scorecardresearch
 

বেলেঘাটায় নিহত BJP কর্মী, নন্দীগ্রামে পার্টি অফিস ভাঙচুর, কাঠগড়ায় TMC

রাজ্যের বিভিন্ন প্রান্তে একের পর এক গোলমালের ঘটনা ঘটেছে। কলকাতা থেকে হাওড়া- বাদ যায়নি কোথাও। এমন আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন বিরোধী দলের নেতারা।

Advertisement
উত্তর দমদমে বিজেপির এক পার্টি অফিস ভেঙে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে উত্তর দমদমে বিজেপির এক পার্টি অফিস ভেঙে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে
হাইলাইটস
  • ভোটের ফল প্রকাশের ২৪ ঘণ্টাও কাটল না
  • তার মাঝে শুরু হয়ে গেল রাজনৈতিক গোলমাল
  • রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির খবর আসছে

ভোটের ফল প্রকাশের ২৪ ঘণ্টাও কাটল না। তার মাঝে শুরু হয়ে গেল রাজনৈতিক গোলমাল। রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির খবর আসছে বেশিরভাগ জায়গায় আক্রান্ত হচ্ছে বিজেপি। আর অভিযুক্ত শাসক দল তৃণমূল কংগ্রেস।

নন্দীগ্রাম বিজেপি পার্টি অফিসে ভাঙচুর ও আগুন লাগানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ভাঙচুর করে আগুন লাগানো হয়েছে নন্দীগ্রামের টাউন ক্লাবে। ভাঙচুর লুটপাট করা হয়েছে নন্দীগ্রাম বাজারের হসপিটাল মোড় এলাকায়।

একাধিক দোকান ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ তৃণমূলের দিকে। তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে দুষ্কৃতীরা পালিয়ে যায়। ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা নন্দীগ্রাম বাজার এলাকায়।

রাজ্যের বিভিন্ন প্রান্তে একের পর এক গোলমালের ঘটনা ঘটেছে। কলকাতা থেকে হাওড়া- বাদ যায়নি কোথাও। এমন আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন বিরোধী দলের নেতারা।

রবিবার সংযুক্ত মোর্চার পক্ষে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার আবেদন করেছিলেন। একই আবেদন করেছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। তবে দেখা যাচ্ছে তাদের আশঙ্কা সত্যি হল।

কলকাতায় এক বিজেপি কর্মীর পাথর মেরে খুন করে দেওয়া হয়েছে বলে অভিযোগ। নিহতের নাম অভিজিৎ সরকার। বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে, ওই ব্যক্তির তাদের দলের কর্মী। বেলেঘাটায় থাকেন। 

বিজেপি দাবি করেছে, দুবরাজপুর বিধানসভার রেগনা গ্রামের পঞ্চায়েতের বিজেপি কর্মীর বাড়ি লুটপাট করা হয়েছে। তাঁর বাড়ি ভাঙচুর করা হয়েছে।

অন্য একটি গোলমালের খবর এসেছে উত্তর ২৪ পরগনা থেকে। সেখানকার মল্লিকপাড়া বিজেপি কর্মীর বাড়িতে তৃণমূলের ভাঙচুর ও লুটপাট চালায় বলে অভিযোগ করা হয়েছে।

আরও অভিযোগ, বাড়িতে থাকা সিসিটিভি ভেঙে ফেলা হয়েছে এবং টাকা ও গয়না নিয়ে পালিয়েছে দুষ্কৃতীরা। অন্যদিকে মিনাখাঁ বিধানসভার সালিপুর অঞ্চলের তৃণমূল গোলমাল করেছে বলে অভিযোগ উঠেছে। 

Advertisement

কলকাতার যাদবপুরে বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে। আবার উত্তর ২৪ পরগনার অশোকনগরে বিজেপি নেতার বাড়ি লক্ষ্য করে বোমা মারার অভিযোগ উঠেছে। রবিবার রাতে স্থানীয় নেতা সৌমেন দে এই ঘটনায় আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ।

ভেঙেছে বাড়ির কাচ। তাঁর সোনার দোকান রয়েছে। সেখানেও তাণ্ডব চালানো হয় বলে অভিযোগ।

বালির ৫৫ নম্বর ওয়ার্ডের বিজেপির বুথ সভাপতির বাড়িতে হামলা চালায় টিএমসি দুষ্কৃতীরা। এমনই অভিযোগ উঠেছে। রাত দশটা নাগাদ কিছু দুষ্কৃতী বাড়িতে ইঁট মারে ও অকথ্য ভাষায় গালিগালাজ করে। পুলিশকে জানানো হলে পুলিশ ঘটনাস্থলে যায়।

 

Advertisement