scorecardresearch
 

Arun Govil BJP : ভক্তদের মাঝে 'রাম', বিজেপিতে এসেই নিশানা মমতাকে

বাস্তবেই বিজেপিতে সামিল হলেন 'রাম'। অবাক লাগলেও এটাই সত্যি। রামায়ণ ধারবাহিকে রামের চরিত্রে অভিনয় করা বিখ্যাত অভিনেতা অরুণ গোভিল (Arun Govil) যোগ দিলেন বিজেপিতে (BJP)। বৃহস্পতিবার তাঁকে দলে স্বাগত জানালেন বিজেপি নেতৃত্ব। 

Advertisement
বিজেপিতে যোগ দিলেন অরুণ গোভিল বিজেপিতে যোগ দিলেন অরুণ গোভিল
হাইলাইটস
  • বিজেপিতে যোগ দিলেন অরুণ গোভিল
  • "জয় শ্রীরাম আমাদের জীবন"
  • বললেন রামায়ণ ধারাবাহিকের রাম

পশ্চিমবঙ্গে এবারের নির্বাচনে 'জয় শ্রীরাম' (Jai Shri Ram) ধ্বনিকে সামনে রেখে লড়াইতে নেমেছে বিজেপি। হিন্দু ভোটারদের মন পেতে 'জয় শ্রীরাম' ধ্বনিতেই ভরসা গেরুয়া শিবিরের। পালটা জয় শ্রীরামের মোকাবিলায় 'জয় সিয়ারাম' নিয়ে আসরে তৃণমূল (TMC)। বিজেপির নেতাদের দিয়ে 'জয় সিয়ারাম' বলানোর চ্যালেঞ্জও ছুঁড়ে দিয়েছেন কোনও কোনও তৃণমূল নেতা। এই পরিস্থিতি বাস্তবেই বিজেপিতে সামিল হলেন 'রাম'। অবাক লাগলেও এটাই সত্যি। রামায়ণ ধারবাহিকে রামের চরিত্রে অভিনয় করা বিখ্যাত অভিনেতা অরুণ গোভিল (Arun Govil) যোগ দিলেন বিজেপিতে (BJP)। বৃহস্পতিবার তাঁকে দলে স্বাগত জানালেন বিজেপি নেতৃত্ব। 

এদিন বিজেপিতে যোগ দিয়ে জয় শ্রীরাম ইস্যুতে তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন অরুণ গোভিল। তিনি বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় শ্রীরামের নামে অ্যালার্জি। কিন্তু এটা কোনও স্লোগান নয়। এটা আমাদের জীবন। আমরা এতেই বাঁচি। এটা আমাদের আদর্শ, সংস্কার ও সংস্কৃতি। আর তাতেই কারও কারও অ্যালার্জি!" অরুণ গোভিলের মতে, "এটা ধর্মযুদ্ধের চেয়েও বেশি কিছু।" তাঁর মতে, "এই ধরনের যুদ্ধে যাঁরা বিধর্মী তাঁদের অত্যাচার যতটা না দুঃখ দেয়, তার চেয়েও বেশি ক্ষতিকারক হয় যাঁর সেই ধর্ম পালন করেও চুপ করে বসে থাকেন।" গোভিল বলেন, "আমার মন বলেছে আর চুপ করে বসে থাকা যাবে না। তাই আজ আমি এখানে।" এক্ষেত্রে তাঁকে যা করতে বলা হবে, এবং তিনি যতটা পারবেন তা বলবেন বলেই জানান অরুণ গোভিল। 

প্রসঙ্গত বিগত কয়েক বছরে এরাজ্যে বিজেপির ক্ষমতা যতই বেড়েছে ততই জোর বেড়েছে জয় শ্রীরাম ধ্বনির। মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল কংগ্রেসের মোকাবিলায় এই ধ্বনিই হয়ে উঠেছে বিজেপির অন্যতম অবলম্বন। পাশাপাশি আবার এর জেরে বিতর্কও ছড়িয়েছে বিভিন্ন সময়। গত ২৩ জানুয়ারি ভিক্টোরিয়ায় সরকারি অনুষ্ঠানে 'জয় শ্রীরাম' ধ্বনি ওঠায় রীতিমতো উষ্মা প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি অনুষ্ঠানে সেভাবে ভাষণও দেননি তিনি। পাশাপাশি ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২১-এর মঞ্চে আলোচনা চলাকালীন মা দুর্গা ও রামের বংশ পরিচয় নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মন্তব্যকে ঘিরেও রাজ্যজুড়ে ছড়ায় ব্যাপক বিতর্ক। আর সেই সবের মাঝেই এবার 'রাম' এলেন তাঁর ভক্তদের মধ্যে। এখন দেখার ধারাবাহিকের রামকে ঘিরে নতুন কোন স্ট্র্যাটিজি নেয় গেরুয়া ব্রিগেড। 

Advertisement


 

Advertisement