scorecardresearch
 

নিজের বাড়িতে পারে না, বাংলায় পদ্ম ফোঁটাবে! শুভেন্দুকে নিশানা অভিষেকের

নিজের বাড়িতে পদ্ম ফোঁটাতে পারে না, বাংলায় নাকি পদ্ম ফোঁটাবে! নাম না করে রাজ্য়ের প্রাক্তন মন্ত্রী, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)-কে বিঁধলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)।

Advertisement
তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ছবি সৌজন্য: ফেসবুক তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ছবি সৌজন্য: ফেসবুক
হাইলাইটস
  • নিজের বাড়িতে পদ্ম ফোঁটাতে পারে না, বাংলায় নাকি পদ্ম ফোঁটাবে!
  • নাম না করে রাজ্য়ের প্রাক্তন মন্ত্রী, বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে বিঁধলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়
  • তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জে পি নাড্ডাকে আক্রমণ করলেন

নিজের বাড়িতে পদ্ম ফোঁটাতে পারে না, বাংলায় নাকি পদ্ম ফোঁটাবে! নাম না করে রাজ্য়ের প্রাক্তন মন্ত্রী, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)-কে বিঁধলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)। এদিন তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জে পি নাড্ডাকে আক্রমণ করলেন। এদিন তিনি ডায়মন্ড হারবারে সভা করেন।

শুভেন্দুর সমালোচনা
নিজের বাড়িতে পদ্ম ফোঁটাতে পারে না, বাংলায় নাকি পদ্ম ফোঁটাবে! তৃণমূল করতে নাকি লজ্জা লাগে! নিজের মেরুদন্ড, বাংলার সম্মান বিক্রি করে দিয়ে। বাংলা কী আলু, পেঁয়াজ, না জয়নগরের মোয়া, মোদীর হাতে তুলে দিতে হবে। তোমার বাবা আর ভাই তো এখনও তৃণমূল করে, তখন লজ্জা করে না! বেইমানদের চিহ্নিত করেছি। অনেকে পাল্টিবাজি করে বিজেপিতে যোগ দিয়েছেন। নারদায় তো খবরের কাগজ মুড়ে টাকা নিতে তোমায় দেখা গিয়েছে । তোলাবাজ তো তুমি ।

ভয়ে বিজেপিতে
এক বাপের ব্য়াটা হলে ডায়মন্ড হারবার মোদীর হাতে তুলে দেখাও! শিরদাড়া বিক্রি করে বিজেপিতে গিয়েছেন। নারদার তোমাকে টাকা নিতে গেছে। তোলাবাজ তুমি। সারদায় তোমার মালা আছে. সারদায় তোমার নামে মামলা আছে। বন্ধু আমি সারদাতেও নেই, নারদাতেও নেই। ইডি, সিবিআইয়ের ভয়ে বিজেপিতে গিয়েছেন। তদন্ত করে দেখান কোথায় ভাইপো আছে
পদ্ম ফুটবে না।

বিজেপির নেতা নেই
বিজেপি নেতা কৈলাস, রাহুল, বাবুল সমালোচনা করত। নেতা কম পড়ছে! তই তৃণমূল থেকে নেতা ধার করেছে।

কৈলাস, দিলীপকে আক্রমণ
কৈলাসের ছেলে আকাশ গুন্ডা, কৈলাস বহিরাগত, দিলীপ ঘোষ গুন্ডা। দিলীপ ঘোষের মতো মানুষ এখন আইনের সাহায্য নেবেন। এটা ভাল কথা। মাঠে লড়াই হোক, কত ঝানে কত চাল

ঘাসফুল
তিনি বলেন, ঘাস যত কাটবে, ঘাসফুল তত বাড়বে। তৃণমূলকে কেটে শেষ করা যায় না। মানুষের কাছে জনাতে চান কী ঠিক বলছেন কিনা। মমতা বন্দ্যোপাধ্য়ায় বিজেপির হাত ধরেছিলেন। সে বিজেপি রক্ত মাখা বিজেপি ছিল না।

Advertisement

ভাইপো
অভিষেক বলেন, এতো প্রেম! অমিত শাহ তোমার দাদা। তা হলে ভাইপো কে, আমিত শাহের ছেলে! 

বিজেপিকে আক্রমণ
এদিন তিনি বলেন, আজকে এই মাঠে কেন মিটিং করছি। ১০ তারিখে বিজেপির সভাপতি মিটিং করতে এসেছিলেন। তাদের হেনস্থা করা হয়েছে। বিজেপি নিজেকে এই পৃথিবীর সবথেকে বড় দল বলে দাবি করে। পূর্ব পরিকল্পিত ভাবে বিজেপি হামলা করেছে। ডায়মন্ড হারবার আর ভাইপো একটা দলকে ল্যাজেগোবরে করে দিয়েছে!

জবাব ভোটে
অভিষেক বলেন, ক্ষোভের বহিঃপ্রকাশ ইঁটের মাধ্যমে নয়, ইভিএম-এর মাধ্যমে। কারও ক্ষোভ- বিক্ষোভ থাকতে পারে। রাজনৈতিক ভাবে লড়তে প্রস্তুত। মানুষকে এই বার্তা দিলেন তিনি।

প্রধানমন্ত্রীকে আক্রমণ
বাংলার বিধায়করা ৭৫ লক্ষ টাকা বিধায়ক তহবিল থেকে পাচ্ছেন উন্নয়নের জন্য। সাংসদ উন্নয়নের টাকা বন্ধ করে দিয়েছে  মোদী সরকার। আমার বেতন বন্ধ করে দিন। ৫ কোটি টাকা আপনি কেড়ে নিলেন। ওই টাকা কোথায় যাবে, না মোদীবাবুর প্রচারে যাবে। মানুষের কাজের জন্য সাংসদেরা ৫ কোটি বন্ধ করতে হবে। যতদিন সাংসদ থাকব, মাইনে নেব না।  

উন্নয়ন, বহিরাগত, মানুষকে বোকা বানানো
তাঁর দাবি, অনেকের হিংসে হয় ডায়মন্ডবারবারে বেশি কাজ হয়। তিনমাসের মধ্যে জলের ফলতা মথুরাপুর প্রকল্প শেষ করব। অভিষেক বলেন, বহিরাগতদের যোগ্য জবাব দেব। লড়াইয়ের ময়দানে দেখা হবে। তিনি বলেন, বাংলার মানুষকে বোকা বানাব, এত সহজ নয়। বাংলার মানুষ এত বোকা নন। তাঁরা সব চোখে দেখছেন।

এদিন  রাজ্য সরকার কী কী কাজ করতে পেরেছে, তার খতিয়ান দেন। বজবজের বিধায়ক অশোক দেব উপস্থিত ছিলেন। অনেকে গাছ উঠে সভা দেখছিলেন। অভিষেক বলেন, গাছ থেকে নামুন। অনেক লড়াই বাকি আছে। জীবন বাজি নিয়ে গাছে ওঠার দরকার নেই। মানুষের ভিড়। মিনিবাস ভরে লোক আনতে হয় না। মাঠে লোক দাঁড়ানোর জায়গা নেই।

Advertisement