scorecardresearch
 

কৃষকেরা লাল কার্ড দেখিয়েছেন, '২৪-এ ইঞ্জিনটাও দিল্লি থেকে চলে যাবে, BJP-কে কল্যাণ-বাণ

রবিবার হাওড়ায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বিজেপির প্রবল সমালোচনা করেন। তৃণমূল সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায় বলেন, "কৃষকদের আন্দোলন সারা ভারতে ওদের  (বিজেপি) লাল কার্ড দেখিয়ে দিয়েছে। লাল কার্ড দেখানো শুরু হয়ে গেছে। ২০২৪-এ ইঞ্জিনটাও চলে যাবে।"

Advertisement
তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়। ছবি: সৌজন্য ফেসবুক তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়। ছবি: সৌজন্য ফেসবুক
হাইলাইটস
  • বিজেপিকে তুমুল আক্রমণ করলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়
  • রবিবার হাওড়ায় তিনি বলেন, কৃষকরাও লাল কার্ড দেখিয়ে দিয়েছে
  • ২০২৪-এ ইঞ্জিনটাও দিল্লি থেকে চলে যাবে

বিজেপিকে তুমুল আক্রমণ করলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়। রবিবার হাওড়ায় তিনি বলেন, কৃষকরাও লাল কার্ড দেখিয়ে দিয়েছে। ২০২৪-এ ইঞ্জিনটাও দিল্লি থেকে চলে যাবে।"

রবিবার হাওড়ায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বিজেপির প্রবল সমালোচনা করেন। তৃণমূল সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায় বলেন, "কৃষকদের আন্দোলন সারা ভারতে ওদের  (বিজেপি) লাল কার্ড দেখিয়ে দিয়েছে। লাল কার্ড দেখানো শুরু হয়ে গেছে। ২০২৪-এ ইঞ্জিনটাও চলে যাবে।" এদিন কল্যাণ বন্দোপাধ্যায় আরও বলেন, "বিজেপি যাদের বাঘ ভাবছে, তারা আসলে বিড়াল। রেজাল্ট যখন বেরবে তখন দেখবেন এরা ইঁদুরের মতো সব দৌড়চ্ছেন।"

তিনি আরও বলেন, "অমিত শাহ আর নরেন্দ্র মোদীরা যখন বাংলার ভোটের রেজাল্ট দেখবেন, তখন ভাববেন এতো কোটি টাকা খরচ করে সব এমএলএ কিনলাম। এরা সব ইঁদুর।" তৃণমূল সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায় এদিন বলেন, "কংগ্রেস আর বামফ্রন্ট এখন ইনসিগনিফিকেন্ট হয়ে গেছে। কংগ্রেস নিশ্চিহ্ন হয়ে গেছে। কংগ্রেস আর সিপিএম বিজেপির এজেন্ট হয়ে গিয়েছে।"

তাঁর দাবি, ওদের একটাই বক্তব্য তৃণমূলকে হারাতে হবে। তাতে যে দলই ক্ষমতায় আসুক না কেন তাতেই হবে। কল্যাণ বন্দোপাধ্যায়ের দাবি, অমিত শাহ বা মোদীজি যতবার খুশি রাজ্যে আসুন, তাদের কোনও ক্ষমতা নেই। তৃতীয়বারের মতো মমতা বন্দ্যোপাধ্যায়ই বাংলার মুখ্যমন্ত্রী হচ্ছেন।

এদিকে, 'খেলা হবে, খেলা হবে ডোমজুড়ের মাটিতে খেলা হবে।' বালিতে এক মিছিলে উপস্থিত হয়ে এই ভাষাতেই বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'আমরা চাই রাজীব বন্দ্যোপাধ্যায় ডোমজুড় থেকেই নির্বাচনে লড়ুন, তাহলেই তো খেলা হবে। এমন রাতের ঘুম ওড়াবো যে আগামী ২ বছর রাতে ঘুম আসবে না।'

রাজীব যে 'ডবল ইঞ্জিন সরকারের' কথা বলছেন, এদিন তাকেও কটাক্ষ করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। কল্যাণ আরও বলেন, 'রাজীবের মতো লোকেরা যত তৃণমূল থেকে যাবে, ততই দল পরিষ্কার-পরিচ্ছন্ন হবে। অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও খোঁচা দেন কল্যাণ। ইতিমধ্যেই দিলীপকে 'পাগলা ষাঁড়' বলে কটাক্ষ করেছেন তৃণমূল সাংসদ।

Advertisement

 

Advertisement