোর্চার প্রার্থীরও মৃত্যু হয়। মারা যান জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী এবং সামসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাফল হক। 

জানা গিয়েছে গত মাসের ২৩ তারিখ করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে আব্দুর রহমানের। তারপর থেকেই কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এদিকে আগেই মুরারই কেন্দ্রের প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। কিন্তু কোভিডে আক্রান্ত হওয়ার পর নির্বাচন থেকে সরে আসেন আব্দুর রহমান। তারপর সেই কেন্দ্রে মোশারফ হোসেনকে প্রার্থী করে তৃণমূল। 

এদিকে করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার মৃত্যু হয় জঙ্গিপুরের সংযুক্ত মোর্চার আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। জানা গিয়েছে করোনায় আক্রান্ত হয়ে গত কয়েকদিন ধরেই বহরমপুর করোনা হাসপাতালে ভর্তি ছিলেন প্রদীপবাবু। তাঁর শারীরিক অবস্থার ক্রমে অবনতি হতে থাকে। এরপর শুক্রবার সন্ধ্যায় মাল্টি অর্গান ফেলিওর হয়ে মৃত্যু হয় তাঁর। পেশায় জঙ্গিপুর আদালতের আইনজীবী ছিলেন প্রদীপ নন্দী। পাশাপাশি দীর্ঘদিন ধরেই যুক্ত ছিলেন আরএসপির সঙ্গে। এবারই প্রথম নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। প্রার্থী হয়ে প্রচারও শুরু করে দিয়েছিলেন তিনি। তার মাঝেই আক্রান্ত হন করোনাতে। যার জেরে ভর্তি করা হয় হাসপাতালে। আগামী ২৬ তারিখ নির্বাচন রয়েছে জঙ্গিপুরে। ওই কেন্দ্রেই তৃণমূলের প্রার্থী হয়েছেন রাজ্যের মন্ত্রী জাকির হোসেন। কিছুদিন আগে বোমার আঘাতে গুরুতর জখম হন জাকির হোসেনও। এর আগে করোনা আক্রান্ত হয়ে বৃহস্পতিবার মৃত্যু হয় মুর্শিদাবাদের আরও এক প্রার্থীর। মারা যান সামসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী রেজাফল হক। 

এদিকে করোনা পরিস্থিতির মাঝে ভোট নিয়ে উদ্বিগ্ন নির্বাচন কমিশনও। এক জনস্বার্থ মামলার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের নির্দেশের পরেই শুক্রবার সর্বদল বৈঠক ডাকা হয় কমিশনের তরফে। বৈঠকে কমিশন সিদ্ধান্ত নিয়েছে পঞ্চম দফার মতো বাকি সবকটি পর্বেই নির্বাচনের ৭২ ঘণ্টা আগে বন্ধ করে দিতে হবে প্রচার। একইসঙ্গে সন্ধ্যে ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত কোনও রকমের মিটিং মিছিল করা যাবে না বলেও জানানো হয়েছে কমিশনের তরফে। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২২ তারিখ ষষ্ঠদফার নির্বাচনের প্রচার শেষ হবে ১৯ তারিখ, ২৬ তারিখ সপ্তম দফার নির্বাচনের প্রচার শেষ হবে ২৩ তারিখ এবং ২৯ তারিখ অষ্টম দফার নির্বাচনের প্রচার শেষ হবে ২৬ তারিখ।

Advertisement

 

Advertisement