scorecardresearch
 

West Bengal Election 2021 : বিজেপি থেকে সাবধানে থাকুন! কৃষকদের বার্তা রাকেশ টিকায়েতের

রাকেশ টিকায়েত (Rakesh Tikait) বলেন, যাঁরা কৃষকদের পক্ষে রয়েছেন, আমরা তাঁদের সঙ্গে কথা বলব। এটা শুধু ভোট আসছে বলে নয়। আমরা সারা দেশে ঘুরব।

Advertisement
কৃষক নেতা রাকেশ টিকায়েত কৃষক নেতা রাকেশ টিকায়েত
হাইলাইটস
  • বিজেপি থেকে সাবধানে থাকুন
  • বিজেপি-কে ভোট দেবেন না
  • শনিবার কলকাতায় এসে এই দাবি তুললেন কৃষক নেতা রাকেশ টিকায়েত

বিজেপি থেকে সাবধানে থাকুন! বিজেপি-কে ভোট দেবেন না। শনিবার কলকাতায় এসে এই দাবি তুললেন কৃষক নেতা রাকেশ টিকায়েত (Rakesh Tikait)। এদিন তিনি বলেন, আমরা কৃষকদের সমর্থন করব। আর কৃষকদের সমর্থন করবে, তাঁদের সঙ্গে কথা বলব।

রাকেশ টিকায়েত (Rakesh Tikait) বলেন, যাঁরা কৃষকদের পক্ষে রয়েছেন, আমরা তাঁদের সঙ্গে কথা বলব। এটা শুধু ভোট আসছে বলে নয়। আমরা সারা দেশে ঘুরব। আমরা শুধু বাংলা ঘুরব না। সারা দেশে আন্দোলন গড়ে তুললে কৃষকেরা বদলে যাবেন। দেশ বদলাতে মানুষকে প্রতিবাদ করতে হবে।

এদিন রাকেশ টিকায়েত (Rakesh Tikait) কেন্দ্রীয় সরকারের তুলোধোনা করেন। তিনি অভিযোগ করেন, বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার সব বিক্রি করে দিচ্ছে। তাঁর অভিযোগ, পুরো দেশ বিক্রি করে দেওয়া হয়েছে। টেলিকম বিক্রি করে দেওয়া হয়েছে। রেল বিক্রি করে দেওয়া হয়েছে। বিমান পরিষেবা বিক্রি করে দেওয়া হয়েছে। আমরা সরকারকে বলেছিলাম, ন্যূনতম সহায়ক মূল্য আইনে রাখতে। তা হলে দেশের সব কৃষক সুবিধা পাবেন।

রাকেশ টিকায়েত (Rakesh Tikait)-এর দাবি, তবে সরকার ন্যূনতম সহায়ক মূল্যকে আইনের মধ্যে রাখতে চায় না। কারণ অনেক বড় বড় সংস্তা ব্যবসা করতে নেমেছে। তাদের ক্ষতি হয়ে যাবে। বিজেপি ব্য়বসায়ীদের দল। আমাদের দাবি খুব সরল।

কৃষক নেতা রাকেশ টিকায়েত (Rakesh Tikait) বলেন, আমি বাংলার মানুষের কাছে আবেদন করব, আর যাকে খুশি ভোট দিন, তবে বিজেপিকে না। বাংলার মানুষকে বলব, বিজেপি থেকে সাবধান থাকুন।

নয়া তিন কৃষি আইনের বিরোধিতায় রাজধানী সীমানায় এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছেন কৃষকরা। ইতিমধ্যে সেই আন্দোলন একশো দিন পার করেছে। দেশের বিভিন্ন প্রান্তের মানুষ, গণসংগঠন এই আন্দোলনকে সমর্থন জানিয়েছে. সমাধানসূত্র খুঁজতে সরকারের সঙ্গে দফায় দফায় আলোচনা হয়েছে. তবে কোনও লাভ হয়নি।

Advertisement

বাংলার ভোটের হাওয়ায় রাকেস টিকায়েতের এই আগমন স্বাভাবিক ভাবেই চিন্তার ভাজ ফেলছে গেরুয়া শিবিরের কপালে। রাজ্যে বিজেপিকে আক্রমণ করতে গিয়ে বারবার রাজধানীতে কৃষক আন্দোলনের প্রসঙ্গ টেনে এনেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই আবহে টিকায়েতের বঙ্গে আগমন যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

 

Advertisement