scorecardresearch
 

দুর্গাপুরে TMC-র বঙ্গধ্বনি যাত্রা শুরু শুভেন্দুর কুশপুতুল পুড়িয়ে

পুরনো দলের ক্ষোভের মুখে পড়লেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)। রবিবার তাঁর কুশপুতুল পুড়িয়ে দুর্গাপুর (Durgapur)-এ বঙ্গধ্বনি যাত্রা (Bangodhwani Yatra) করল তৃণমূল (TMC)।

Advertisement
রাজ্যের প্রাক্তন মন্ত্রী, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী রাজ্যের প্রাক্তন মন্ত্রী, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী
হাইলাইটস
  • পুরনো দলের ক্ষোভের মুখে পড়লেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী
  • রবিবার তাঁর কুশপুতুল পুড়িয়ে দুর্গাপুরে বঙ্গধ্বনি যাত্রা করল তৃণমূল
  • দুর্গাপুর পুরসভার ৪২নম্বর ওয়ার্ডে

পুরনো দলের ক্ষোভের মুখে পড়লেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)। রবিবার তাঁর কুশপুতুল পুড়িয়ে দুর্গাপুর (Durgapur)-এ বঙ্গধ্বনি যাত্রা (Bangodhwani Yatra) করল তৃণমূল (TMC)।

দুর্গাপুর (Durgapur) পুরসভার ৪২নম্বর ওয়ার্ডের সুকুমার নগর কলোনি মোড় থেকে সরকারের দশ বছরের কাজের খতিয়ান তুলে ধরতে বঙ্গধ্বনি যাত্রা করেন তৃণমূল কর্মীদের। একই সঙ্গে এই যাত্রা থেকে স্লোগান ওঠে দলে মীরজাফরদের কোনও জায়গা নেই। শুভেন্দু অধিকারীর কুশপুতুল পোড়ানো হল এইদিন ৷ এই কর্মসূচীতে স্লোগান তোলেন, ভোট হোক উন্নয়নের নিরিখে। ছিলেন দুর্গাপুর (Durgapur) পশ্চিমের বিধায়ক বিশ্বনাথ পাড়িয়াল ৷

৪২নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর প্রিয়াঙ্কি পাঁজা, তিন নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শিপুল সাহা সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দুর্গাপুর পশ্চিমের বিধায়ক বিশ্বনাথ পাড়িয়াল বলেন,উন্নয়নের নিরিখে ভোট হোক, তৃণমূল কংগ্রেসের জয় নিশ্চিত, কারণ মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের স্বার্থে যে কাজ করেছে তার উত্তর ভোটে প্রতিফলন হবেই।

সুকুমারনগর থেকে যে যাত্রা শুরু হয়েছিল সেই পদযাত্রা শেষ হয় শ্যামপুর রাজীব গান্ধী মূর্তির সামনে। রবিবার তৃণমূল কংগ্রেসের কর্মসূচী থেকে রাজ্য সরকারের দশ বছরের কাজের রিপোর্ট কার্ড তুলে দেওয়া হয় সাধারণ মানুষের হাতে।

রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)-এর দল ছাড়াকে গুরুত্ব দিতে চাইছে না তৃণমূল কংগ্রেস (TMC)। শনিবার তৃণমূল সাংসদ সৌগত রায়ের কথাতেই তার প্রমাণ মিলল। তিনি দাবি করেন, আমরা গ্যাপ ভরাট করে নেব। শুভেন্দু চলে যাওয়া কোনও প্রভাব পড়বে না।

শনিবার শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary) বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁর দল ছাড়াকে তৃণমূল গুরুত্ব না দিতে চাইলেও রাজনৈতিক মহলের বক্তব্য, শুভেন্দু যথেষ্ট গুরুত্বপূর্ণ নেতা, দক্ষ সংগঠক। ফলে তিনি থাকা, না-থাকায় দলের মধ্যে প্রভাব পড়বে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর জেলায় তাঁর যথেষ্ট প্রভাব রয়েছে। দেখা যাচ্ছে, তিনি একা বিজেপিতে যোগ দেননি।  সদ্য প্রাক্তন তৃণমূল নেতার সঙ্গে বেশ কয়েকজন প্রাক্তন সাংসদ, বিধায়ক, রাজনৈতিক নেতা নিজেদের দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। ফলে বোঝাই যাচ্ছে তিনি একটা গুরুত্বপূর্ণ 'ফ্যাক্টর'। 

Advertisement

এদিন সাংসদ সৌগত রায়ের সংবাদমাধ্যমে দাবি করেন, শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)-র চলে যাওয়ায় কোনও প্রভাব পড়বে না। তবে শুভেন্দুকে জানাতে হবে যে কি জন্য বিজেপিতে গেলেন। নন্দীগ্রামে ৪০% মুসলিম সম্প্রদায়ের মানুষ বসবাস করেন। সংখ্যালঘুরা ভোট দেবে না। জিততে কষ্ট হবে। আমরা গ্যাপ ভরাট করে নেব। শুভেন্দুর চলে যাওয়া কোনও প্রভাব পড়বে না।

Advertisement