scorecardresearch
 

"মিনাখাঁর ঘটনা দুঃখজনক", বিজেপিকে বিঁধে প্রতিক্রিয়া জ্যোতিপ্রিয়র

জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick) বলেন, "ভারতীয় জনতা পার্টির (BJP) কয়েকজন নেতা অভিসন্ধি করে এই জেলায় কিছু লোককে ঠিক করছে। তাদেরকে বলা হয়েছে যখন আমাদের কোনো সভা বা মিছিল হবে তাতে হামলা করতে হবে। কিছু লোকের হাতে ইট তুলে দিচ্ছে, কিছু লোকের হাতে বোমা তুলে দিচ্ছে। শনিবারও আমাদের একটি দলীয় দফতর ভেঙে তছনছ করেছে। মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি ভেঙেছে।

Advertisement
জ্যোতিপ্রিয় মল্লিক জ্যোতিপ্রিয় মল্লিক
হাইলাইটস
  • "মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ভেঙেছে"
  • "দলীয় পতাকা পুড়িয়ে দিয়েছে"
  • মিনাখাঁর সংঘর্ষে বিজেপির বিরুদ্ধে অভিযোগ জ্যোতিপ্রিয়র

"মিনাখাঁয় (Minakhan) যে ঘটনা ঘটেছে তা দুঃখজনক।" রাজনৈতিক সংঘর্ষে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) মিনাখাঁয় উত্তেজনা ছড়ানোর বিষয়ে এমনটাই বললেন তৃণমূল (TMC) নেতা তথা রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। তিনি বলেন, "ভারতীয় জনতা পার্টির (BJP) কয়েকজন নেতা অভিসন্ধি করে এই জেলায় কিছু লোককে ঠিক করছে। তাদেরকে বলা হয়েছে যখন আমাদের কোনো সভা বা মিছিল হবে তাতে হামলা করতে হবে। কিছু লোকের হাতে ইট তুলে দিচ্ছে, কিছু লোকের হাতে বোমা তুলে দিচ্ছে। শনিবারও আমাদের একটি দলীয় দফতর ভেঙে তছনছ করেছে। মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ভেঙেছে। নেতাজি সুভাষচন্দ্র বসু, স্বামী বিবেকানন্দ ও দেশবন্ধু চিত্তরঞ্জন দাসের ছবি পা দিয়ে মাড়িয়ে চলে গেছে। টেলিভিশন সেট ভাঙা হয়েছে। যত দলীয় পতাকা ছিল সব পুড়িয়ে দেওয়া হয়েছে। এখান থেকেই পরিস্কার এর পিছনে কোন অভিসন্ধি ছিল।" 

শনিবার রাজনৈতিক সংঘর্ষে ব্যাপক উত্তেজনা ছড়ায় মিনাখাঁয়। বিজেপির পরিবর্তন যাত্রায় অংশ নেওয়া দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয় সহ বেশ কয়েকটি গাড়িতে তৃণমূল হামলা চালায় বলে অভিযোগ ওঠে। মিছিল যখন মিনাখাঁ থানা সংলগ্ন কুশংগ্রা মোড়ের কাছে পৌঁছায় তখনই আচমকা তৃণমূলের দলীয় কার্যালয় থেকে বেশ কয়েকজন বেড়িয়ে এসে হামলা চালায় বলে অভিযোগ। এমনকি বোমাবাজিও করা হয়েছে বলে দাবি বিজেপির। গোটা ঘটনায় যুব মোর্চার ২ জন কর্মী আহত হন বলে খবর। এরপর পালটা বিজেপি কর্মীরা তৃণমূলের দলীয় কার্যালয়ে হামলা চালায় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। 

অন্যদিকে বাবু মাস্টারের ওপর হামলার ঘটনাতেও এদিন মুখ খোলেন জ্যোতিপ্রিয়। তৃণমূল নেতা বলেন, "এখনো পর্যন্ত এই ঘটনায় যে দুজনকে আটক করা হয়েছে তারা দুজনেই বাবু মাস্টারের সাগরেদ বলে জানা গেছে। তাদের বলা হয়েছিল যে গাড়ির আশেপাশে থাকতে ও গাড়িতে বোম মারতে। কারণ তাঁর নিরাপত্তারক্ষীর প্রয়োজন ছিল।" জ্যোতিপ্রিয়র দাবি, "তৃণমুল সহ অন্যান্য দল থেকে যাঁরাই বিজেপিতে যোগ দিচ্ছেন তাঁদেরই গ্রেট 'ডি' থেকে 'এ' পর্যন্ত নিরাপত্তা দেওয়া হচ্ছে। এইভাবে বিজেপি রাজ্যজুড়ে একটা নোংরা খেলা আরম্ভ করার চেষ্টা করছে। কিন্তু আমাদের জেলায় এটা হবে না। আমরা এই জেলায় তা করতে দিচ্ছি না।"

Advertisement


 

Advertisement