scorecardresearch
 

বিসর্জনের অনুমতি পেতে হাইকোর্টে, তারাই দুর্গাপুজো নিয়ে কথা বলছে! TMC-কে পাল্টা লকেটের

রবিবার হুগলিতে তৃণমূল কর্মসূচি নিয়েছিল দিলীপ ঘোষের ওই মন্তব্যের বিরুদ্ধে। তবে তাদের প্রতিবাদকে নাটক বলে মনে করেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। তাঁর দাবি এইগুলো লোক দেখানো।

Advertisement
বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • লকেট বলেন, আমরা সবাই দুর্গাপুজো করি, তাঁকে সম্মান করি
  • সরস্বতী, মা কালীর ক্ষেত্রেও তাই
  • আমরা তৃণমূলের কাছ থেকে এ ব্যাপারে কোনও পরামর্শ নিতে চাই না

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কলকাতায় ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২১-এর অনুষ্ঠানে দুর্গা নিয়ে কিছু মন্তব্য করেছিলেন। তৃণমূল কংগ্রেস তার তীব্র বিরোধিতা করেছে। এবং প্রতিবাদে পথে নেমেছে।

রবিবার হুগলিতে তৃণমূল কর্মসূচি নিয়েছিল দিলীপ ঘোষের ওই মন্তব্যের বিরুদ্ধে। তবে তাদের প্রতিবাদকে নাটক বলে মনে করেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। তাঁর দাবি এইগুলো লোক দেখানো।

তাঁর আরও দাবি, এই সরকারের সময়ে ২০১৯ সালের দুর্গাপুজোর বিসর্জনের অনুমতি নিতে কলকাতা আদালত হাইকোর্টে যেতে হয়েছিল। আর তারাই এখন দুর্গাকে নিয়ে পড়ে রয়েছে। মহরমের সঙ্গে দুর্গাপুজোর বিসর্জনের দিন একই দিনে পড়ে গিয়েছিল আর তাই আদালতে যেতে হয়েছিল।

লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) বলেন, আমরা সবাই দুর্গাপুজো করি, তাঁকে সম্মান করি। সরস্বতী, মা কালীর ক্ষেত্রেও তাই। আমরা তৃণমূলের কাছ থেকে এ ব্যাপারে কোনও পরামর্শ নিতে চাই না। দেবদেবীর পুজোর ব্যাপারে তাঁদের কাছ থেকে কিছু শিখতে যাব না।

তিনি আরও বলেন, বাংলার ঐতিহ্য এবং সংস্কৃতির ব্যাপারে আমরা জানি। আর এ ব্যাপারে আমরা গর্বিত। এবং তার প্রতি আমাদের সব সময় সম্মান রয়েছে। ওরা সস্তার প্রচার পাওয়ার জন্য নিজেদের মাথা মুড়িয়েছেন। তাদের সঙ্গে দুর্গাপুজোর কোনও সম্পর্কই নেই। 

ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাসউদ্দিন সিদ্দিকী তৈরি করেছেন নতুন দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। তাঁরা ভোটেও লড়বেন বলে জানিয়ে দিয়েছেন। এবং বাম-কংগ্রেস জোট তাদের কাছাকাছি আসছে। এ ব্যাপারে তৃণমূল বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)-এর দাবি, একুশের ভোটে বিজেপি বাংলার শাসন ক্ষমতায় আসবে। কেউ আটকাতে পারবে না। কোনও সিদ্দিকি সরকার করবেন না, কোনও তৃণমূল কংগ্রেস, বাম-কংগ্রেস সরকার করবে না।

এদিকে, নির্বাচনের আগে দিলীপ ঘোষের 'রাম-দুর্গা' মন্তব্যে ফের উত্তাল হল বঙ্গ রাজনীতি। দিলীপের বেফাঁস মন্তব্যে 'বাংলার সংস্কৃতি' নিয়ে বাড়ল তরজা। ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২১-এর অনুষ্ঠানে "রামের পূর্বপুরুষের নাম পাওয়া যায়, দুর্গার পাওয়া যায় কি?” রাজ্য বিজেপি সভাপতির মন্তব্যে এবার ঝড় উঠেছে।

Advertisement

 

Advertisement