scorecardresearch
 

মুখ্যমন্ত্রী নিজে TMC-তে থাকবেন তো! কটাক্ষ সূর্যকান্তর

মুখ্যমন্ত্রী নিজের দল তৃণমূল (TMC) থাকবেন, না বিজেপি (BJP)-তে যোগ দেবেন, তা নিয়ে সংশয় প্রকাশ করলেন সিপিআইএম (CPIM) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (Suryakanta Mishra)! মঙ্গলবার আসানসোলে এমনই প্রতিক্রিয়া তাঁর।

Advertisement
সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। ছবি সৌজন্য: ফেসবুক সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। ছবি সৌজন্য: ফেসবুক
হাইলাইটস
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের দল তৃণমূল থাকবেন
  • না বিজেপিতে যোগ দেবেন
  • তা নিয়ে সংশয় প্রকাশ করলেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র

মুখ্যমন্ত্রী নিজের দল তৃণমূল (TMC) থাকবেন, না বিজেপি (BJP)-তে যোগ দেবেন, তা নিয়ে সংশয় প্রকাশ করলেন সিপিআইএম (CPIM) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (Suryakanta Mishra)! মঙ্গলবার আসানসোলে এমনই প্রতিক্রিয়া তাঁর।

এদিন দলের এক কর্মসূচির এক ফাঁকে সাংবাদিকেদের সঙ্গে কথা হচ্ছিল তাঁর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দুটি বিধানসভা কেন্দ্রে লড়ার ব্যাপারে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। তখনই এমন মন্তব্য করেন তিনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী বিধানসভা ভবানীপুর ও নন্দীগ্রাম বিধানসভা আসন লড়বেন। এ ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা জানান সূর্যকান্ত মিশ্র।

বামনেতা রবীন সেনের প্রয়াণ দিবস উপলক্ষে  সিপিআইএম এক সমাবেশের আয়োজন করেছিল। উপস্থিত ছিলেন সূর্যকান্ত মিশ্র, রানীগঞ্জের বিধায়ক রুনু দত্ত,জামুড়িয়ার বিধায়িকা জাহানারা খান, প্রাক্তন মন্ত্রী বংশগোপাল চৌধুরী-সহ বাম নেতানেত্রীরা। সূর্যকান্ত মিশ্র কেন্দ্র ও রাজ্য সরকারের শ্রম ও কৃষক নীতির তীব্র সমালোচনা করেন। তিনি জানান, কেন্দ্র সরকার পুঁজিপতিদের স্বার্থে কাজ করছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ থেকে বঞ্চিত করছেন। একে অপরকে টেক্কা দিয়ে মানুষকে জাতি-ধর্ম-বর্ণের নামে মানুষের মধ্যে ভাগ করছেন।

সোমবার মমতা বলেন, তৃণমূল এই নির্বাচনে নন্দীগ্রাম থেকে শুরু করে সব আসনে জিতবে। আমি নন্দীগ্রাম থেকে দাঁড়ালে কেমন হয়। ভাবছিলাম একটু ইচ্ছা হল। এটা আমার ভালোবাসার জায়গা। আমি হয়তো ভোটের সময়ে বেশি টাইম দিতে পারব না। কারণ ২৯৪টা আসনই আমাকে দেখতে হয়। কিন্তু আপনারা সেটা করে নেবেন। পরে যা কাজ আমি সব করে দেব।

তিনি আরও জানান, এমন দল কোথাও দেখেছেন, ভালোবাসার টানে প্রার্থী হচ্ছে। ভবানীপুরকেও অবহেলা করছি না। সেখানে ভাল প্রার্থী দেবো। আমার বিবেক আমাকে বলেছে নন্দীগ্রাম থেকে ঘোষণাটা করা হোক। এটাই আমার সবথেকে লাকি জায়গা। এটা সবথেকে পবিত্র-পূণ্য জায়গা।

Advertisement

মমতা বলেছিলেন, যেভাবে আপনারা আন্দোলন করেছিলেন, তা তুলনা হয় না। নন্দীগ্রাম আমার কাছে লাকি জায়গায় ২০১৬ বিধানসভার আগে আমি ঘোষণা করেছিলাম তৃণমূল জিতবে। এবার ২০২১-এও তৃণমূল জিতবে। আমি বেচে থাকবে বাংলাকে বিক্রি করতে দেব না।

Advertisement