scorecardresearch
 

India Today Conclave 2021: বাজেট-পার্টি-খবর! ট্রেডমিলে হাঁটতে হাঁটতে কী কী করেন মমতা?

India Today Conclave East 2021 এসে মমতা বন্দ্যোপাধ্যায়মমতা বলেন, ট্রেডমিলের হাঁটতে হাঁটতে আমি বাজেট বানিয়েছি, ওখানে থাকার সময়ে আইডিয়া আসে। ট্রেডমিলেই আমি অনেক কাজ করি। এদিন তিনি নিশানা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। তিনি বলেন,  ওনার প্রসঙ্গে আমার কিছু বলার নেই। উনি আসতেই পারেন। সভা করতে পারেন। কিন্তু ওনারা আমাকে এসে ধমক দিচ্ছে। বলছে বরবাদ করে দেবে।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • বিজেপিকে নিশানা মমতার
  • একাধিক ইস্যুতে খোঁচা
  • নিশানা করলেন বামেদেরও

India Today Conclave East 2021এসে মমতা বন্দ্যোপাধ্যায়মমতা বলেন, ট্রেডমিলের হাঁটতে হাঁটতে আমি বাজেট বানিয়েছি, ওখানে থাকার সময়ে আইডিয়া আসে। ট্রেডমিলেই আমি অনেক কাজ করি। এদিন তিনি নিশানা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। তিনি বলেন,  ওনার প্রসঙ্গে আমার কিছু বলার নেই। উনি আসতেই পারেন। সভা করতে পারেন। কিন্তু ওনারা আমাকে এসে ধমক দিচ্ছে। বলছে বরবাদ করে দেবে। ওরা আমাকে কীভাবে। উনি কি ওনার বাড়ির চাকর-পরিচারিকা ভাবেন আমাকে। সাহস থাকলে আমার সঙ্গে লড়াই করে দেখুন। ওরা শুধু মিথ্যা কথা বলে। সবাইকে কেস দেওয়া হয়। প্রধানমন্ত্রী যেই ভাষণ দেন, টেলিপ্রোমোটার ব্যবহার করেন। 

বিজেপিকে নিশানা মমতার

মমতা বলেন,এই নির্বাচন আমার কাছে কোনও আলাদা নেই। আমি একজন স্ট্রিট ফাইটার। আমারা রেশন সম্পূর্ণ বিনামূল্যে। স্বাস্থ্যসাথী কার্ড ৫ লাখ টাকা পাবেন প্রতি পরিবার। শিক্ষা-স্বাস্থ্য সব প্রচুর কিছু বিনামূল্যে রয়েছে। ৯৯ শতাংশ জনগনকে কোনও না কোনও প্রকল্পের আওতায় নিয়ে আসা হয়েছে।  আমরা অফ দ্য পিওপিল, বাই দ্য পিওপিল, ফর পিওপিল। আমরা শ্রমিক কৃষক সবার জন্য করি। বাংলায় ধর্মীয় ভাবে রাজনীতি হয়নি। এটা বিজেপি এনেছে।ওরা হিন্দু এলাকায় গিয়ে হিন্দুদের সঙ্গে হিন্দুদের বিভাজন তৈরি করে দেয়। পঞ্জাবের বিভাজন করেছে। আমাদের রাজ্যে বিভাজন তৈরি করছে। কাউকে বলছে বাংলাদেশের বাঙালি, কাউকে বলছে এখানকার বাঙালি। বাঙালি দের সঙ্গে বাঙালিদের লড়িয়ে দেয়। উন্নয়ন প্রসঙ্গে ওর যায় না। আর বারবার আয়কর দফতর-সিবিআই দফতরের ভয় দেখায়।এরা লোকতন্ত্রে আমাদের সঙ্গে লড়তে পারে না

আরও পড়ুন, নিশানায় দলত্যাগীরা! 'যারা তৃণমূল ছেড়ে বিজেপি-তে গেছে, তাতে বিজেপির-ই লোকসান হয়েছে'

বহিরাগত ইস্যুতে মমতা

বহিরাগত ইস্যুতে মমতা বলেন, যারা বাইরে থেকে গুণ্ডা হয়ে আসছে, তাদের আমরা বহিরাগত বলি। প্রথমে ভারতীয় হয়ে গর্ব করা উচিত। দিল্লি থেকে কেন বাংলাকে কন্ট্রোল করবে। বাংলাই বাংলাকে শাসন করবে। এটাই হওয়া উচিত। সব রাজ্যে এটা হওয়া উচিত।

Advertisement

কেন্দ্রকে নিশানা

মমতা বলেন, নেতাজি জন্মবার্ষিকীতে আরও অনেক কিছু স্লোগান ব্যবহার করা হয়েছিল।কোনও এক রাজনৈতিক নেতা সম্পর্কেও স্লোগান ব্যবহার করা হয়েছিল। নেতাজির জন্মদিবসে এমন স্লোগান ব্যবহার করা হয়েছিল। সেই সব স্লোগানে নেতাজিকে ছোট করা হয়েছে। স্বামী বিবেকাননন্দকে বলে স্বামী বিবেকানন্দ ঠাকুর। মানে রবীন্দ্রনাথ ঠাকুরের পদবী ওনারসঙ্গে জুড়ে দিয়েছে। আসলে ওদের বলার মতো কিছুই নেই।

Advertisement