scorecardresearch
 

Amit Shah In Bengal: আজ কৃষক পরিবারে খাবেন শাহ, থাকছে ভাত-ডাল-শুক্তো, জানুন পুরো মেনু

বিগত সফরের মত এবারেও একেবারে সাধারণ পরিবারে মধ্যাহ্নভোজন সারবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Central Home Minister) অমিত শাহ (Amit Shah)। এবারের সফরে কৃষক ও বাউল পরিবারে দুপুরের খাবার খাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আজ শনিবার তিনি মধ্যাহ্নভোজন সারবেন এক কৃষক পরিবারে। পশ্চিম মেদিনীপুরের (West Midnapore) কর্ণগড় গ্রাম পঞ্চায়েতের বালিজুরি গ্রামের কৃষক সনাসতন সিং-এর বাড়িতে দুপুরে খাবেন শাহ। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানাতে চূড়ান্ত প্রস্তুতি চলছে কৃষক পরিবারে। স্থানীয় বিজেপি কর্মীদের কাছ থেকে বিষয়টি জানতে পারার পর থেকেই ঘরদোর গোছগাছে লেগে পড়েছেন পরিবারের লোকজন।

Advertisement
অমিত শাহ অমিত শাহ
হাইলাইটস
  • কৃষক পরিবারে খাবেন অমিত শাহ
  • শাহকে দেওয়া হবে বাঙালি খাবার
  • চূড়ান্ত প্রস্তুতি কৃষক পরিবারে

বিগত সফরের মত এবারেও একেবারে সাধারণ পরিবারে মধ্যাহ্নভোজন সারবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Central Home Minister) অমিত শাহ (Amit Shah)। এবারের সফরে কৃষক ও বাউল পরিবারে দুপুরের খাবার খাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আজ শনিবার তিনি মধ্যাহ্নভোজন সারবেন এক কৃষক পরিবারে। পশ্চিম মেদিনীপুরের (West Midnapore) কর্ণগড় গ্রাম পঞ্চায়েতের বালিজুরি গ্রামের কৃষক সনাসতন সিং-এর বাড়িতে দুপুরে খাবেন শাহ। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানাতে চূড়ান্ত প্রস্তুতি চলছে কৃষক পরিবারে। স্থানীয় বিজেপি কর্মীদের কাছ থেকে বিষয়টি জানতে পারার পর থেকেই ঘরদোর গোছগাছে লেগে পড়েছেন পরিবারের লোকজন। মাটির বাড়িতে পড়েছে নতুন প্রলেপ। সাজানো হয়েছে আল্পনা দিয়ে। দেশের এত বড় মাপের নেতা তাঁর বাড়িতে আসবেন, একথা যেন বিশ্বাসই হচ্ছে না সনাতন সিং এর। 

কী কী খাওয়ানো হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে? এই প্রসঙ্গে সনাতনবাবু জানান, "গরীবের বাড়িতে শাক, ডাল, ভাত যা জুটবে তাই খাওয়াবো"। তবে দায়িত্বে থাকা বিজেপি নেতা তুষার মুখোপাধ্যায় জানাচ্ছেন, ভাত রুটি দুই রকমের ব্যবস্থাই থাকছে ৷ সঙ্গে স্যালাড, টক দই, লাউ দিয়ে মুগের ডাল, শুক্তো, খাজলা শাক ভাজা, পটল ভাজা, বেগুন ভাজা,উচ্ছে ভাজা, চাটনি,পাপড়ও থাকছে মেনুতে। 

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী বাড়িতে আসছেন, কী চাইবেন তাঁর কাছে? উত্তরে সনাতন সিং জানান, তাঁর নিজের কিছু চাওয়ার নেই, তবে দেশ যেন শান্তিতে থাকে সেটাই তিনি কামনা করবেন। যদিও গ্রামবাসীরা গ্রামের উন্নয়নে বিষয়ে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সাহায্যের আবেদন জানাবেন বলে জানা যাচ্ছে। 

এদিকে অমিত শাহর আসাকে কেন্দ্র করে বাড়িত আনাগোনা বেড়েছে স্থানীয় বিজেপি নেতৃত্বের। পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পৌঁছনোর আগেই বাড়ির চারপাশ নিয়ন্ত্রণে নিয়েছে কেন্দ্রীয় বাহিনী৷ চলছে সশস্ত্র বাহিনীর নজরদারি। আসা যাওয়া শুরু হয়েছে রাজ্য পুলিশের কর্তাদেরও৷ এককথায় বলতে গেলে প্রস্তুতি চূড়ান্ত। এখন শুধু অতিথির আসারা অপেক্ষা। 

Advertisement

 

Advertisement