scorecardresearch
 

BJP-তে বড়সড় দায়িত্বে শোভন, কলকাতা জোনের পর্যবেক্ষক

সব জল্পনা-কল্পনার অবসান। অবশেষে বিজেপি-তে দায়িত্ব পেলেন শোভন চট্টোপাধ্যায় (Shovan Cahtterjee)। দায়িত্ব পেয়েছেন তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)-ও।

Advertisement
বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং শোভন চট্টোপাধ্যায় বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং শোভন চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • বিজেপি-তে দায়িত্ব পেলেন শোভন চট্টোপাধ্যায়
  • তাঁকে কলকাতা জোনের পর্যবেক্ষক পদের দায়িত্ব দিয়েছে
  • দায়িত্ব পেয়েছেন তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও

সব জল্পনা-কল্পনার অবসান। অবশেষে বিজেপি-তে দায়িত্ব পেলেন শোভন চট্টোপাধ্যায় (Shovan Cahtterjee)। তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন।

রবিবার বিজেপি তাঁকে কলকাতা জোনের পর্যবেক্ষক (Observer) পদের দায়িত্ব দিয়েছে। সেই সঙ্গে দায়িত্ব পেয়েছেন তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)-ও। তাঁকে কলকাতা জোনের সহ-আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজেপি সূত্রে খবর, কলকাতা জোনে রয়েছে ৭টি লোকসভা কেন্দ্র। সেগুলি হল কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, ব্যারাকপুর, দমদম, ডায়মন্ড হারবার, যাদবপুর এবং জয়নগর।

এদিন কলকাতা জোনের মোট চারজন পদাধিকারী নামকরা নাম ঘোষণা করেছে বিজেপি। এর মধ্যে শোভন চট্টোপাধ্যায় পর্যবেক্ষক। আহ্বায়ক পদে আনা হয়েছে দলের যুবনেতা দেবজিৎ সরকারকে। সহ আহ্বায়ক হয়েছেন দু'জন। তার মধ্যে একজন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। অন্যজন তৃণমূল থেকে আসা আর এক নেতা শঙ্কুদেব পণ্ডা।

অন্যদিকে রাঢ়বঙ্গের সহ-পর্যবেক্ষক করা হয়েছে নির্মল কর্মকারকে। এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই তালিকার কথা ঘোষণা করেছেন। পাশাপাশি সাংগঠনিক আরও কিছু রদবদলও করা হয়েছে।

তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর তিনি কোনও পদে ছিলেন না। তবে বিজেপি বারবার বলেছিল, তাঁর সাংগঠনিক দক্ষতাকে কাজে লাগানো হবে। তিনি তৃণমূলে থাকার সময় কলকাতার মেয়র, রাজ্য়ের মন্ত্রী ছিলেন। দলের দক্ষিণ ২৪ পরগনা জেলার দায়িত্বেও ছিলেন। নভেম্বর মাসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এসেছিলেন কলকাতায়। তখন তাঁর সঙ্গে দেখা করেছিলেন শোভন চট্টোপাধ্যায় এবং তার বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

এর কিছুদিন পর দলের আর এক শীর্ষ নেতা অরবিন্দ মেননের সঙ্গে দেখা করেন এই দুই জন। শোভনকে কোন পদ দেওয়া হবে, তা নিয়ে আলোচনা চলছিল। এ দিন তার অবসান হল।

এর পাশাপাশি এদিন আরও কয়েকটি পদে বিজেপি পদাধিকারীদের নাম ঘোষণা করেছে। বেশ কয়েকটি জেলার পর্যবেক্ষক পদে কারা কারা এলেন, সেই তালিকা প্রকাশ করেছে বিজেপি। এর মধ্যে কোচবিহারের দায়িত্ব পেয়েছেন দীপেন প্রামানিক, দার্জিলিংয়ের ভাস্কর দে, দক্ষিণ দিনাজপুরে অমিতাভ মৈত্র, মুর্শিদাবাদ উত্তরে মানবেন্দ্র চক্রবর্তী, নদীয়া উত্তরে গোপাল সরকার বসিরহাটে প্রদীপ ব্যানার্জি, উত্তর কলকাতার মানস ভট্টাচার্য, ডায়মন্ড হারবারে শিবনারায়ণ জি। 

Advertisement

এদিন দলের ওবিসি মোর্চার নতুন সভাপতির নাম ঘোষণা করেছেন দিলীপ ঘোষ। ওই পদে এলেন অজিত দাস।

এর পাশাপাশি বেশ কয়েকটা মোর্চায় পর্যবেক্ষক পদেও পদাধিকারীদের নাম ঘোষণা করা হয়েছে। যেমন যুব মোর্চার পর্যবেক্ষক পদে আনা হয়েছে রাজু ব্যানার্জিকে। অন্যদিকে কিষান মোর্চার পর্যবেক্ষক হয়েছেন লকেট চট্টোপাধ্যায়। এদিকে, মহিলা মোর্চার পর্যবেক্ষক হয়েছেন সুভাষ সরকার।

Advertisement