scorecardresearch
 

West Bengal Election 2021: ভোটের ফলের পরেই উত্তেজনা ফাঁসিদেওয়ায়, দোকানে ভাঙচুর

ভোটের ফলাফল ঘোষণার পর একদল তৃণমূল কর্মী সমর্থক এলাকায় ডিজে বাজিয়ে 'খোলা হবে' আর 'জয়বাংলা' স্লোগান দিচ্ছিল। এমনকী 'চটহাটের বেইমানরা হুঁশিয়ার' এবং 'বিজেপির চামড়া গুটিয়ে দেব' আমরা বলেও স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে। পাশাপাশি এলাকার কয়েকটি দোকানে ভাঙচুর চালান হয় বলেও অভিযোগ স্থানীয়দের।

Advertisement
ভাঙচুরের অভিযোগ ভাঙচুরের অভিযোগ
হাইলাইটস
  • ফল প্রকাশের পরেই উত্তেজনা
  • ফাঁসিদেওয়ার দোকানে ভাঙচুরের অভিযোগ
  • কাঠগড়ায় তৃণমূল কর্মীরা

ভোটের ফলাফল প্রকাশের পরেই উত্তেজনা। বেশকয়েকটি দোকানেও ভাঙচুরের অভিযোগ। কাঠগড়ায় তৃণমূল (TMC)। ঘটনাস্থল শিলিগুড়ির ফাঁসিদেওয়ার (Phansidewa) চটহাটের চকবাজার এলাকা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বিশাল পুলিশ বাহিনী। ঘটনায় আতঙ্কিত স্থানীয় ব্যবসায়ীমহল।

এলাকাবাসীরা জানাচ্ছেন, ভোটের ফলাফল ঘোষণার পর একদল তৃণমূল কর্মী সমর্থক এলাকায় ডিজে বাজিয়ে 'খোলা হবে' আর 'জয়বাংলা' স্লোগান দিচ্ছিল। এমনকী 'চটহাটের বেইমানরা হুঁশিয়ার' এবং 'বিজেপির চামড়া গুটিয়ে দেব' আমরা বলেও স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে। পাশাপাশি এলাকার কয়েকটি দোকানে ভাঙচুর চালান হয় বলেও অভিযোগ স্থানীয়দের। ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ফাঁসিদেওয়া থানার বিশাল পুলিশ বাহিনী। 

প্রসঙ্গত রবিবার রাজ্যে বিপুল জয় পায় তৃণমূল কংগ্রেস। আর নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে উঠে আসতে থাকে হিংসার খবর। কলকাতার বেলেঘাটায় বিজেপি প্রার্থী কাশীনাথ বিশ্বাসের বাড়িতে আগুন লাগার ঘটনা ঘটে। সেই ঘটনায় অভিযোগের তীর তৃণমূল প্রার্থী পরেশ পালের কর্মী সমর্থকদের বিরুদ্ধে। পাশাপাশি কোচবিহারে বিজেপি প্রার্থী মিহির গোস্বামীর গাড়িতে ভাঙচুর চালানো হয়। ভাঙচুর হয় ঘুঘুমারিতে বিজেপির একটি পার্টি অফিসেও।

এদিকে ভোটের ফল ঘোষণার পরেই , "গণতন্ত্রে হিংসার কোনও স্থান নেই" বলে ট্যুইট করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। একইসঙ্গে রাজ্যে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার জন্য পুলিশকে উপযুক্ত পদক্ষেপ গ্রহণের পরামর্শও দেন রাজ্যপাল।

 

Advertisement