scorecardresearch
 

কলকাতায় উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন

কলকাতা (Kolkata)-য় পৌঁছলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন (Deputy Election Commissioner Sudeep Jain)। বুধবার সন্ধেয় তিনি কলকাতায় এসেছেন। তিনি তিন দিনের সফরে বাংলায় এসেছেন।

Advertisement
কলকাতায় পৌঁছলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন (প্রতীকি ছবি) কলকাতায় পৌঁছলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন (প্রতীকি ছবি)
হাইলাইটস
  • কলকাতায় পৌঁছলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন
  • বুধবার সন্ধেয় তিনি কলকাতায় এসেছেন
  • তিনি তিন দিনের সফরে বাংলায়

কলকাতা (Kolkata)-য় পৌঁছলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন (Deputy Election Commissioner Sudeep Jain)। বুধবার সন্ধেয় তিনি কলকাতায় এসেছেন। তিনি তিন দিনের সফরে বাংলায় এসেছেন।

নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্যে তাঁর একগুচ্ছ কর্মসূচি রয়েছে। তিনি উত্তরবঙ্গও যেতে পারেন। কথা বলবেন রাজ্যের প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে। 

উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন (Deputy Election Commissioner Sudeep Jain) কয়েকজন জেলাশাসক, পুলিশ সুপার এবং পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলবেন বৃহস্পতিবার। একই দিনে রাজ্য়ের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তাঁর বৈঠক হওয়ার কথা রয়েছে। 

পরের দিন অর্থাৎ শুক্রবার তিনি কলকাতা থেকে হেলিকপ্টারে মালদা যাবেন। সেখানে গিয়ে সকালে বৈঠক করবেন এবং তারপর যাবেন শিলিগুড়ি সেখান থেকে তিনি দিল্লির উদ্দেশে রওনা হবেন।

নির্বাচন কমিশন সূত্রে আরও জানা গিয়েছে, উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন (Deputy Election Commissioner Sudeep Jain) বৃহস্পতিবার সকালে কলকাতায় বৈছক করবেন। ওইদিন সাকল এগারোটা থেকে মধ্য কলকাতায় ওই বৈঠক হওয়ার কথা। প্রেসিডেন্সি বর্ধমান এবং মেদিনীপুর ডিভিশনের অন্তর্গত ১৪টি জেলার জেলাশাসক পুলিশ সুপার এবং পুলিশ কমিশনার ওই বৈঠকে উপস্থিত থাকবেন। 

এরপর উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন (Deputy Election Commissioner Sudeep Jain রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও)-সহ আরও বেশ কয়েকজন আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে। ওই দিন তার সঙ্গে রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা দেখা করতে পারেন বলে জানা গিয়েছে।

শুক্রবার মালদা গিয়ে মালদা ডিভিশনের অন্তর্গত ৪টি জেলার জেলাশাসক এবং পুলিশ সুপারের সঙ্গে আলোচনা করবেন বলে নির্বাচন কমিশন সূত্রে খবর। এবং ওই দিন অর্থাৎ শুক্রবার পরের দফায় তাঁর বৈঠক জলপাইগুড়ি ডিভিশনের পাঁচটি জেলার জেলাশাসক পুলিশ সুপার এবং কমিশনারের সঙ্গে। 

Advertisement

তিনি ভোটের প্রস্তুতি খতিয়ে দেখবেন। কোথাও কোনও সমস্যা আছে কিনা, তা জানার চেষ্টা করবেন। এখন ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে। ১৫ জানুয়ারি সংশোধিত ভোটার তালিকা প্রকাশিত হওয়ার কথা।

রাজ্যের বিরোধী দলগুলির অভিযোগ, রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। অবাধ, শান্তুপূর্ণ ভোট হবে না। এবং ভোটার তালিকায় অনেক ভুয়ো ভোটার রয়েছে। এই বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের কাছে তারা সরাসরি অভিযোগ জানাতে পারে বলে জানা গিয়েছে। বিজেপির এক প্রতিনিধি দল দিল্লিতে নির্বাচন কমিশনের কাছে গিয়ে অনুরোধ করেছে রাজ্যে অবিলম্বে আদর্শ আচরণবিধি লাগু করার জন্য।

Advertisement