scorecardresearch
 

বৈশালী সাসপেন্ড হতেই বালিতে আক্রান্ত বিজেপি, কাঠগড়ায় তৃণমূল

বালিতে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ, কোনওরকম প্ররোচনা ছাড়াই পুলিশের সামনে এই হামলা করা হয়েছে। ব্যবস্থা না নিলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে হুঁশিরায়ি দিয়েছে বিজেপি

Advertisement
বালিতে আক্রান্ত বিজেপি। বালিতে আক্রান্ত বিজেপি।
হাইলাইটস
  • বালিতে আক্রান্ত বিজেপি
  • কাঠগড়ায় তৃণমূল
  • জখম বিজেপি কর্মীরা হাসপাতালে চিকিৎাসধীন

বালিতে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ, কোনওরকম প্ররোচনা ছাড়াই পুলিশের সামনে এই হামলা করা হয়েছে। ব্যবস্থা না নিলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে হুঁশিরায়ি দিয়েছে বিজেপি

কী অভিযোগ বিজেপির

বিজেপির অভিযোগ, এদিন সকালে তাদের কর্মীরা রাস্তা দিয়ে যাওয়ার সময়ে আচমকা তৃণমূলের হামলার শিকার হন।  তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সম্পাদক নিজের দলবল সহ তাদের ওপর চড়াও হন বলে অভিযোগ। প্রাথমিকভাবে যেটা জানা যাচ্ছে যে গতকাল একটি বিজেপির অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে লিলুয়া পাঠক বাড়ির সামনে পতাকা লাগানোকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। বিজেপির তরফে অভিযোগ, গতকালের ওই ঘটনার পরিপ্রেক্ষিতে আজ সকালে হামলা চালায় শাসক দলের লোকেরা। পাশাপাশি আরও অভিযোগ, তৃণমূল যুব কংগ্রেসের সম্পাদক কৈলাস মিশ্রই এই হামলা চালান বিজেপি কর্মীদের উপরে। ঘটনায় তিনজন গুরুতর আহত অবস্থায় শ্রমজীবি হাসপাতলে ভর্তি রয়েছেন।

আরও পড়ুন, Netaji Jayanti 2021: সুভাষ তুমি কার? জন্মজয়ন্তীতে প্রমাণ করতে চেষ্টার কসুর নেই TMC-BJP-র

 

অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

 এই প্রসঙ্গে হাওড়া বিজেপি সদরের সভাপতি সুরজিৎ সাহা অভিযোগ করলেন গতকাল তাদের দলের অনুষ্ঠানে পতাকা লাগানকে কেন্দ্র করে বচসা হয় শাসক দলের কর্মীদের সাথে। পুলিশের হস্তক্ষেপে তা মিটে যায়। আজ সকালে স্থানীয় তৃণমূলের নেতা কৈলাশ মিশ্রের উপস্থিতিতে তাদের মন্ডল সভাপতির উপরে হামলা চালানো হয়। এরপর তারা যখন বালি থানায় লিখিত অভিযোগ দায়ের করতে যান তখন ওই কৈলাশ মিশ্র তার দলবল সহ সেখানে এসে ওখানে উপস্থিত হয়ে ফের একদফা বিজেপি কর্মীদের মারধর করে। যখন এই ঘটনা ঘটে তখন ঘটনাস্থলে পুলিশের গাড়ি দাঁড়িয়েছিল। পুলিশের উপস্থিতিতে তাদের সামনে বিজেপি কর্মীদের  বেধড়ক মারধর করা হয়। তারা এই ঘটনার তীব্র নিন্দা করছেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন পুলিশ যদি এই ঘটনার সঠিক তদন্ত না করে, তাহলে এরপর থেকে যদি আইন ভাঙেন বিজেপি কর্মীরা তার দায়িত্ব পুলিশ প্রশাসনকেই নিতে হবে। পাশাপাশি তিনি আরও হুঁশিয়ারি দিয়ে বলেন, শাসক দল যদি মারের রাজনীতি করতে থাকে ও জেলার মন্ত্রীর ছত্রছায়ায় কৈলাসের মতো নেতা সুরক্ষিত থাকে, তাহলে আগামীদিনে তারা বৃহত্তর আন্দোলনে সামিল হবেন।

অভিযোগ অস্বীকার তৃণমূলের

এই অভিযোগ অস্বীকার করে তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সম্পাদক কৈলাশ মিশ্র বলেন, অনুষ্ঠানের নামে ব্যবসায়ীদের কাছ থেকে তোলা চাওয়া হচ্ছিল। সেই টাকা না দেওয়ায় কয়েকজনকে বিজেপির দুষ্কৃতকারীরা মারধর করে। এর প্রতিবাদে পথে নেমে প্রতিবাদ জানায় এলাকার মানুষ।

Advertisement

Advertisement