scorecardresearch
 

West Bengal Election 2021: 'তৃণমূলের হয়ে প্রচারে যাব না', টিকিট না পেয়ে ক্ষুব্ধ রবীন্দ্রনাথ

টিকিট না পেয়ে নিজের ক্ষোভ গোপন করলেন না সিঙ্গুর (Singur) আন্দোলনের অন্যতম নেতা তথা এলাকার প্রাক্তন বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য (Rabindranath Bhattacharya)। মাস্টারমশাইয়েরে সাফ কথা, এবারের বিধানসভা ভোটে তৃণমূলের (TMC) হয়ে আর প্রচার করবো না। এমনটি ভবিষ্যতে কী করবেন সেটাও আগামী দুই -এক দিনের মধ্যেই জানিয়ে দেবেন বলে ইঙ্গিত দিলেন মাস্টারমশাই। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • টিকিট না পেয়ে ক্ষুব্ধ মাস্টারমশাই
  • জানালেন, তৃণমূলের হয়ে প্রচারে যাবেন না
  • আগামিদিনে কী করবেন রবীন্দ্রনাথ ভট্টাচার্য?


তৃণমূলের ক্ষমতায় আসার প্রথম পটভূমিক তৈরি হয়েছিল হুগলির সিঙ্গুরে। আর তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের দিন সেই সিঙ্গুরেই প্রকাশ্যে চলে এল দলের অভ্যন্তরীণ ক্ষোভ। টিকিট না পেয়ে নিজের ক্ষোভ গোপন করলেন না সিঙ্গুর (Singur) আন্দোলনের অন্যতম নেতা তথা এলাকার প্রাক্তন বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য (Rabindranath Bhattacharya)। মাস্টারমশাইয়েরে সাফ কথা, এবারের বিধানসভা ভোটে তৃণমূলের (TMC) হয়ে আর প্রচার করবো না। এমনটি ভবিষ্যতে কী করবেন সেটাও আগামী দুই -এক দিনের মধ্যেই জানিয়ে দেবেন বলে ইঙ্গিত দিলেন মাস্টারমশাই। 

এদিকে রবীন্দ্রনাথ ভট্টাচার্য টিকিট না পেলেও সিঙ্গুরের প্রার্থী হচ্ছেন এলাকায় তাঁর বিরোধী বলে পরিচিত অপর তৃণমূল নেতা বেচারাম মান্না। এমনি হরিপাল থেকে প্রার্থী হচ্ছেন বেচারামের স্ত্রী করবী মান্নাও। আর তাতেই মাস্টারমশাই আরও চটেছেন বলে মনে করছেন কেউ কেউ। তার জেরেই হয়তো সরাসরি তৃণমূলের হয়ে ভোট প্রচারে যাবেন না বলে ঘোষণা সিঙ্গুরের প্রাক্তন বিধায়কের। যদিও তৃণমূলের তরফে খবর বয়স বৃদ্ধির কারণেই এবার টিকিট পাননি রবীন্দ্রনাথবাবু। 

প্রসঙ্গ শুক্রবারই দলের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন তৃণমূল নেত্রী মতা বন্দ্যোপাধ্যায়। প্রার্থী তালিকাতে রয়েছে অনেক নতুন মুখ। রয়েছে তারকার মেলা। রয়েছেন রাজ চক্রবর্তী, জুন মালিয়া, কাঞ্চন মল্লিক, সায়নী ঘোষ, কৌশানী মুখোপাধ্যায়, সোহম চক্রবর্তী, চিরঞ্জিতের মতো তারকারা। টিকিট পেয়েছেন অদিতি মুন্সির মতো সঙ্গীত শিল্পী। খেলার জগত থেকে টিকিট পেয়েছেন, মনোজ তিওয়ারি বিদেশ বসু।  এছাড়াও টিকিট পেয়েছেন, ওমপ্রকাশ মিশ্র, সুজাতা মণ্ডল ও প্রাক্তন পুলিশ কর্তা হুমায়ুন কবির।

এদিকে আবার টিকিট দেওয়াও হয়নি অনেককে। শারীরিক কারণে টিকিট দেওয়া হয়নি তৃণমূল জমানায় দুবারের অর্থমন্ত্রী অমিত মিত্রকে। শারীরিক অসুস্থতার কারণে টিকিট দেওয়া হয়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের এক সময়ের ছায়াসঙ্গী সোনালী গুহকেও। এছাড়াও প্রার্থী তালিকায় রাখা হয়নি পূর্ণেন্দু বসুকে। পাশাপাশি বাদ গিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা, ক্ষুদ্র ও মাঝারি শিল্প দফতেরর প্রতিমন্ত্রী রত্না ঘোষ করের মতো ব্যক্তিত্বও।  

Advertisement


 

Advertisement