scorecardresearch
 

যুব কংগ্রেসের রাজভবন অভিযানে গোলমাল, পুলিশের সঙ্গে হাতাহাতি

কৃষি আইন (Farm Law) বাতিলের দাবিতে যুব কংগ্রেসে (Youth Congress)-এর রাজভবন (Raj Bhavan) অভিযানকে ঘিরে তুমুল গোলমাল। সোমবার পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি লেগে যায়। রাজভবনের সামনে বিক্ষোভ দেখানো হয়।

Advertisement
যুব কংগ্রেসের রাজভবন অভিযানকে ঘিরে তুমুল গোলমাল যুব কংগ্রেসের রাজভবন অভিযানকে ঘিরে তুমুল গোলমাল
হাইলাইটস
  • যুব কংগ্রেসের রাজভবন অভিযান
  • তুমুল গোলমাল
  • পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি লেগে যায়

কৃষি আইন (Farm Law) বাতিলের দাবিতে যুব কংগ্রেসে (Youth Congress)-এর রাজভবন (Raj Bhavan) অভিযানকে ঘিরে তুমুল গোলমাল। সোমবার পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি লেগে যায়। রাজভবনের সামনে বিক্ষোভ দেখানো হয়।

নয়া তিন কৃষি আইন (Farm Law) বাতিল করতে হবে। মূলত এই দাবিতে রাজভবন (Raj Bhaban) অভিযানের ডাক দিয়েছিল যুব কংগ্রেস। তাঁদের এই কর্মসূচিকে ঘিরে উত্তজনা ছড়ায়। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন অংশ থেকে যুব কংগ্রেস কর্মীরা জড়ো হয়েছিলেন। এদিন দুপুরে তাঁরা রাজভবনের দিকে রওনা হন।

বড়বাজার এলাকা থেকে তাঁদের মিছিল বের হয়। কর্মসূচিতে ছিলেন প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি শাদাব খান, বড়বাজার জেলা যুব কংগ্রেস সভাপতি পঙ্কজ সোনকর, সৌরভ প্রসাদ, আজহার মল্লিক, সঞ্জীব শর্মা, ফাতিমা আনজুম, হাবিবুর রহমান প্রমুখ।

সেই মিছিল রাজভবনের কাছাকাছি আসতেই উত্তেজনা ছড়াই। তার বাইরে বিক্ষোভ দেখানোর সময় যুব কংগ্রেসের কয়েকজন সদস্য জোর করে ভেতরে ঢোকার চেষ্টা করেন বলে অভিযোগ। তখন পুলিশ তাঁদের বাদা দেয়। সে সময় পুলিশের সঙ্গে তাঁদের হাতাহাতি লেগে যায়। কয়েকজন সামান্য আহত হয়েছেন। তবে এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি।

সাদাব খানের হুঁশিয়ারি, এই বিলগুলি বাতিল করতেই হবে। কেন্দ্রীয় সরকার কৃষকদের কথা ভাবছে না। তারা কেবল কর্পোরেটদের কথা ভাবছে। তাই কেন্দ্রীয় সরকারের কৃষি আইন ও জনবিরোধী নীতির বিরুদ্ধে রাজভবনের সামনে এই কর্মসূচি।

যুব কংগ্রেস জানিয়েছে, এই দাবিতে তাদের লড়াই চলবে। কৃষি আইন বাতিল না হলে আরও জোরদার লড়াই হবে। বিভিন্ন এলাকায় প্রতিবাদ কর্মসূচি নেওয়া হবে। তাঁদের একটাই স্লোগান, 'জয় জওয়ান, জয় কিষান'। আর কৃষকদের জন্য তাঁরা সব সময় লড়াই চালিয়ে যাবেন। 

কৃষি আইন বাতিলে দাবিতে দেশ উত্তাল। দিল্লি এবং তার আশপাশের এলাকায় জোরদার আন্দোলন শুরু হয়েছে। যোগ দিয়েছেন বিভিন্ন অংশের কৃষকেরা। সমাধানসূত্র খুঁজে বের করেত কেন্দ্রীয় সরকার একাধিকবার কৃষক নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। তবে তা নিষ্ফলা হয়েছে। কৃষক আন্দোলনে পাশে দাঁড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক দল, গণসংগঠন। তাঁদের খাবার, চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

Advertisement