scorecardresearch
 

West Bengal Election 2021: ভয়াবহ করোনা! বাংলায় সমস্ত সভা স্থগিত করলেন রাহুল

রাজ্যের করোনা (Corona) পরিস্থির কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গের সমস্ত জনসভা স্থগিত করলেন রাহুল গান্ধী। রবিবার ট্যুইট করে এই কথা জানিয়েছেন তিনি। একইসঙ্গে বর্তমান পরিস্থিতিতে বড় জনসভা করলে তার ফলাফল কী হতে পারে সেই বিষয়ে চিন্তাভাবনা করার জন্য সমস্ত রাজনৈতিক দলের নেতানেত্রীদের কাছে আবেদনও জানিয়েছেন রাহুল। 

Advertisement
রাহুল গান্ধী রাহুল গান্ধী
হাইলাইটস
  • করোনা পরিস্থিতির জের
  • বাংলায় সমস্ত সভা স্থগিত রাহুলের
  • অন্যান্য দলের নেতানেত্রীদেরও ভেবে দেখার আবেদন

বামেরা (Left Front) আগেই ঘোষণা করেছিল। এবার সেই পথে কংগ্রেস নেতা রাহুল গান্ধীও (Rahul Gandhi)। রাজ্যের করোনা (Corona) পরিস্থির কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গের সমস্ত জনসভা স্থগিত করলেন রাহুল গান্ধী। রবিবার ট্যুইট করে এই কথা জানিয়েছেন তিনি। একইসঙ্গে বর্তমান পরিস্থিতিতে বড় জনসভা করলে তার ফলাফল কী হতে পারে সেই বিষয়ে চিন্তাভাবনা করার জন্য সমস্ত রাজনৈতিক দলের নেতানেত্রীদের কাছে আবেদনও জানিয়েছেন রাহুল। 

প্রসঙ্গত রাজ্যের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে দিন কয়েক আগেই মহম্মদ সেলিম জানিয়েছেন আগামী পর্যায়ের নির্বাচনগুলিতে আর বড় সভা করবে না বামেরা। পরিবর্তে জোর দেওয়া হবে ছোট ছোট বৈঠক এবং ডোর টু ডোর প্রচারে। সেলিম বলেন,'আগামী পর্যায়ের নির্বাচনে বড় ভিড়, হইচই পাকানো প্রচারে না গিয়ে, যতটা সম্ভব মানুষকে সচেতন করা, নির্বাচনী কর্মীদের সচেতন করা হবে। যেখানে ভোট হয়েছে এবং যেখানে ভোট হয়নি সর্বত্র, যা গত একবছর ধরে করা হয়েছে। মানুষের পাশে দাঁড়ানো, বাস্তব পরিষেবা নিয়ে তাঁদের সচেতন করা, ত্রাণ নিয়ে যাওয়া এবং মানুষের অধিকার ও খাদ্য নিয়ে লড়াই চালিয়ে যাওয়া হবে।' 

এদিকে কোভিডের মাঝে সংক্রমণ এড়িয়ে ভোট পরিচালনা করতে তৎপর নির্বাচন কমিশনও। এই নিয়ে গত ১৬ তারিখ সর্বদল বৈঠকও ডাকা হয় কমিশনের তরফে। বৈঠকে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেয়, পঞ্চম দফার মতো বাকি সবকটি পর্বেই নির্বাচনের ৭২ ঘণ্টা আগে বন্ধ করে দিতে হবে প্রচার। একইসঙ্গে সন্ধ্যে ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত কোনও রকমের মিটিং মিছিল করা যাবে না বলেও জানানো হয়েছে কমিশনের তরফে। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২২ তারিখ ষষ্ঠদফার নির্বাচনের প্রচার শেষ হবে ১৯ তারিখ, ২৬ তারিখ সপ্তম দফার নির্বাচনের প্রচার শেষ হবে ২৩ তারিখ এবং ২৯ তারিখ অষ্টম দফার নির্বাচনের প্রচার শেষ হবে ২৬ তারিখ।

Advertisement


 

 

Advertisement