scorecardresearch
 

BJP-র সভায় হামলা TMC-র, হাওড়ার জগৎবল্লভপুরে নামল RAF

বিজেপি (BJP)-এর সভায় হামলার অভিযোগ উঠল। সোমবার এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়াল হাওড়া (Howrah)-র জগৎবল্লভপুর (Jagatballavpur)-এ। অভিযুক্ত তৃণমূল কংগ্রেস (TMC)। যদিও সব অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

Advertisement
বিজেপির সভায় তৃণমূল হামলা চালিয়েছে বলে অভিযোগ। সোমবার হাওড়ার জগৎবল্লভপুরে (প্রতীকি ছবি) বিজেপির সভায় তৃণমূল হামলা চালিয়েছে বলে অভিযোগ। সোমবার হাওড়ার জগৎবল্লভপুরে (প্রতীকি ছবি)
হাইলাইটস
  • বিজেপির সভায় হামলার অভিযোগ উঠল
  • সোমবার এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়াল হাওড়ার জগৎবল্লভপুরে
  • অভিযুক্ত তৃণমূল কংগ্রেস, সব অস্বীকার

বিজেপি (BJP)-এর সভায় হামলার অভিযোগ উঠল। সোমবার এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়াল হাওড়া (Howrah)-র জগৎবল্লভপুর (Jagatballavpur)-এ। অভিযুক্ত তৃণমূল কংগ্রেস (TMC)। যদিও সব অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

তৃণমূলের দাবি, উত্তেজনা ছড়াতে পারে, বিজেপি এমন বক্তব্য পেশ করছিল। তাই স্থানীয় মানুষরা বাধা দেয়। বিজেপি এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বিজেপির 'আর নয় অন্যায়' কর্মসূচির অংশ হিসেবে একটা সভার আয়োজন করা হয়েছিল। হাওড়ার জগৎবল্লভপুরের ঘোড়াদহ মোড়ে। আর এই ঘটনা ঘিরে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। দুপুরে সেখানে একটি জনসভা করার কথা ছিল স্থানীয় বিজেপি কর্মীদের। পরিস্থিতি সামাল দিতে যায় পুলিশ এবং র্যাফ।

এদিন সকালে বিজেপি কর্মীরা মঞ্চ তৈরির পর পতাকা এবং মাইক লাগায়। অভিযোগ, এরপর এক দল তৃণমূল কংগ্রেস কর্মী ঘটনাস্থলে যায়। এবং বিজেপি কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। এবং তারপর তারা হাতাহাতিতে জড়িয়ে পড়ে।

বিজেপি কর্মীদের অভিযোগ, এরপর তৃণমূল কংগ্রেস কর্মীরা জোর করে স্টেজ ও মাইক খুলিয়ে দেয়। তাঁদের হুমকিও দেয়। ঘটনাস্থলে উত্তেজনা বাড়তে থাকায় ছুটে আসে জগৎবল্লভপুর থানার পুলিশ এবং রাফ। বিজেপির আরও অভিযোগ, গণতান্ত্রিক উপায়ে তারা মিটিংয়ের আয়োজন করেছিল।

কিন্তু তৃণমূল কংগ্রেস তা ভেস্তে দেয়। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পাল্টা অভিযোগ করা হয়েছে, ওই স্টেজ থেকে সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য পেশ করা হচ্ছিল। আর সেই কারণে তৃণমূল কংগ্রেস কর্মী এবং স্থানীয় বাসিন্দারা বাধা দেয়। বিজেপি এলাকাকে অশান্ত করতে চাইছে।

পুলিশের পক্ষ থেকে জানা গিয়েছে, বিজেপি মিটিংয়ের জন্য থানায় আবেদন করলেও বিডিওর পক্ষ থেকে কোনও লিখিত অনুমতি ছিল না। এই গোলমালের পর বিজেপি জানিয়েছে মিটিং আর করা হবে না।

বিজেপির অভিযোগ, তাদের ওপর হামলা চালাচ্ছে তৃণমূল। শাসকদল তৃণমূল কংগ্রেসের মাটি সরে গিয়েছে আর তাই তারা বিজেপির ওপর হামলা করছে দলের কর্মী সমর্থক নেতাদের খুন করছে মিথ্যে মামলায় ফাঁসাচ্ছে। তবে এরকম করে বিজেপিকে আটকানোর যাবে না।

Advertisement

Advertisement