scorecardresearch
 

'মুখ্যমন্ত্রীর জন্য এটা সবচেয়ে বড় অপমান', কমিশনের প্রচার নিষেধাজ্ঞায় মন্তব্য অধীরের

প্ররোচনামূলক মন্তব্যের জেরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারে ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা আরোপ করল নির্বাচন কমিশন। এই ঘটনা নিয়ে সরব হলেন অধীর চৌধুরীও। তিনি বলেন যে এই ঘটনা কোনও মুখ্যমন্ত্রীর জন্য সবচেয়ে অপমানজনক।

Advertisement
২৪ ঘন্টার নিষেধাজ্ঞা আরোপ করল নির্বাচন কমিশন ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা আরোপ করল নির্বাচন কমিশন
হাইলাইটস
  • প্ররোচনামূলক মন্তব্যের জের
  • মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারে ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা আরোপ
  • এই ঘটনা কোনও মুখ্যমন্ত্রীর জন্য সবচেয়ে অপমানজনক, অধীর

পঞ্চম দফার ভোটের আগে উত্তাপ বাড়ল বঙ্গ রাজনীতিতে। প্ররোচনামূলক মন্তব্যের জেরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারে ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা আরোপ করল নির্বাচন কমিশন। এই ঘটনা নিয়ে সরব হলেন অধীর চৌধুরীও। তিনি বলেন যে এই ঘটনা কোনও মুখ্যমন্ত্রীর জন্য সবচেয়ে অপমানজনক।

ঠিক কী বলেছেন কংগ্রেস নেতা?

মুর্শিদাবাদের সাংসদের কথায়, "মুখ্যমন্ত্রীর যে যোগ্যতা নেই তার এটা একটা প্রমাণ। বাংলায় যখন এক উত্তেজনা মূলক পরিবেশ তৈরি হচ্ছে তখন মুখ্যমন্ত্রী উত্তেজনার আগুনে আগুনে  ঘি ঢেলে রাজনীতি করছেন। কোচবিহারে যে পাঁচজন যুবকের মৃত্যু হয়েছে তারা আমাদের ঘরের ছেলে। নির্বাচন কমিশন শান্তিপূর্ণভাবে নির্বাচন করতে ব্যর্থ হয়েছে। পূর্ণাঙ্গ তদন্তের দাবি করছি। তবে মুখ্যমন্ত্রীর জন্য এর চেয়ে বড় অপমান আর কিছু নেই।"

অধীর চৌধুরী বলেন, "বাংলার মুখ্যমন্ত্রী আপনাকে আমার অনেক কিছু বলার আছে। ঘোলা জলে মাছ ধরবার জন্য কোচবিহারের ঘটনাকে আপনি সাম্প্রদায়িক ঘটনা বলছেন কেন? যারা মারা যাচ্ছেন তাঁরা বাংলার মানুষ। তাঁদের জাত-ধর্ম দেখার আমাদের দরকার নেই। বাংলার পাঁচজন যুবকের মৃত্যু আমাদের কাছে অত্যন্ত দুঃখের, যন্ত্রণার, বেদনার।"

শীতলকুচি ঘটনা নিয়ে বিজেপির বিরুদ্ধেও সরব হন কংগ্রেস নেতা। তিনি বলেন, "বিজেপির যে সমস্ত নেতারা কথা বলছে চারটের জায়গায় আটটা গুলি করার দরকার ছিল তাদেরকে এখনও পর্যন্ত গ্রেফতার করছেন না কেন? জেল-পুলিশ সব আপনার ক্ষমতায়। তাহলে কেন আপনি জেলে ভরছেন না? আপনি বিজেপির বিরুদ্ধে ব্যবস্থা নিন যদি হিম্মত থাকে। বাংলার মুখ্যমন্ত্রীকে আমার জিজ্ঞাসা এটা আপনি এত দুর্বল কেন? বিজেপির বিরুদ্ধে লড়তে পারছেন না?"

যদিও অধীরের মন্তব্যকে 'ধরি মাছ না ছুঁই পানি' মনে করছে রাজনৈতিক মহল। নির্বাচন কমিশন, বিজেপি, তৃণমূল ভোটাবহে সকলের বিরুদ্ধেই একযোগে তির ছুঁড়েছেন অধীর। যদিও শেষ মন্তব্যে রেখেছেন হুঁশিয়ারি। পদ্ম শিবিরের প্রতি নিশানা করে তিনি বলেন, "ক্ষমতায় যদি আমাদের সরকার থাকত তাহলে ঘাড় ধাক্কা দিয়ে বিজেপির সমস্ত নেতাদের জেলে ভরে দিতাম। যারা বলছে বুকে গুলি করা দরকার।"

Advertisement

Advertisement